ছাদে সময় কাটানোর কিছু সুন্দর মুহূর্ত||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার ছাদে সময় কাটানোর কিছু মুহূর্ত নিয়ে হাজির হয়েছি। কয়দিন আগে বেশ বৃষ্টি হয়েছিল। আবহাওয়া বেশ ঠাণ্ডা ছিল ।কিন্তু আজ বেশ গরম পড়েছে।এরকম গরম পড়লে তখন ছাদে যেতে মন চায়না ।বেশ কিছুদিন হয় ছাদে ঠিকমতো যাওয়া হয়না । ছাদে আমার কিছু গাছ রয়েছে সেগুলো কে ঠিকমত পানিও দেওয়া হয় না ।কিন্তু যখনই বৃষ্টি হয় তখনই মনে এক শান্তি পাওয়া যায় যে আমার গাছগুলো তো পানি পেল ।কেননা এই গরমের মধ্যে গাছে নিয়মিত পানি দেওয়া হচ্ছে না ।কয়েকদিন টানা বৃষ্টির পরে যখন আবহাওয়া মোটামুটি ভালো ছিল তখন একদিন বিকেল বেলায় ছাদে গেলাম, তখন দেখলাম গাছগুলোর পানি দরকার। তখন গাছগুলোকে পানি দিলাম আর বেশ কয়েকটি ফটোগ্রাফ তুলে নিলাম। সে ফটোগ্রাফি গুলোই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।



ছাদে সময় কাটানোর কিছু সুন্দর মুহূর্ত



Polish_20220515_213648500.jpg



সেদিন আবহাওয়া বেশ ভালো ছিল। ছাদে প্রচুর বাতাস ছিল ।বাতাসের মধ্যে ছাদে ঘুরে বেড়াতে বেশ ভালো লাগছিলো ।আমি প্রথমে গাছগুলোকে পানি দিয়েছি তারপরে আকাশ, গাছপালা ও ফুলের কিছু ফটোগ্রাফ নিয়েছি।সেদিন মনে হচ্ছিলো প্রকৃতিও খুব সুন্দর করে সেজেছে। চারপাশ টা দেখতে সবুজ লাগছিলো। সব কিছু দেখতে বেশ ভালো লাগছিল। এখন ফটোগ্রাফি গুলো পর্যায়ক্রমে শেয়ার করছি।



ফটোগ্রাফি-১

20220509_181748.jpg

ফটোগ্রাফি-২

20220509_182405.jpg

ফটোগ্রাফি-৩

20220509_182412.jpg

ফটোগ্রাফি-৪

20220509_182416.jpg

এই চারটি ফটোগ্রাফি আমি আমার বাসার ছাদের চারপাশ থেকে নিয়েছি। চারপাশে শুধু সবুজ গাছপালা দেখা যাচ্ছে। দেখতে বেশ ভালো লাগছে। সবুজ গাছপালার দিকে তাকিয়ে থাকলে মনটা বেশ ভালো লাগে ।তার উপর ছাদে প্রচুর বাতাস ছিল যার জন্য সময়টা বেশ ভালোই কেটেছিল। আমি আর আমার মেয়ে বেশ কিছুক্ষণ ছাদের এপাশ থেকে ওপাশে হেঁটে বেরিয়েছি।



ফটোগ্রাফি-৫

20220509_182428.jpg

এই ফুলটি হচ্ছে আমাদের সবারই চিরচেনা নয়নতারা ফুল ।বেশ ঝোপালো হয়েছে গাছটি। এই গাছের ফুল সাদা।যখন গাছটি সাদা ফুলে ভরে থাকে তখন দেখতে বেশ ভালই লাগে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এই গাছটি আমি লাগাইনি। একা একাই হয়েছে ।প্রথমে আমার বাগানে একটি নয়ন তারা গাছ এনেছিলাম তারপর সেই গাছ থেকে অসংখ্য নয়ন তারা গাছ একা একাই হয়েছে। সমস্ত ছাদের এ প্রান্ত থেকে ও প্রান্ত এই গাছে ভরে গিয়েছে। প্রতিটা খালি টবে একা একাই নয়ন তারা গাছ হয়ে ভরে গিয়েছে ।



ফটোগ্রাফি-৬

20220509_182456.jpg

ফটোগ্রাফি -৭

20220509_182504.jpg

এই গাছগুলির নাম হচ্ছে কাঁটামুকুট ।এখানে মিনি কাঁটামুকুট ও বড় কাঁটামুকুট দুই ধরনের গাছই রয়েছে। এখানে লাল ও গোলাপি কালারের কাঁটামুকুট রয়েছে। প্রথমে ছোট ছোট যে দুটি কাঁটামুকুট দেখতে পাচ্ছেন এই দুটি আমি অনলাইন থেকে দুটি ডাল অর্ডার করেছিলাম। সেখান থেকে আজ এই ঝোপালো গাছ হয়েছে ।আর পরের গাছটি নার্সারি থেকে কিনেছিলাম। এই গাছের ফুল সারা বছর ধরে থাকে। কখনো গাছটিকে আপনি ফুল ছাড়া দেখবেন না ।এজন্য এই গাছটি আমার সবথেকে প্রিয় একটি গাছ।



ফটোগ্রাফি-৮

20220509_182509.jpg

ফটোগ্রাফি-৯

20220509_182515.jpg

ফটোগ্রাফি-১০

20220509_182759.jpg

সব গুলো ছবির স্থান-লিংক

আর এই সবগুলো হচ্ছে নয়ন তারা ফুল ।একটি আশ্চর্যের বিষয় হল নয়ন তারা ফুল গাছ আমি গোলাপি কালারের কিনেছিলাম ,তার থেকে এখন আমার বাগানে তিন চার ধরনের কালারের নয়নতারা আছে ।ওই একই গাছ থেকেই হয়েছে ।জানিনা কি কারনে এরকম হয়েছে। তবে গোলাপী কালার থেকে সাদা কালার ও অন্যান্য কালার হয়েছে। দেখতে বেশ ভালই লাগে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ছাদে সুন্দর সময় কাটানোর পাশাপাশি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন দেখছি। সাদা ফুলের ছবি আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে।

 2 years ago 

সাদা ফুলের ছবি আপনার কাছে বেশি সুন্দর লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেলো আপু মনি, বিকেল বেলা ছাদের উপর সময় কাটাতে বেশ ভালো লাগে আপু মনি, আপনার ছাদে যেহেতু গাছ লাগিয়েছেন সেক্ষেত্রে আরও সুন্দর মুহূর্ত অতিবাহিত করতে পারবেন, তবে আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু মনি শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া খুবই ভালো লাগছে ।এভাবে সুন্দর মন্তব্য পেলে কাজ করার উৎসাহ বেড়ে যায় ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ছাদে তো দেখি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের গাছ রয়েছে। ফুল গাছ গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে ছাদে গিয়ে আশেপাশের পরিবেশের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমার ছাদে বেশ কিছু ফুলের গাছ রয়েছে। আপনার কাছে সেগুলি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

ছাদে সময় কাটানোর অনেক চমৎকার একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন সেই সাথে অনেকগুলো ফটোগ্রাফি ও শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। মাঝে মাঝে বিকেল বেলা এরকম একাকিত্বের সাথে সময় কাটাতে আমার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে বিকেল বেলায় আপনার ছাদে সময় কাটাতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন গত কিছুদিন ধরে ঠান্ডা ঠান্ডা আবহাওয়া থাকলেও আজকে কিন্তু বেশ গরম পড়েছে। এই গরমের সময় ছাদে সময় কাটাতে বেশ ভালো লাগে। যদি চার-পাঁচটা সবুজ থাকে। ছাদে বসে সবুজ প্রকৃতি দেখতে খুব ভালই লাগে। আপনিও ছাদে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপু দেখে বেশ ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ছাদে কাটানোর সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার ছাদে সময় কাটানোর মুহূর্তটি ভালো লেগেছে জেনে সত্যি আপু অনেক ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

চমৎকার একটি পরিবেশ, অসম্ভব রকম সুন্দর একটি আবহাওয়ায় আপনি ছাদে গাছে পানি দেওয়ার জন্য গিয়েছিলেন, আপনাদের ছাদের চারপাশের পরিবেশ টা খুবই সুন্দর, নয়ন তারা ফুল টি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

ছাদে উঠলে প্রাকৃতিক পরিবেশ গুলো খুব চমৎকার দেখা যায়। আপনি ছাদে উঠে অনেকগুলো ছবি মুঠোফোনে ধারণ করেছেন এবং তো আমাদের নিকট শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফ প্রকৃতির অনন্য রূপ ফুটে উঠেছে। ছবিগুলো দেখলে যে কোন মানুষের মন ভাল হয়ে যাবে যেমন আমার হয়েছে। ছবিগুলো নিশ্চিত ভাবে মন জুড়িয়ে যায়। অসংখ্য ধন্যবাদ এই ধরনের কতগুলো ফটোগ্রফ আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পেয়ে সত্যিই আমি মুগ্ধ ।সবসময় ভালো থাকবেন আর এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ছাদের উপর টা বেশ সুন্দর লেগেছে আমার কাছে। ছাদের উপর থেকে দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লেগেছে। এ ধরনের দৃশ্য গুলো দেখতে আমি খুব ভালোবাসি। বিশেষ করে ফুলগুলো দেখতেও আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ছাদের দৃশ্যগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া খুবই ভালো লাগছে ।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

বিকেল বেলা ছাদে ঘুরাঘুরি করতে ভাল লাগে। আমি অবশ্য মেঘ ছাড়া খুব একটা ছাদে যাই না। যখন বৃষ্টি আসে তার আগের মুহূর্তে ছাদে আমার অনেক ভাল লাগে। অনেক সুন্দর সুন্দর ফুল গাছ লাগিয়েছেন দেখলাম। ভাল লাগে ফুল। ভাল ছিল আপনার পোস্ট। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন বিকেল বেলা ছাদে ঢুকতে বেশ ভালই লাগে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

সবগুলো ফুলেই বেশ সুন্দর। এই সময় মনে হচ্ছে নয়নতারা ফুল বেশি ফুটে,আমার ছাদেও অনেক নয়নতারা ফুল ফুটেছে, দেখতে বেশ সুন্দর লাগে।আসলেই আজকে অনেক গরম পড়েছে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

নয়নতারা ফুল তো বারো মাসই ফুটতে দেখি। আপনার ছাদেও নয়নতারা ফুল রয়েছে জেনে ভালো লাগলে ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29