রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত রঙিন কাগজ দিয়ে একটি ক্যাপ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে যা তৈরি করা যায় না কেন তাই দেখতে বেশ চমৎকার লাগে। যদিও সময়ের অভাবে সবসময় রঙিন কাগজ নিয়ে বসা হয় না। তারপরও যখন বসি তখন বানাতে পারলে দেখতে ভীষণ ভালো লাগে । আজকেও তেমনি রঙিন কাগজ দিয়ে কি তৈরি করব তাই চিন্তা করছিলাম ।হঠাৎ মনে হল একটি ক্যাপ তৈরি করি। ক্যাপটি তৈরি করা বেশ সহজ এবং অল্প সময়ে হয়ে গিয়েছিল। তবে দেখতে কিন্তু ভীষণ ভালো লেগেছিল। তাই তো আপনাদের সামনে হাজির করতে চলে এসেছি ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি রঙিন কাগজ দিয়ে একটি ক্যাপ তৈরি।


রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরি


IMG_20240301_233449.jpg


  • রঙিন কাগজ
  • লাল কলম

প্রুস্তুতপ্রণালী


IMG20240220215106.jpgIMG20240220215148.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই । তারপর মাঝখান থেকে একটি ভাঁজ দেই।

IMG20240220215235.jpgIMG20240220215301.jpg

তারপর আরেক পাশ থেকে আরেকটি ভাঁজ দিয়ে কাগজটি খুলে নেই।

IMG20240220215331.jpgIMG20240220215404.jpg

তারপর দুইপাশ থেকে দুই কোনা ভাঁজ দিয়ে নেই।

IMG20240220215453.jpgIMG20240220215509.jpg

তারপর নিচের দিক থেকে পুরো কাগজটি ভাঁজ দিয়ে কাগজটি আবার খুলে নেই।

IMG20240220215529.jpgIMG20240220215548.jpg

তারপর কাগজ টি এক পাশে ভাঁজ দিয়ে কাগজটি উল্টিয়ে নেই।

IMG20240220215624.jpgIMG20240220215719.jpg

তারপর আরেক পাশেও ভাঁজ দিয়ে নেই ।তারপর ভেতরে আঙ্গুল দিয়ে কাগজটি ফুলিয়ে নেই।

IMG20240220215905.jpgIMG20240220215941~2.jpg

তারপর একটি রঙিন কলম দিয়ে উপরের দিকটা রং করে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার ক্যাপ তৈরি ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে ‌। এবং কি রঙিন কাগজ দিয়ে তৈরি করা কোন কিছু দেখতেও আমার কাছে ভালো লাগে। আপনি খুব সুন্দর একটা ক্যাপ তৈরি করেছেন। ভাঁজ দিয়ে রঙিন কাগজ ব্যবহার করে কোন কিছু তৈরি করলে তার উপস্থাপনা তুলে ধরা কষ্টকর। তবুও আপনি সুন্দর করে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। হলুদ কালারের রঙিন কাগজ হওয়ার কারণে খুব সুন্দর লাগছিল দেখতে। আপনার পুরো কাজ দারুন লেগেছে।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজের জিনিসগুলোর উপস্থাপনা তুলে ধরা বেশ কষ্টকর। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে ক্যাপ তৈরি করেছেন। আর এই ক্যাপ তৈরি করার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করলেন যার মাধ্যমে শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আমার তৈরি করা ক্যাপ দেখে আপনিও শিখে নিয়েছেন জেনে ভালো লাগলো ।সময় করে একদিন করবেন, খুবই অল্প সময়ে করতে পারবেন ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজের তৈরি ক্যাপটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজের তৈরি ক্যাপটি আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে আমাদের কমিউনিটিতে সবাই ভিন্ন ভিন্ন ধরনের জিনিস তৈরি করে থাকে। যেগুলো দেখতে ভালো লাগে। সেটা থেকে অনেক কিছু শেখার আছে। আমাদের কমিউনিটিতে সবাই এই ধরনের কাজে অনেক দক্ষ। আজকে রঙিন কাগজ ব্যবহার করে ক্যাপ তৈরি খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাই আমাদের কমিউনিটি তে রঙিন কাগজ দিয়ে সবাই ভিন্ন ভিন্ন চমৎকার জিনিস তৈরি। সেগুলো দেখতে বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি এসব অরিগামি দেখতে ভীষণ ভালো লাগে আপু ‌। রঙিন কাগজ দিয়ে অরিগামি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো।প্রতিটি দাপে সুন্দরভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনার কাছে আমার রঙিন কাগজের ক্যাপ ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভকামনা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজের ভাজ ভাজে ক্যাপ তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। রঙিন কলম দিয়ে উপরের দিকে হালকা লাল রং করে নিয়েছেন যেটা সৌন্দর্যটা আরেকটু বৃদ্ধি করেছে। আপনার কাজের দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনার কাছে রঙিন কাগজের ক্যাপ ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজের তৈরি ক্যাপ দেখতে অনেক সুন্দর লাগতেছে। ক্যাপ এর উপরে লাল দাগ দেওয়ার কারনে দেখতে আকর্ষণীয় লাগতেছে। অনেক সুন্দর করে ভাঁজ দিয়ে কাজটিকে সম্পুর্ন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া ক্যাপে লাল রং করার কারণে আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আপুর রঙিন কাগজ দিয়ে যা বানানো হোক না কেন দেখতে খুব সুন্দর লাগে। রঙিন কাগজ নিয়ে আমরও সবসময় বসা হয় না। কিন্তু যখনই বসি একসঙ্গে বেশ কয়েকটি বানিয়ে রাখি। আপনার আজকের রঙিন কাগজের টুপিটা খুব সুন্দর হয়েছে। খুব সহজে টুপিটি তৈরি করেছেন জন্য আরো ভালো লেগেছে আমার কাছে।

 5 months ago 

আপু আপনি রঙিন কাগজের জিনিসগুলো বানাতে বসলে একসঙ্গে অনেকগুলো বানিয়ে রাখেন যেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি রঙিন কাগজ ভাঁজ করে অনেক সুন্দর একটা ক্যাপ তৈরি করেছেন, যেটা খুবই দারুন লাগছিল দেখতে। রঙিন কাগজ দিয়ে যদি এরকম ভাবে কোন কিছু তৈরি করা হয়, তাহলে তা দেখতে অনেক সুন্দর লাগে আমার কাছে। আর আপনার তৈরি করা এই সুন্দর ক্যাপটা খুবই কিউট লাগতেছে। এরকম মনোমুগ্ধকর হাতের কাজগুলো সত্যি যত দেখি তত ভালো লাগে। বুঝতেই পারতেছি অল্প সময়ের মধ্যে আপনি এইটা তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ নিখুঁত হাতের এই কাজটা সবার মাঝে ভাগ করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু খুব অল্প সময়ের মধ্যে এটি তৈরি করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ক্যাপ তৈরি করেছেন। রঙিন যে কোনো জিনিস তৈরি করার পর দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আপনার তৈরি রঙিন কাগজের ক্যাপ আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমার তৈরি করার রঙিন কাগজের ক্যাপ আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66299.06
ETH 3319.61
USDT 1.00
SBD 2.69