বাণিজ্য মেলায় ঘুরাঘুরি পর্ব -২

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত বাণিজ্য মেলার আরো কিছু মুহূর্ত আপনাদের সঙ্গে শেয়ার করতে এসেছি। এর আগের পর্বে লিখেছিলাম বেশ কিছুদিন আগে বাণিজ্য মেলায় গিয়েছিলাম। সেখানে কাটানো কিছু মুহূর্ত এর আগে শেয়ার করেছিলাম। বাণিজ্য মেলা বিশাল বড় জায়গা নিয়ে তৈরি। পুরো মেলা দেখে শেষ করতে তিন চার ঘন্টা লেগে যাবে । যদিও আমাদের হাতে অত সময় ছিল না ।তারপরেও আমরা যেটুকু সময় ছিল তার মধ্যে মোটামুটি বেশ ভালই ঘুরে ছিলাম। তাহলে চলুন ঘুরে আসি বাণিজ্য মেলা থেকে।


বাণিজ্য মেলায় ঘুরাঘুরি পর্ব -২


IMG20240202202454.jpg

IMG20240202202450.jpg

প্রথমেই যে দোকানটি দেখা যাচ্ছে এটি হচ্ছে একটি কসমেটিক্সের দোকান ।যেখানে বাচ্চাদের বিভিন্ন সুন্দর সুন্দর ব্যাগ ছিল , ঘড়ি ছিল। আরো বিভিন্ন কসমেটিক্স ছিল। বিভিন্ন ধরনের জিনিস দিয়ে দোকানটি পরিপূর্ণ ছিল ।এখান থেকে মেয়ের জন্য হেয়ার ব্যান্ড কেনা হলো। আমি অবশ্য এখান থেকে তেমন কিছুই কিনি নি। মেলায় যেয়ে এই দোকানগুলো থেকে আমি কেনার মত তেমন কিছু খুঁজে পাই না এটি হল সমস্যা।


IMG20240202204159.jpg

তারপর হাঁটতে হাঁটতে এই দোকানটির সামনে আসলাম। এই দোকানটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। এখানে ইমোজির বিভিন্ন চাবির রিং ছিল। এছাড়া পুতুলেরও বিভিন্ন চাবির রিং ছিল যে পুতুলগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছিল ।মেয়েকে কিনতে বললাম কিন্তু সে নিবে না ।যদিও আমার নিজেরই কিনতে ইচ্ছে করছিল। তার পরেও কিনি নি। ওগুলো বাচ্চাদের জিনিস। তাছাড়া চমৎকার সব চুড়ি ছিল যা দেখে নেবার বেশ ইচ্ছা করছিল। একটা সময় প্রচুর পরিমাণে চুড়ি পড়তাম। প্রতিটা ড্রেসের সঙ্গে চুড়ি মিলিয়ে মিলিয়ে পড়তাম। কিন্তু এখন বোরকা পরার কারণে চুড়ি আর পড়া হয়ে ওঠে না। যার কারণে কেনা হয়নি।


IMG20240202202713.jpg

এই দোকানটিতে দেখলাম মাথার সুন্দর সুন্দর ক্যাপ রয়েছে ।দেখে বেশ ভালো লাগলো ।এছাড়াও আরো অন্যান্য জিনিস ছিল। তবে ক্যাপগুলো আমার কাছে বেশি ভালো লেগেছিল।


IMG20240202203338.jpg

আর এটি ছিল ক্রোকারিজ পণ্যের দোকান। যেখানে যেকোনো পণ্য ১৩০ টাকা দামে বিক্রি হচ্ছিল। যদিও ওই দোকানটিতে আমার যাওয়া হয়ে ওঠেনি। কেননা ওরকম কিছু কেনার ইচ্ছা ছিল না। যেহেতু ঢাকা থেকে আমাদের বাড়িতে ফিরতে হবে। এ ধরনের জিনিস টানাটানি করার ইচ্ছা ছিল না ।তাই আর ওই দোকানে যাওয়া হয়ে ওঠেনি।


IMG20240202202547.jpg

IMG20240202202550.jpg

তারপর দেখলাম একটি জুতার দোকান। সেখানে গেলাম। সেখানে যাবার পর জুতা স্যান্ডেল দেখলাম ।তবে এরা অনেক বেশি দাম চাইল। এরা মূলত ইন্ডিয়ান বিক্রেতা ছিল ।হিন্দিতে কথা বলছিল ।তবে ব্যবহার খুবই খারাপ ছিল।


IMG20240202203423.jpg

IMG20240202204203~2.jpg

IMG20240202204005.jpg

তারপর আরো বেশ কিছু দোকান ঘোরাঘুরি করলাম। এখানে বেশ কিছু খাবারের দোকানও ছিল। চটপটি ফুচকা প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছিল ।বেশ ভালই আয়োজন ছিল তাদের। এছাড়াও রেস্টুরেন্টের বিভিন্ন আইটেম ছিল যেগুলো প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছিল ।যেহেতু আমরা তিনশো ফিট থেকে খাওয়া-দাওয়া করে ওখানে গিয়েছিলাম তাই আর বাণিজ্য মেলা থেকে কিছু খাওয়া হয়নি।


IMG20240202204517.jpg

IMG20240202204029.jpg

IMG20240202204513.jpg

বাণিজ্য মেলায় সব থেকে বেশি অবাক লেগেছে আমার কাছে এই দোকানটিতে যেয়ে ।যেখানে ছিল বিভিন্ন দামী দামী পাথর ও পাথরের আংটি। এক একটি পাথর প্রচুর পরিমাণে দাম। ১০ হাজারের নিচে মনে হয় এদের পাথর তেমন ছিলই না। সর্বনিম্ন ছিল মনে হয় আট হাজার ।যাই হোক পাথরগুলো দেখতে কিন্তু খুবই চমৎকার ছিল ।আরে বিক্রেতা গুলো ছিল বিদেশি। এভাবে বেশ কিছু দোকান ঘুরতে থাকলাম।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 4 months ago 

মেলা মানে অর্ধেক কসমেটিক্স ভরা ৷ যা হোক বানিজ্য মেলায় ঘোরাঘুরি ফটোগ্রাফি সবমিলে দারুন ছিল ৷ আসলে বানিজ্য মেলা মানে সবকিছু পাওয়া যায় এটাই সুবিধা ৷
যা হোক পরের পর্বের অপেক্ষায় রইলাম আশা করি ভালো কিছু দেখতে পাবো ৷

 4 months ago 

হ্যাঁ ভাইয়া এখানে সব কিছুই পাওয়া যায় এবং দামটাও সেরকম ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাণিজ্য মেলায় গিয়ে খুব সুন্দর সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং এই মেলায় যা কিছু রয়েছে তা আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন। সবকিছু খুব সুন্দরভাবেই আপনি দেখানোর চেষ্টা করেছেন এবং বর্ণানাও দিয়েছেন৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 4 months ago 

হ্যাঁ ভাইয়া বেশ ভালো কিছু সময় কাটিয়েছিলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44