রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি ।আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি করেছি ।রঙিন কাগজ দিয়ে প্রতিদিন নিত্য নতুন জিনিস তৈরি করে বাসা একদম ভরে ফেলেছি ।তবে এতে একদিকে খুব উপকার হয়েছে, প্রতিদিন নতুন নতুন জিনিস পেয়ে আমার বাচ্চাটি খুবই খুশি হয় ।একদিন না বানালে তার মন খারাপ হয়, বলে আজ আমার জন্য কিছু বানালে না। এই ডাই প্রজেক্টগুলো বানালে আমার পোস্ট দেওয়াও হয়ে যাচ্ছে আবার বাচ্চা কে খুশি করতেও পারছি। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি ।


রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি



Polish_20220423_220758625.jpg

রঙিন কাগজ
কাঁচি
আঠা
কলম
স্কেল

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220421_115030.jpg20220421_115134.jpg

প্রথমে কালো রঙের একটি কাগজ নেই ও ২০ সে: মি করে কেটে নেই।

ধাপ-২

20220421_120517.jpg20220421_120905.jpg

তারপর ৫,১০,২১সে:মি করে দাগ টেনে সামান্য করে কেটে নেই।

ধাপ-৩

20220421_121044.jpg20220421_121332.jpg

তারপর এভাবে করে ভাজ দিয়ে নেই ও আরো একটি কাগজ কেটে নেই।

ধাপ-৪

20220421_121453.jpg20220421_121545.jpg

তারপর আঠা দিয়ে এভাবে ভাঁজ করে নেই।

ধাপ-৫

20220421_121910.jpg20220421_122338.jpg

তারপর আঠা দিয়ে এভাবে লাগিয়ে নেই ও আরও একটি কাগজ কেটে নেই।

ধাপ-৬

20220421_122429.jpg20220421_122502.jpg

তারপর কাগজটি মাঝখান থেকে ভাজ দিয়ে এভাবে কেটে নেই।

ধাপ-৭

20220421_123220.jpg20220421_123350.jpg

তারপর দুই পাশে আঠা দিয়ে লাগিয়ে পাখির ডানা বানিয়ে নেই ও আরো একটি কাগজ কেটে নেই।

ধাপ-৮

20220421_124113.jpg20220421_130405.jpg

তারপর পাখির ঠোঁট বানিয়ে আঠা দিয়ে লাগিয়ে দেই ও কাগজ কেটে কলম দিয়ে চোখ বানিয়ে নেই।

ধাপ-৯

20220421_130655.jpg20220421_131124.jpg

ধাপ-১০

20220421_133132.jpg

তারপর চোখটি আঠা দিয়ে লাগিয়ে দেই।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের পাখি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করার এই একটি সুবিধা বাচ্চারা খুবই পছন্দ করে। আমার বাচ্চারা রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানিয়ে দিলে খুব খুশি হয়। আপনার আজকের রঙিন কাগজের পাখিটি খুবই চমৎকার হয়েছে। দেখতে খুব আকর্ষণীয় লাগছে আপনার পাখিটি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে কিছু বানিয়ে দিলে বাচ্চারা খুবই খুশি হয়। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলেই সুন্দর মন্তব্যগুলি কাজের অনেক উৎসাহ যোগায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি মনে করি এই কাজগুলো করতে ভীষণ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার সেটা আছে প্রিয় আপু। আপনি দারুণ দক্ষতায় রঙ্গিন কাগজ দিয়ে পাখি তৈরি করেছেন এবং এই কাজগুলোর জন্য আপনি প্রশংসার দাবিদার। আমার তো বেশ ভালো লাগলো। আপনি প্রতিনিয়ত রঙ্গিন কাগজ দিয়ে নিজের মেধার বিকাশ ঘটান। দারুন কিছু আমি দেখতে পাই। এটা দুর্দান্ত ছিল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

বাহ বেশ চমৎকারভাবে পাখি বানিয়েছেন তো আপু। খুব সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজের পাখি বানানোর কাজটি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কাজ আমাদেরকে উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন আপু সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

 2 years ago 

আমার তৈরি করা পাখি টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগছে ভাইয়া ।এভাবে সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন।ধন্যবাদ

 2 years ago 

আসলে আপনারা নিত্যনতুন কাজগুলো আমাদের সাথে খুব সুন্দর ভাবে তুলে ধরেন। এজন্য খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি পাখি তৈরি করেছেন। খুবই চমৎকার হয়েছে পাখিটি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার রঙিন কাগজের পাখি তৈরি। দেখে দেখে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো। শুভকামনা রইল।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি পাখিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগল ভাইয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।সবসময় পাশে থাকবেন। ভাল থাকবেন।

 2 years ago 

খুব দক্ষতা সম্পন্ন একটি পোস্ট ওদের মাথা তুলে ধরেছেন। তবে রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করার দৃশ্য দেখে বুঝতে পারছি যে আপনার খুব খাটাখাটনি করা লেগেছে। অনেক সময় ব্যয় হয়েছে এর পিছে, তবে আপনি সফল হয়েছেন। খুব সুন্দর একটি পাখি তৈরির মাধ্যমে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন এগুলো তৈরি করতে বেশ সময় এর প্রয়োজন হয়। অবশেষে যখন সফল হই তখন বেশ ভাল লাগে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

নতুন ধরনের একটি পাখির পোস্ট দেখলাম, এই পাখিটি বানানোর প্রক্রিয়া টি একটু ভিন্ন রকম ছিল বেশ ভালো লাগলো আপনার পোস্ট দেখে।

 2 years ago 

ভিন্ন রকমের করে পাখিটি তৈরি করার চেষ্টা করেছি আমি। আপনার ভাল লাগলে আমার কাজ করা সার্থক। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ!খুবই সুন্দর একটি পাখি বানিয়ে আমাদের মাঝে হাজির করছেন দেখতে খুবই সুন্দর হয়েছে।সময় নিয়ে আমাদের মাঝে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ । শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট টি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় পাশে থাকবেন,ভালো থাকবেন।ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি পাখি তৈরি করেছেন আপু। রঙিন কাগজের তৈরি পাখি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজের পাখি তৈরি প্রতিটি ধাপ এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন ।আর পাশে থাকবেন।

 2 years ago 

বাহ্ আপু অনেক সুন্দর করে পাখি তৈরি করেছেন আপনি।এমন তৈরি করা ‌‌জিনিসগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার পাখিটি ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32