🍀কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি🍀

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। দীর্ঘদিন হয় কোন রেনডম ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করা হয় না। তাই কিছুদিন আগে আমি আমার বাবার বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। সেখানে আমাদের এক প্রতিবেশীর বাড়ির সামনে দেখলাম বেশ কিছু ফুলের গাছ। পুরো বাড়ির টি গাছ দিয়ে ঢেকে আছে। গাছগুলোতে রংবেরঙের ফুল ফুটেছিল। সেগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাই তার কিছু ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলি ও তার সঙ্গে আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফিও আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি।


কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি



Polish_20220718_001528557.jpg

ফটোগ্রাফি-১

20220626_071457.jpg

এই গাছটিতে গোলাপি কালারের ফুলে ভরেছিল ।সমস্ত গাছ যেন গোলাপি হয়েছিল ।খুবই চমৎকার লাগছিল দেখতে। কিন্তু এই ফুল গুলোর নাম আমি জানিনা ।আমার কাছে ফুল গুলো বেশ ভালো লেগেছিল তাই তার ফটোগ্রাফ তুলেছিলাম ।আপনারা কেউ নাম জানলে দয়া করে মন্তব্য করে জানাবেন।

ফটোগ্রাফি-২

20220626_071450.jpg

এই গাছটিতে সাদা কালারের ফুলে ভরেছিল। এটি দেখতেও খুবই চমৎকার লাগছিল। প্রথম দুটি ফটোগ্রাফির ফুল দুটি একই ফুল ।তবে কালার ভিন্ন। বাসার সামনে এরকম ফুলের গাছ থাকলে সত্যি দেখতে ভীষণ ভালো লাগে।

ফটোগ্রাফি-৩

20220626_071440.jpg

এই গাছের ফুল গুলোও দেখতে ভীষণ সুন্দর। সাদা কালারের ফুল ফুটে থাকে সমস্ত গাছটিতে ।কাছ থেকে দেখতে অনেক বেশি ভালো লাগে ।এই গাছের যে শুধু ফুল সুন্দর তা নয় এর পাতাগুলো দেখতে আরো ভীষণ সুন্দর। এই ফুলটির নামও আমি জানিনা। আপনারা জানলে মন্তব্য করে জানাবেন।

ফটোগ্রাফি-৪

20220626_071528.jpg

প্রথম ও দ্বিতীয় ফটোগ্রাফি দুটির ফুল আর এই ফুল একই ফুল। তবে এটির কালার বেগুনি। প্রত্যেকটি ফুলের কালারই সুন্দর। গোলাপী, সাদা, বেগুনি পাশাপাশি তিনটি ফুলের গাছ দেখতে ভীষণ ভালো লাগছিল।

ফটোগ্রাফি-৫

20220615_121253.jpg

ফটোগ্রাফি-৬

20220615_121249.jpg

এটি হচ্ছে আমার বাগানের বেলি ফুল ।খুবই চমৎকার ঘ্রাণ। এই বর্ষাকালে বেলি ফুল বেশি ফোটে ।ঘ্রাণে মৌ মৌ করে চারিদিকে।

ফটোগ্রাফি-৭

20210919_105739.jpg

ফটোগ্রাফি-৮

20210919_110050.jpg

এ দুটি ফুল হচ্ছে আমার পছন্দের পর্তুলিকা। খুব সুন্দর কালার এদের। দেখতে ভীষণ ভালো লাগে ।সকালের দিকে এরা ফোটে।

ফটোগ্রাফি-৯

20210919_105623.jpg

সব গুলো ছবির স্থান-লিংক

এই ফুলটি হচ্ছে সবারই চেনা নয়ন তারা ফুল ।তবে একটি মজার ব্যাপার হলো এই ফুলের গাছটি আমার বাগানে একা একাই হয়েছে। আমার বাগানে ছিল গোলাপি কালারের ফুল। সেখান থেকে এই সাদা কালারের ফুলটি হয়েছে। দেখতে ভীষণ ভালো লাগে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

বেশ কিছু ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি তুলে ধরলেন আপু। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফিতে আমার খুবই ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।আর নয়ন তারা আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে আমার কাছেও বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ অসাধারণ লাগলো। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব চমৎকার লাগলো বিশেষ করে বেলি ফুলটি আমার কাছে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। বেলি ফুলটি বেশি ভালো লেগেছে জেনে ভীষণ খুশি লাগলো কারণ এটি আমারও প্রিয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু যে ফুলগুলি বিভিন্ন রঙের ফুল অর্থাৎ 1,2, ও 4 নং ফটোগ্রাফির ফুলগুলি সম্ভবত কাগজ ফুলের প্রজাতি।আর 3 নং ফুলটি কাঞ্চন ফুল ,এটি আমাদের বাড়িতে আছে।সুন্দর ছিল ফুলের ছবিগুলো।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ ফুলের নাম গুলো জানানোর জন্য ।তবে ফুল গুলো দেখতে কাগজ ফুলের মত লাগে না ,কাছ থেকে অন্যরকম লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর। ফুল দেখলেই মন ভালো হয় যায়।সাদা পর্তুলিকা আমার কাছে বেশ ভাল লাগে। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বা আপনি খুব চমৎকারভাবে কিছু ফুল ফটোগ্রাফি করেছেন সত্যি আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অত্যন্ত দুর্দান্ত হয়েছে বিশেষ করে আমার কাছে সাদা রঙ্গের পর্তুলিকা ফুল ভালো লাগলো। এত সাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো। আর সাদা পর্তুলিকা দেখতে বেশ সুন্দর ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি কিছু সময়ের জন্য মনে হচ্ছিল হারিয়ে গেছি কোন ফুলের বাগানে

 2 years ago 

বাহ ভাইয়া আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ।ফটোগ্রাফি গুলো যে আপনার এত ভালো লেগেছে সত্যিও খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে ।ভালো থাকবেন।

 2 years ago 

শিশিরে ভরে থাকা ফুলের ফটোগ্রাফি কার না ভালো লাগবে বলুন তো। আপনার শিশিরে ভরে থাকা ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। এই ভাবে সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

৭ নাম্বার ফুলগুলো আমারও খুব পছন্দ হয়েছে, তাছাড়া নয়ন তারা ফুল ও আমার পছন্দের একটি ফুল খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনি আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনার সব কয়টি রেনডম ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। তবে আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে সাদা রংয়ের পর্তুলিকা ফুলের ফটোগ্রাফিটি। দারুন একটি ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার পর্তুলিকার ফটোগ্রাফি টি বেশি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।এই ফুল টি আমারও অনেক প্রিয়।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ।।আমিও আজ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি ।।ধন্যবাদ আপু শেয়ার জন্য।।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন যিনি ভীষণ ভালো লাগলো ভাই। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50