ছাদ বাগানের✨ ফটোগ্রাফি✨ -১ম পর্ব||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন।আমিও বেশ ভালো আছি।


বন্ধুরা আমি কিছু দিন আগে ঢাকায় বেড়াতে এসেছি বেশ কয় দিনের জন্য।আমি যেখানে আছি সেই বাসার ছাদে আজ বিকেলে ঘুরতে গিয়েছিলাম।সেখানে যেয়ে দেখি বেশ কিছু ফুল ও ফলের গাছ আছে।যেগুলো দেখতে খুবই মনোমুগ্ধকর।আপনারা হয়তো জানেন আমি এমনিতেই গাছ পাগল ।তাই আমি সেই গাছ গুলোর ছবি না তুলে পারলাম না।আজ আমি আপনাদের সঙ্গে ঢাকার এই ছাদ বাগানের কিছু ফটোগ্রাফ শেয়ার করবো।আশা করছি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

Polish_20211004_214732152.jpg

ফটোগ্রাফি-১

20211003_120110.jpg

ফটোগ্রাফি-২

20211003_120509.jpg

এই ছাদ টি বেশ বড় ও খোলামেলা। ফুলের গাছ গুলো খুব সুন্দর করে সাজানো গোছানো। বিকেলবেলায় ছেলেমেয়েরা ছাদে খেলতে আসে।বিল্ডিংয়ের অন্যান্য সব মহিলারা সবাই ছাদে বিকেলবেলায় হাঁটতে আসে।

ফটোগ্রাফি-৩

20211003_120446.jpg

ফটোগ্রাফি-৪

20211003_120428.jpg

ছাদ থেকে আকাশের ফটোগ্রাফি নিয়েছি। আকাশটা খুব সুন্দর লাগছিল দেখতে।

ফটোগ্রাফি-৫

20211003_120656.jpg

ফটোগ্রাফি-৬

20211003_120652.jpg

এই ফুলটির নাম হচ্ছে অলকানন্দা ।আমার খুবই পছন্দের একটি ফুল। এই ফুলটি চমৎকার রঙের, দেখতে খুবই সুন্দর লাগে।কয়েকটি ফুল একসঙ্গে ফুটে থাকে দেখতে খুবই চমৎকার লাগে।

ফটোগ্রাফি-৭

20211003_120747.jpg

এই ফুল গাছটির নাম আমার জানা নেই ।তবে ফুলগুলো দারুণ সুন্দর ।ছোট ছোট হলুদ রঙের ফুল সমস্ত গাছ জুড়ে ফুটে থাকে, দেখতে অসম্ভব সুন্দর লাগে।কেউ এর নাম জানলে জানাবেন।

ফটোগ্রাফি-৮

20211003_120803.jpg

ফটোগ্রাফি-৯

20211003_120755.jpg

এটি হচ্ছে বাগান বিলাস ফুল। দেখতে খুবই চমৎকার। একই গাছে দুই রঙের ফুল দেখতে পাওয়া যাচ্ছে ।লাল ও সাদা ।আমি এর আগে একই গাছে দুই রঙের বাগান বিলাস ফুল দেখিনি।

ফটোগ্রাফি-১০

20211003_120642.jpg

এই গাছটির নাম আমার জানা নেই। তবে গাছটিতে ছোটো ছোটো সাদা সাদা ফুল ফোটে দেখতে খুবই ভালো লাগে।

ফটোগ্রাফি-১১

20211003_120730.jpg

এই গাছটির নাম শিউলি ফুল গাছ। খুব সুন্দর ঘ্রাণ এই ফুলে।এটি আমার খুবই পছন্দের একটি ফুল।

ফটোগ্রাফি-১২

20211003_120809.jpg

ফটোগ্রাফি-১৩

20211003_120813.jpg

একটি জবা ফুল গাছ। লাল রঙের জবা ফুল খুব সুন্দর লাগে দেখতে।

ফটোগ্রাফি-১৪

20211003_120841.jpg

ফটোগ্রাফি-১৫

20211003_120851.jpg

স্থান-লিংক

এটি বেলি ফুল গাছ।এটি আমাদের সবারই চেনা একটি ফুলের গাছ।এটি খুবই সুগন্ধযুক্ত একটি ফুল।

আজকের মত এ পর্যন্তই। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ব্লগটি ভালো লেগেছে। সবাইকে আমার ব্লগ টি পড়ার জন্য ধন্যবাদ। আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপু সব গুলো ছবি খুব বেশি সুন্দর হয়েছে।
তবে সবগুলো ছবির মধ্যে একটা ছবি আমার অনেক বেশি ভালো লেগেছে। ছবিটি হচ্ছে একটি ফুলের।ফুলের নাম হচ্ছে অলকানন্দা । আমার অনেক বেশি পছন্দ হয়েছে ফুলটি। দেখতে খুবই সুন্দর।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ আপু আপনার ছাদ বাগানটা তো অসাধারণ। এবং অনেক সুন্দর সুন্দর ফুল রয়েছে। এবং ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন। খুব সুন্দর পোস্ট।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু এক কথায় অনেক সুন্দর ভাবে আপনি দক্ষতার সাথে ফটোগুলো ক্লিক করেছেন এবং ছাদ বাগান করতে খুবই ভালো লাগে এবং ছাদের উপর উঠলে মন এমনিতেই ভালো হয়ে যায়। গাছপালা দেখলে এবং ফুল গাছ অপরূপ সৌন্দর্য নিয়ে তৈরি খুবই ভালো ছিল। সুন্দরভাবে পরিবেশন করেছেন বর্ণনা দিয়েছেন

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাড়ির আঙিনায় কিংবা ছাদে বাগান করার কাজটি আমার কাছে অনেক ভালো লাগে কারণ এতে যেমন নিজেদের কিছু শারীরিক পরিশ্রম করা হয় পরিচর্যার জন্য পাশাপাশি আমরা সব সময় আমাদের আশেপাশেই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারি। আপনার ছবিগুলো দারুণ হয়েছে বিশেষ করে কাছ থেকে তোলা ফুলের ছবিগুলো খুব ভালো লাগছিল

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

এক কথায় অনেক সুন্দর ভাবে আপনি দক্ষতার সাথে ফটোগুলো ক্লিক করেছেন এবং ছাদে ফুলের বাগান খুবই ভালোলাগছে দেখতে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

আপনার ছাদ বাগানের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর। প্রত‍্যেকটা ছবিই আমার কাছে খুব ভালো লেগেছে। ছবির সাথে বর্ণনাটাও বেশ ভালো করে বুঝিয়েছেন। শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু, বেশ বড় এবং সুন্দর ছাদ। বিকেলটা উপভোগ করার জন্য চমৎকার জায়গা। ফটোগ্রাফিগুলো বেশ ভালো লেগেছে। ধন্যবাদ

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। প্রত্যেকটি ছবি অনেক সুন্দর হয়েছে। এই ছাদ বাগান টি অনেক সুন্দর। আমার কাছে অলকানন্দা এবং জবা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ছাদ থেকে ভিউ টি অনেক সুন্দর। ফুলের ছবিগুলো খুবই সুন্দর ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো ফুলের ছবি গুলো বেশ ছিল আপনার ফটোগ্রাফির হাত তো অনেক সুন্দর আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48