আলু দিয়ে চিংড়ি শুটকির মজার রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমার আজকের রেসিপি টি হচ্ছে আলু দিয়ে চিংড়ি শুটকির মজার রেসিপি।শুটকি আমরা সবাই কম বেশি পছন্দ করি।তবে চিংড়ি শুটকি আমি এর আগে রান্না করিনি ।আজই প্রথম রান্না করলাম।খেতে কিন্তু খুবই চমৎকার হয়েছিল।তাইতো আপনাদের সামনে হাজির হয়েছি রেসিপি টি নিয়ে।আশা করছি আপনাদের রেসিপি টি ভালো লাগবে।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি আলু দিয়ে চিংড়ি শুঁটকির মজার রেসিপি।



আলু দিয়ে চিংড়ি শুটকির মজার রেসিপি


IMG20230627140348~2.jpg


Polish_20230627_215015729.jpg


উপকরণপরিমাণ
চিংড়ি শুটকিপরিমাণমত
আলুএকটি
হলুদ গুঁড়াএক চা চামচ
জিরা গুড়াহাফ চা চামচ
ধনিয়া গুড়াএক চা চামচ
লাল মরিচ গুড়াহাফ চা চামচ
পেঁয়াজ বাটাতিন টেবিল চামচ
আদা বাটাএক চা চামচ
রসুন বাটাএক চা চামচ
পেঁয়াজ কুচিতিনটি
কাঁচা মরিচদুইটি
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো

প্রুস্তুতপ্রণালী


IMG20230627131749~2.jpgIMG20230627131817.jpg

প্রথমে চিংড়ি গুলোকে ভালো করে ভেজে নেই।

IMG20230627132035~2.jpgIMG20230627133003.jpg

তারপর গরম পানিতে দিয়ে কিছুক্ষণ রান্না করে সিদ্ধ করে নেই।তারপর পানি ঝরিয়ে নেই।

IMG20230627133328.jpgIMG20230627133535.jpg
IMG20230627133620.jpgIMG20230627133630.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।তেল গরম হলে পেঁয়াজ দিয়ে দেই।তারপর পেঁয়াজ বাদামি করে ভেজে সব বাটা মসলা দিয়ে দেই।

IMG20230627133728.jpgIMG20230627133740.jpg

তারপর সব গুড়ো মসলা ও লবণ দিয়ে নেড়েচেড়ে নেই।

IMG20230627133816.jpgIMG20230627133947.jpg

তারপর মসলা টা একটু কষিয়ে চিংড়ি গুলি দিয়ে ভালো মত নেড়েচেড়ে নেই।

IMG20230627134105.jpgIMG20230627134158.jpg

তারপর চিংড়ি টা একটু কষিয়ে আলু দিয়ে ভালো করে নেড়ে চেড়ে নেই।

IMG20230627134258.jpgIMG20230627135503.jpg

তারপর পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

IMG20230627140231.jpgIMG20230627140348~2.jpg

তারপর পানি শুকিয়ে এলে ব্যাস তৈরি হয়ে গেল আমার আলু দিয়ে চিংড়ি শুঁটকির মজাদার রেসিপি।আশা করছি আপনাদের রেসিপি টি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আলু দিয়ে চিংড়ি শুটকির রেসিপি বেশ কয়েকবার খাওয়া হয়েছে আমার। এই রেসিপিটা তৈরি করলে অনেক বেশি সুস্বাদু হয় এবং খেতেও খুব ভালো লাগে আমার কাছে। চিংড়ি মাছ যেমন খুবই পছন্দ করি খেতে, তেমনি চিংড়ি শুটকিও খেতে খুব ভালো লাগে। আর যদি হয় এভাবে আলু দিয়ে রান্না করা তাহলে তো কোন কথা নেই।

 last year 

ভাইয়া আপনি যেহেতু এই রেসিপিটি খেয়েছেন তাহলে তো বুঝতেই পারছেন এটি কথাটা সুস্বাদু ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

চিংড়ি মাছ বা শুটকি দুটোই আমার পছন্দের। আর এভাবে আলু দিয়ে চিংড়ি মাছ ভুনা করলে খেতে বেশ মজা লাগে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে বেশ কয়েকদিন এভাবে আলু দিয়ে শুটকি রান্না করে খাওয়া হয় না। রান্না করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু ও মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি যেহেতু এই রেসিপিটি খেয়েছেন তাহলে তো বুঝতেই পারছেন এটি খেতে কতটা মজার । যেহেতু অনেকদিন খান না তাহলে আবার তাড়াতাড়ি খেয়ে নেবেন ।ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

আলু দিয়ে চিংড়ি শুটকি রান্না করলে শুনেছি অনেক সুস্বাদু হয়। যদিও এই রেসিপিটা আমার কখনো খাওয়া হয়নি। কারণ চিংড়ি শুটকি খেতে আমি তেমন একটা পছন্দ করি না। দেখে বুঝতে পারছি খুবই মজা করে খাওয়া হয়েছিল এই রেসিপিটা। উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি তুলে ধরেছেন দেখে খুব ভালো লেগেছে। আপনার উপস্থাপনা দেখে যে কেউ খুব সহজে এটি তৈরি করতে পারবে।

 last year 

আপু চিংড়ি শুটকি এর আগেও আমিও কখনো খাইনি । আমারও মনে হতো খেতে মনে হয় ভালো লাগবে না । তবে খাওয়ার সময় বেশ ভালোই লেগেছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

শুঁটকি মাছ মানেই সবার প্রিয় খাবার। আর যদি হয় সেটা চিংড়ি শুঁটকি তাহলে তো কথায় নেই। বাজারে শুঁটকি কিনতে গেলে সবার প্রথমে আমি চিংড়ি শুঁটকি কিনি এর ভর্তা খুবই টেস্টি হয়। আমি সবসময় ভর্তা করে খাই।কিন্তু আপু আপনার আলু দিয়ে শুঁটকি মাছের রেসিপি টি দেখে খুবই ভালো লাগলো এরপর এভাবে রান্না করে খেয়ে দেখবো।রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে আশাকরি খেতেও অনেক সুস্বাদু হবে।মজাদার রেসিপি টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি যেহেতু সবসময় চিংড়ি শুটকি ভর্তা করে খান এভাবে একবার খেয়ে দেখবেন । দেখবেন বেশ ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আলু দিয়ে চিংড়ি শুটকি মাছের দারুন রেসিপি করেছেন। আলু ভাজি এমনিতেই সুস্বাদু লাগে তার সাথে চিংড়ি মাছ দিয়ে রেসিপি করলে খেতে দারুন মজা লাগে। যেটা অনেকদিন হলো খাওয়া হয় না বর্তমান নিয়ে নদীতে তো চিংড়ি মাছ পাওয়াই যায় না ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন বর্তমান নদীতে চিংড়ি মাছগুলো খুব একটা পাওয়া যায় না । আর যা পাওয়া যায় তাও আকাশ ছোঁয়া দাম । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আলু দিয়ে শুটকি চিংড়ি মাছের দারুন একটি রেসিপি তৈরি করেছেন। যদিও চিংড়ি মাছ আমি তেমন খাই না,শুধু এলার্জি থাকার কারণে। আপনি খুব দারুণভাবে রান্না করেছেন। রান্না প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া যেহেতু এলার্জি থাকার কারণে আপনি চিংড়ি মাছ খেতে পারেন না তাহলে আপনি অনেক সুস্বাদু একটি খাবার মিস করেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

চিংড়ি শুটকি আমার বেশ ভালো লাগে আপু তবে চিংড়ি মাছ গুলো যদি একটু বড় সাইজের হয় তাহলে আরো অনেক মজার হয়। চিংড়ি মাছ কাঁচা গুলো দিয়ে সবজি রান্না করলে যেমন মজার হয় তেমনি শুটকি চিংড়ি হলেও খেতে আরো অনেক মজার হয়। আপনি আলু দিয়ে অনেক মজার একটি রান্না করলেন দেখে তো লোভ সামলানো যাচ্ছে না।

 last year 

আপু এটি খেতে কিন্তু বেশ চমৎকার হয়েছিল । আর আপনার কাছে রেসিপিটি লোভনীয় লেগেছে জেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 last year 

যেহেতু এটা আপনার প্রথম এক অভিজ্ঞতা তাহলে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন রান্না করার মুহূর্তে। নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করা আমাদের সকলেরই অনেক বেশি জরুরী বলে আমি মনে করি যেমনটা আপনি চিংড়ির শুটকি মাছ আজকে রান্না করেছেন। আপনি বরাবরই অনেক মজাদার মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন, মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই আমার রেসিপিগুলো আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । ধন্যবাদ।

 last year 

আলু দিয়ে চিংড়ি মাছ শুটকির দারুন একটা রেসিপি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের রেসিপি গুলো খেতে খুবই ভালো লাগে।

 last year 

হ্যাঁ ভাইয়া এটি খেতে বেশ সুস্বাদু । আপনিও একবার খেয়ে দেখবেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

রেসিপি টা দেখে লোভ সামানো যাচ্ছে না। আলু দিয়ে চিংড়ি শুটকি রান্না করে খেতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপু আলু দিয়ে চিংড়ি শুটকি খেতে আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । আসলে এটি খেতে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34