আর্ট পেন দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো হাজির হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে। আজ আমি মার্কার পেন দিয়ে একটি চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছি ।আসলে যেই মার্কার পেন দিয়ে আর্ট করেছি সেই মার্কার পেন গুলো বেশ কিছুদিন আগে থেকেই কেনার ইচ্ছা ছিল ।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছিলাম না। তাই কেনা হয়নি। এইতো কয়েকদিন আগে হঠাৎ করে দারাজে চোখ পরল এই মার্কার পেন গুলোর প্রতি। সঙ্গে সঙ্গেই অর্ডার করে ফেললাম। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে গেলাম আর্ট মার্কার পেন গুলো। তারপর বসে গেলাম আর্ট করতে। আমি আর আমার মেয়ে আমরা দুজন মিলে আর্ট করেছি। বেশ ভালই লেগেছে নতুন পেন দিয়ে আর্ট করতে। তাই সেই আর্ট টি আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি চাঁদনী রাতের পেইন্টিং।


আর্ট পেন দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং


IMG_20231128_232753.jpg



IMG20231128224112.jpg

  • আর্ট মার্কার পেন
  • পেনসিল
  • কলম
  • কম্পাস

অংকন প্রণালী


IMG20231128204644.jpgIMG20231128204950.jpg

প্রথমে একটি বৃত্ত এঁকে নেই। তারপর কালো কালার দিয়ে এঁকে নেই।

IMG_20231128_225126.jpgIMG_20231128_225155.jpg

তারপর নিচের দিকে কালো রং দিয়ে এঁকে নেই ও উপরের দিকে চাঁদ এঁকে তারপর বেগুনি রং করি।

IMG_20231128_225233.jpgIMG_20231128_225321.jpg

তারপর বেগুনির উপর নীল রং দিয়ে এঁকে নেই।

IMG20231128210916.jpgIMG20231128211914.jpg

তারপর নিচের দিকে হালকা নীল রং দিয়ে ভরাট করে নেই।

IMG20231128212329.jpgIMG20231128212513.jpg

তারপর একটি গাছ এঁকে নেই ও চাঁদের ভেতরটা এঁকে নেই।

Polish_20231128_232639172.jpgPolish_20231128_233611945.jpg

তারপর সুন্দর করে ফিনিশিং দিয়ে নেই ও আমার সিগনেচার দিয়ে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার চাঁদনী রাতের পেইন্টিং।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 10 months ago 

আর্টে আপনার সৃজনশীলতা দেখে সত্যি মুগ্ধ আমি। খুবই ভালো লেগেছে। সত্যি আপু আপনি দারুন আর্ট করেন। এই আর্টটি খুবই চমৎকার হয়েছে। এই ধরনের আর্ট খুবই ভালো লাগে আমার কাছে। শুভেচ্ছা রইলো।

 10 months ago 

আমার আর্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

মার্কার কলম গুলো কিনে ভালোই করেছেন। এগুলো দিয়ে খুব সহজেই সুন্দর আর্ট করা যায়। আজকে আপনি আর্ট পেন দিয়ে চাঁদনী রাতের অনেক সুন্দর পেইন্টিং করেছেন যেটা অনেক বেশি সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যার কারণে এটা দেখতে দারুন লাগছে। আপনি আপনার মেয়েকে নিয়ে পেইন্টিং করার জন্য বসেছিলেন জেনে ভালো লাগলো। সৌন্দর্যটা এত সুন্দর করে ফুটিয়ে তুলেছেন দেখে খুব ভালো লেগেছে।

 10 months ago 

আপু আপনার কাছে আমার পেইন্টিংটি সুন্দর লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 10 months ago 

আপু আপনি আজ চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। চাঁদনী রাতের আর্টটি দেখে ভীষন ভালো লাগলো। আপনি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। আপনার উপস্থাপনা ও দারুন ছিল।সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপু আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভাল লাগল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

যেই জিনিসগুলো আমরা দোকানে খুঁজে পাই না সেগুলো অনেক সময় দারাজে খুব সহজেই খুঁজে পাওয়া যায়। মার্কার পেন আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। মন চাচ্ছে আমিও কিনে ফেলি। আপু আপনার অঙ্কন চিত্রটি খুবই সুন্দর হয়েছে। দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

 10 months ago 

আপনিও কিনে ফেলুন আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

অনেক সুন্দর একটি পেন্টিং করেছেন। এরকম পেইন্টিং গুলো আমার খুব ভালো লাগে। আপনারটাও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

এই পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

মার্কার পেন দিয়ে কালার করলে তো দেখতে খুবই সুন্দর দেখা যায়। আমারও ইচ্ছে রয়েছে এই এগুলো কেনার। বেশ কয়েকবার খুঁজেছিলাম তবে পাইনি। দারাজে অবশ্য খুঁজে দেখিনি। আর্ট টি খুবই সুন্দর হয়েছে আপু। কালার কম্বিনেশন টা দারুন লাগছে দেখতে। আর এগুলো দিয়ে আর্ট করলে খুব একটা সময় লাগে না আমার জানা মতে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু কিনে ফেলুন তাড়াতাড়ি আর আর্ট করে শেয়ার করুন।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

বৃত্তের মধ্যে চাঁদনী রাতের খুবই চমৎকার একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বৃত্তের মধ্যে অংকন করা চিত্রগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

বৃত্তের মধ্যের চিত্র অংকন আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

চেষ্টার কমতি রাখেননি দারাজে অর্ডার দিয়ে মার্কার পেন কিনে এত সুন্দর একটি চাঁদনী রাতের আর্ট করেছেন খুবই সুন্দর হয়েছে । আমাদের কমিউনিটিতে অনেকেই এই আর্ট শিল্পে অনেক দক্ষ খুবই ভালো লাগে তাদের আর্ট। আপনি অনেক সুন্দর আর্ট করে থাকেন খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 10 months ago 

বাহ্ আপু আপনি তো দেখছি দারুন একজন ক্রেয়েটিভ মানুষ। আর আপনার ক্রেয়েটিভিটি দিয়ে আপনি খুব সুন্দর একটি চাঁদনি রাতের দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন ছিল আপনার আজকের আর্টটি। শুভ কামনা রইল আপনার জন্য।

 10 months ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 10 months ago 

আপু আপনি পেন দিয়ে খুব সুন্দর ভাবে চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। পেন দিয়ে এত সুন্দর পেইন্টিং করা যায় জানা ছিল না। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু পেন দিয়ে কিন্তু চমৎকার সব পেইন্টিং করা যায়। আপনিও করে দেখবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60865.64
ETH 2393.71
USDT 1.00
SBD 2.64