আর্ট পেন দিয়ে দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।কয়েক দিন থেকে বেশ ব্যস্ততার মধ্যে সময় কাটছে।তারপরেও পোস্ট তো করতেই হবে।প্রতিদিনের কাজ বলে কথা।কয়েক দিন আগে আমি এই আর্ট টি করেছিলাম।মূলত মাঝে মাঝে আর্ট করতে বেশ ভালই লাগে। সময়ের অভাবে যদিও সব সময় করা হয় না। তারপরও যখন করতে বসি দু তিনটে একসঙ্গে করে রাখি।আজ আমি আর্ট পেন দিয়ে করা একটি আর্ট শেয়ার করব।এই আর্ট পেন গুলো দিয়ে আর্ট করতে বেশ ভালই লাগে এখন আমার কাছে।যদিও বেশ সতর্কতার সঙ্গে এই পেন গুলো দিয়ে আর্ট করতে হয়। তা না হলে রং বাইরে বেরিয়ে যাবার সম্ভাবনা থাকে।আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি আর্টের উপকরণ ও মূল আর্টে।


আর্ট পেন দিয়ে দৃশ্য অংকন


IMG_20240202_002428.jpg



  • কাগজ
  • আর্ট পেন
  • পেন্সিল
  • কম্পাস

অংকনপ্রণালী


IMG20240125210152.jpg

IMG20240125210255.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজের ওপর প্রথমে একটি বড় বৃত্ত এঁকে নেই। তারপর উপরের দিকে একটি ছোট বৃত্ত এঁকে নেই।

IMG20240125210545~2.jpg

তারপর উপরের দিকে কমলা রঙ করে নেই।

IMG20240125211111~2.jpg

তারপর নিচের দিকে হলুদ রং করে নেই।

IMG20240125211328.jpg

তারপর হলুদ রঙের উপর কমলা রঙ দিয়ে দাগ দাগ দিয়ে নেই।

IMG20240125211522.jpg

তারপর নিচের দিকে আবারো কমলা রং দিয়ে দাগ এঁকে নেই।

IMG20240125211726.jpg

তারপর নিচের দিকে কালো রং করে নেই।

IMG20240125211932.jpg

তারপর কমলা ও কালোর মাঝখানে হলুদ রং করে নেই।

IMG20240125212757.jpg

তারপর কালো রঙের দাগ বড় থেকে ছোট এঁকে নেই।

IMG20240125213534.jpg

তারপর গাছ গুলো এঁকে নেই ও ছোট একটি ঘর এঁকে নেই।

IMG20240125214227.jpg

তারপর আরো দুটি ছোট গাছ এঁকে নেই।পাখি ও ঘাস এঁকে নেই।

IMG20240125214227~2.jpg

IMG20240125214355~3.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার আর্ট পেন দিয়ে দৃশ্য অংকন।এখন আমার সিগনেচার দিয়ে দেই।আশা করছি আপনাদের কাছে আমার দৃশ্য টি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 5 months ago 

আগে আপু আমার কাছে আর্ট করাটা একটু কঠিন মনে হত। তবে বর্তমানে চেষ্টা করতে করতে অনেকটাই সহজ হয়ে গেছে। এরকম বৃত্ত করে আর্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে। অনেক আগে এই ধরনের চিত্রাংকন আমিও শেয়ার করেছি অনেক। আপনার তৈরি করা এই আর্ট টি অনেক বেশি সুন্দর হয়েছে, বিশেষ করে কালার কম্বিনেশনটা দেখতে এত পারফেক্ট এবং সুন্দর লাগছে যেটা বলে বোঝানো যাবে না। তাছাড়া আপনার উপস্থাপনাও বেশ চমৎকার ছিল আপু।

 5 months ago 

ভাইয়া এখন তো আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট করেন ।যেগুলো দেখে বেশ ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

ভাইয়া এখন তো আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট করেন ।

অল্প অল্প করে চেষ্টা করি আপু, এই আর কি।

 5 months ago 

অনেক সুন্দর একটি আর্ট তুলে ধরেছেন আপু। সূর্য এবং গাছ গুলো সারি সারি বাহ্ দারুন। ইউনিক আইডিয়া ছিলো। এধরনের ভিন্ন রকম আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া এই ধরনের আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

খুব সুন্দর একটি আর্ট করেছেন আপনি। আর্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশনও খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এই আর্টের মধ্যে গাছের দৃশ্য সুন্দরভাবে ফুটে উঠেছে। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপু আমি গাছের দৃশ্যগুলো সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি আর্ট পেন দিয়ে খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। এই ধরনের দৃশ্যগুলো অঙ্কন করতে যেমন সময় লাগে তেমন দেখতে ভীষণ ভালো লাগে। অংকনের প্রত্যেকটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাইয়া এই আর্টগুলো একটু সময় নিয়ে করলে বেশি ভালো হয়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি অনেক সুন্দর করে দেখলাম আর্ট পেন দিয়ে দৃশ্য অঙ্কন করেছেন, যেটা অনেক সুন্দর হয়েছে। আর্ট পেন দিয়ে গোল বৃত্তের ভেতরে এই সুন্দর দৃশ্যটা আঁকার কারণে, অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরোটা এঁকেছেন দেখে খুব ভালো লাগলো। সময় পেলে চেষ্টা করবেন এরকম কাজগুলো করতে বসে একসাথে অনেকগুলো করে রাখার। অনেক বেশি ভালো লাগলো সম্পূর্ণটা। আর সুন্দর করেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন, যেটা দেখেই বুঝতে পারলাম।

 5 months ago 

আপু আপনার এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য পেয়ে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 5 months ago 

আর্ট পেন দিয়ে দারুন একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে।বিশেষ করে গাছের দৃশ্য গুলো খুব সুন্দর ফুটে উঠেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার কাছে আমার আর্ট ভালো লেগেছে এবং গাছের দৃশ্য গুলো বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

এ ধরনের সাইন পেন দিয়ে কাজ করতে বেশ সাবধানতা অবলম্বন করতে হয় ।তা নাহলে আর্টটি নস্ট হওয়ার সম্ভাবনা এটা একবারেই ঠিক। আর দাগগুলোও বেশ সতর্কতার সাথে দিতে হয় । তবে বেশ সুন্দর লাগছে আপনার বৃত্তে প্রাকৃতিক দৃশ্যটি। রং সিলেকশনও যথাযথ হয়েছে ,তাই আর্টটি দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আর্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু একটু অসাবধান হলেই দাগগুলো বাইরে চলে যায় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

আর্ট পেন ব্যবহার করে খুবই সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই পেইন্টিংটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনার কাছে আমার পেইন্টিংটি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 5 months ago 

এই কাজটা আমিও করি। যখন সময় পাই একসঙ্গে বেশ কয়েকটি আর্ট করে রাখি। তা না হলে সবসময় বসতে ইচ্ছা করে না। ব্যস্ততার মাঝেও পোস্ট করছেন জেনে ভালো লাগলো। আপনার আজকের আর্টটি কিন্তু খুব সুন্দর হয়েছে। এ ধরনের আর্ট গুলো সাধারণত রং তুলি দিয়ে করে। কলম দিয়ে কখনো করতে দেখিনি। নতুন একটি আইডিয়া শিখলাম আপনার কাছ থেকে। ধন্যবাদ আপু।

 5 months ago 

আপু এই আর্ট পেন গুলো দিয়ে আর্ট করে দেখবেন সত্যি বেশ ভালো লাগবে ।আর দেখতেও ভালো লাগবে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57174.31
ETH 3071.24
USDT 1.00
SBD 2.40