চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে সবথেকে বেশি ভালো লাগে । তাই যখনই কোন সুন্দর ফুল দেখি সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করি। বেশিরভাগ ফুলই আমার বাগানের হয়ে থাকে। তাছাড়া বাইরের নার্সারি বা অন্য কোথাও ঘুরতে গেলেও সেই ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করি । আজ মোবাইল ঘাঁটাঘাটি করতে গিয়ে মোবাইলে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম । অনেক দিন আগে তুলেছিলাম ।তাই আজ আমি আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি ও নার্সারীর কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে আর কথা না বলে চলুন দেখে আসি আমার আজকের ফটোগ্রাফি গুলো।


চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি



20210807_163057.jpg

এই ফুলটি হয়তো আপনারা অনেকেই চিনে থাকবেন। এটি হচ্ছে আমার বাগানের অপরাজিতা ফুল। এই ফুলটি বেশিরভাগ সময়ই আমরা নীল কালারের দেখে থাকি। আমার বাগানে এর তিনটি কালার রয়েছে । সাদা ,নীল আর বেগুনি। কোনটির ডাবল পাপড়ি আবার কোনটির সিঙ্গেল পাপড়ি ।অনেকেই নীল অপরাজিতা দিয়ে চা তৈরি করে খায়। আমি অবশ্য কখনো খেয়ে দেখেনি কেমন লাগে।

20210730_183900.jpg

এটি হচ্ছে সবারই পছন্দের এবং চেনা ফুল গোলাপ ফুল ।এর নাম হচ্ছে ইরানি গোলাপ ।এই ফুলের দারুন একটি মিষ্টি গন্ধ রয়েছে ।দূর থেকেও এর গন্ধ পাওয়া যায়।

20210730_183419.jpg

আর এই ফুলটি হচ্ছে সন্ধ্যা মালতী ফুল। বিকেলে সন্ধ্যার একটু আগ মুহূর্তে এই ফুলটি ফুটে থাকে। গাছ ভর্তি ফুল ফুটে থাকলে দেখতে ভীষণ ভালো লাগে। আমি এর নতুন একটি কালার সংগ্রহ করেছি সেটি হচ্ছে হলুদ রঙের সন্ধ্যামালতি ।পরবর্তীতে কখনো সেই ফুলটি আপনাদের সঙ্গে শেয়ার করব।

20210730_184234.jpg

আর এটি হচ্ছে সকলেরই চেনা জানা একটি কমন ফুল নয়ন তারা ফুল। এই ফুলটি আমার মনে হয় সবার বাড়িতেই একটি করে আছে ।কেননা এটি এখানে সেখানে ,আনাচে কানাচে বীজ পরে এমনিই হয়ে থাকে। তবে দেখতে কিন্তু বেশ ভালই লাগে ।এটি বিভিন্ন কালারের হয়ে থাকে।

20210719_162547.jpg

আর এটি হচ্ছে বৃষ্টির ফোঁটা পড়া কাঠগোলাপ গাছ। এই গাছটিতে এত চমৎকার কাঠগোলাপ ফুল ফুটে যা দেখে সত্যিই মুগ্ধ হওয়ার মত।এবার কেন জানি আমার গাছটিতে ফুল ফোটেনি। তাই মনটা ভীষণ খারাপ হয়েছিল।

20220813_182254.jpg

আর এটি হচ্ছে আমার বাগানের টগর ফুল। এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর ।সাদা সাদা ফুলে গাছটি যখন ভরে থাকে তখন সত্যি দেখতে অনেক ভালো লাগে।

20221018_172146.jpg

আর এই ফুলটির নাম হচ্ছে কাটা মুকুট। এই ফুলটি একটি নার্সারিতে কিছুদিন আগে গিয়েছিলাম তখন তুলেছিলাম। এই ফুলটি আমার বাগানেও রয়েছে লাল ও গোলাপি কালারের ।দেখতে ভীষণ ভালো লাগে ।সেই ফুলের ফটোগ্রাফি এর আগে আমি আপনাদের সঙ্গে অনেকবার শেয়ার করেছি।

20221018_172202.jpg

আর এই ফুলটির নাম হচ্ছে অলকানন্দা। এই ফুলটি দেখতেও ভীষণ সুন্দর। হলুদ কালারের ফুলটি দারুন লাগে দেখতে। এটি ও নার্সারি থেকে তোলা।

20221018_172207.jpg

এই ফুলের গাছটির নামটি আমার জানা নেই ।তবে পাতাবাহার জাতীয় কোন ফুলের গাছ হবে। যাইহোক ফুলটি দেখতে কিন্তু ভীষণ সুন্দর। এটিও নার্সারি থেকে তোলা।

20221018_172219.jpg

এটি হচ্ছে নার্সারীর ফটোগ্রাফি। বিভিন্ন রকমের গাছের একসঙ্গে একটি ছবি তুলেছিলাম।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি চমৎকার কিছু ফুলের ছবি শেয়ার করেছেন।ফুলের ছবি দেখলে অনেক লোভ লাগে আপু।ফুলকে পছন্দ করেনা এমন মানুষ নেই বললে চলে।সব ফুল দেখতে অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষের সংখ্যা নেই বললেই চলে। ফুল আপনার ভীষণ পছন্দের জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মতো আমিও কোথাও ঘুরতে গেলে ফুল দেখলেই ফটোগ্রাফি করে নেই। আপু আপনি মোবাইল ঘাটাঘাঁটি করতে গিয়ে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি পেয়েছেন। আপনার বাগানে তো দেখছি অনেক রকমের ফুলের গাছ রয়েছে। আমার কাছে সবগুলো ফুলই ভালো লেগেছে তবে এর মধ্যে সবচেয়ে বেশি অপরাজিতা ফুল বেশি ভালো লেগেছে। আমি শুধু নীল আর বেগুনি দেখেছি কিন্তু সাদা দেখা হয়নি। নার্সারি সহ আপনার বাগানের খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার বাগানে ডাবল পাপড়ি ও সিঙ্গেল পাপড়ি দুই প্রকারের সাদা অপরাজিতা রয়েছে। দেখতে ভীষণ সুন্দর ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার ছিল। বিশেষ করে অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটি একটু ব্যতিক্রম লাগছে। কারণ আমরা বিশেষ করে নীল কালারের দেখেছিলাম, কিন্তু এটি নীল এবং সাদার মিশ্রণে ভালই লাগছে।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া এটি বেগুনি কালারের অপরাজিতা ।সামনাসামনি দেখতে ভীষণ সুন্দর ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বেগুনি কালারের অপরাজিতা ফুল আমি জীবনে কখনো দেখিনি। তাই কিছুটা হতভম্ব হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ ফিডব্যাক এর মাধ্যমে বুঝিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছেও খুবই ভালো লাগে। কিন্তু দুঃখের বিষয় আমি বেশিরভাগ ফুলেরই নাম জানিনা। আপনার বাগানে দেখছি অনেক ফুল গাছ রয়েছে। তাছাড়া নীল অপরিচিতা ফুলের চা আমিও কখনো খাইনি। কয়েকদিন আগে নার্সারিতে গিয়ে আমিও একটি টগর ফুল গাছ কিনে নিয়ে এসেছি। ফুল ছাড়াই গাছটি দেখতে খুবই ভালো লাগছে ফুল ফুটলে না জানি কত সুন্দর লাগবে। সবগুলো ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি যে ফুলের গাছটি কিনেছেন সেই গাছটির ফুল ফুটলে দেখবেন ফুল গাছটি দেখতে অসম্ভব ভালো লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর। রং বেরঙের কালারের ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে দুইটাই ভালো লাগে।আপনার বাগানের টগর ফুলটা বেশ সুন্দর। গোলাপের কালারটাও চমৎকার। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার বাগানের ফুলগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমিও আপনার মত কোথাও যদি ঘুরতে যাই সব সময় ফটোগ্রাফি করার চেষ্টা করি কিন্তু সেই ফটোগ্রাফি গুলো হয়তো বা শেয়ার করা হয় না। কিন্তু হঠাৎ ফোনের গ্যালারি ঘাটাঘাটি করতে করতে সেই ফটোগ্রাফি গুলো সামনে চলে আসে তখন সেগুলো শেয়ার করি। খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে সত্যি অসম্ভব ভালো লাগল। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অলকানন্দ আমার খুবই প্রিয় একটা ফুল কিন্তু নাম মনে থাকেনা। আর কাঠ গোলাপ গাছের ছবিটিও খুব সুন্দর তুলেছেন। মাঝে মাঝে এমন ফটোগ্রাফি করতে ভালোই লাগে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন মাঝে মাঝে ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে। আর অলকানন্দা ফুলটি আপনার প্রিয় জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে সন্ধ্যামালতিকে উপর থেকে দেখে চিনতে পারিনি। তারপরে খুব ভালো করে দেখে বুঝতে পারলাম, এটা পিংক কালারের সন্ধ্যামালতিটা।আমাদের বাড়িতে আগে সন্ধ্যা মালতি,গোলাপী,হলুদ এইসব রঙের হতো। আর সন্ধ্যা মালতী একটুখানি বীজ পরলেই পরপর গাছ হতেই থাকে। এটাও বেশ ভালো লাগতো।যেখানে একটু মাটি পেতো গাছ হয়ে যেত। আর অলকানন্দের নাম যে অলকানন্দ সেটা আমি আজ জানলাম। আমাদের বাড়ির ছাদে এই ফুলের গাছটা আছে। কিন্তু আমি এতদিনেও নাম জানতাম না এটার। ধন্যবাদ অন্তত আমি অলকানন্দের নামটা জানতে পারলাম আপনার পোস্টের মাধ্যমে।

 2 years ago 

আপু আমার পোস্টের মাধ্যমে আপনি অলকানন্দা ফুলটির নামটি জানতে পেরেছেন জেনে বেশ ভালো লাগলো। আসলে এই ফুল গুলো দেখতে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81