রঙিন কলম দিয়ে একটি স্টার অঙ্কন✡️

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি আর্ট নিয়ে এসেছি। আজ আমি রঙিন কলম দিয়ে একটি স্টার আর্ট করেছি। এই আর্টটি করতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বেশ আনন্দ নিয়ে আমি আর্ট টি করেছি । আর্টটি কমপ্লিট হয়ে যাওয়ার পর বেশ ভালো লেগেছে দেখতে। আসলে এ ধরনের আর্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে । তাই যখনই সময় পাই তখনই আর্ট নিয়ে বসে যাই। আজকেও তেমনি একটি আর্ট করলাম ।আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি রঙিন কলম দিয়ে একটি স্টার অঙ্কন।



রঙিন কলম দিয়ে একটি স্টার অঙ্কন



20221104_212021.jpg



20221104_213243.jpg

  • একটি স্কেল
  • একটি রঙিন কলম

অঙ্কনপ্রণালী



20221104_204316.jpg20221104_204416.jpg

প্রথমে ৮ ইঞ্চি বরাবর একটি দাগ টেনে নেই । তারপর ওই একই মাপ দিয়ে কোনাকুনি আরও একটি দাগ টেনে নেই ।

20221104_204520.jpg20221104_204714.jpg

তারপর আরেক পাশে ওই একই মাপ নিয়ে আরো একটি দাগ টেনে নেই । তারপর মাঝখানের বিন্দুতে ৫ ইঞ্চি ধরে ডান পাশে সাড়ে সাত ইঞ্চি ও বাম পাশে সাড়ে তিন ইঞ্চি দাগ টেনে নেই।

20221104_204803.jpg20221104_204856.jpg

তারপর ওই একই মাপ নিয়ে মোট ছয়টি ছোট দাগ টেনে নেই ।

20221104_205035.jpg20221104_205158.jpg
20221104_205314.jpg20221104_205412.jpg

তারপর চিত্রের মতো করে এক প্রান্তের সঙ্গে আরেক প্রান্ত লাগিয়ে দেই ।

20221104_205512.jpg20221104_210146.jpg

সবগুলো প্রান্ত জোড়া লাগানোর পর মাঝখানে কতগুলো বিন্দু দিয়ে দেই। একটি বিন্দু উপরের দিকে আর পাশের বিন্দু নীচের দিকে এভাবে করে দিয়ে দেই। তারপর সবগুলো বিন্দুতে দাগ টেনে নেই।

20221104_210254.jpg20221104_210452.jpg

তারপর সবগুলো বিন্দু জোড়া লাগানোর পর এক ঘর ফাঁকা ফাঁকা করে কতগুলো বিন্দু দিয়ে দেই ,কালার করার জন্য ।

20221104_211226.jpg

তারপর সবগুলো ঘর কলম দিয়ে কালার করে নেই ।

20221104_211543.jpg

তারপর আবার ভেতরের দিকে এক ঘর ফাঁকা ফাঁকা করে কালার করে নেই ।

20221104_211819.jpg

এভাবে বাকি ঘরগুলো কালার করে নেওয়ার পর ব্যাস তৈরি হয়ে গেল আমার স্টার অংকন ।

20221104_212021.jpg

এখন আমি আমার সিগনেচার দিয়ে দেই।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

রঙিন কলম।ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি তারা বানিয়েছেন আপু অনেক সুন্দর হয়েছে এবং প্রতিটা ধাপ গুছিয়ে সুন্দর ভাবে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার রঙিন কলম দিয়ে তৈরি করা তারা টি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

বাহ্ বেশ ভালো লাগলো ছবিটা আপু। দেখেই মনে হলো এটা একটু সহজ হতে পারে। তাই ঝটপট পোষ্টে ঢুকে কিছু স্টেপ দেখলাম। মোটামুটি সহজই তো লাগলো। এখন বাকিটা চেষ্টা করতে নিলে বোঝা যাবে। দুই, তিন দিনের মাঝেই আর্ট টা করতে বসবো। দোয়া করবেন। আর খুব ভালো ছিল আপনার পুরো আয়োজনটা আপু।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আর্ট টি সহজ লেগেছে যেহেতু অবশ্যই তাড়াতাড়ি এঁকে ফেলুন । আপনার জন্য অনেক অনেক দোয়া রইল। আর আপনার আর্ট টি খুব দ্রুত দেখতে চাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কলম দিয়ে আপনি খুব সুন্দর একটি স্টার
এঁকেছেন আপু। আসলে আপনার চিত্র অংকন সবসময়ই ভালো হয়। আপনাদের আকাঁ দেখে আমিও অনুপ্রেরণা পাই। তাই মাঝেমাঝে চেষ্টা করি আঁকতে। যাইহোক অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আমার আর্ট গুলো দেখেন জেনে সত্যি বেশ ভালো লাগলো। আর আমার আর্টগুলো আপনাকে অনুপ্রেরণা দেয় জেনেও সত্যি ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আর্টটি অনেক সুন্দর হয়েছে কিন্তু এই আর্টটি আপনি কেন যে এত আনন্দ নিয়ে করলেন তাইতো বুঝলাম না। এ ধরনের আর্ট করতে আমারও অনেক ভালো লাগে। দারুন সুন্দর কালার হয়েছে। আর রেড কালার এর আর্টটি আপনি অসম্ভব ভালো এঁকেছেন কিন্তু আপু সত্যি বলছি।

 2 years ago 

জানিনা আপু আর্ট টি করতে আমার বেশ ভালো লাগছিল ।বেশি কঠিন লাগেনি, এই জন্য হয়তো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 
আপনি অনেক সুন্দর একটি স্টার চিহ্নের আর্ট করেছেন। চিত্রটি যদিও অনেক সহজ কিন্তু লাল রঙের কলম দিয়ে আকাতে দেখতে ভাল লাগছে। আপনার দেখানো ধাপগুলো দেখে যে কেউ একে নিতে পারবে। ধন্যবাদ আপু।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া আর্ট টি বেশ সহজ কিন্তু দেখতে বেশ ভালো লেগেছিল আঁকার পরে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কলম দিয়ে সুন্দর একটি স্টার অংকন করেছেন আপু।লাল কালার দিয়ে করেছেন এতে করে দেখতে আরও বেশি সুন্দর লাগছে।খুব নিখুঁতভাবে অংকনটি সম্পন্ন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

হ্যাঁ আপু অনেক সময় নিয়ে নিখুঁতভাবে আঁকার চেষ্টা করেছি ।আর লাল রং দেওয়াতে সত্যি এটি দেখতে অনেক বেশি ভালো লেগেছে আমার কাছেও। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কলম দিয়ে স্টার অঙ্কনটা অনেক সুন্দর হয়েছে। মাঝখানের ধাপ গুলো দেখতে ভাল লাগে। যখন মাঝখানের বিন্দুতে ৫ ইঞ্চি ধরে ডান পাশে সাড়ে সাত ইঞ্চি ও বাম পাশে সাড়ে তিন ইঞ্চি দাগ টানলেন তখনই বুঝে গেছি স্টার টা অনেক সুন্দর হবে। তারপর ভিতরে লাল কালার করার পরে স্টারটি সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া এতো মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আসলে এত সুন্দর একটি মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে স্টার অংকন করেছেন। আমিও রং কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস অঙ্কন করে থাকি। খুব সহজে আপনি একটি স্টার বানিয়ে ফেলছেন। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আসলে সুন্দর মন্তব্যগুলি পেলে কাজ করার উৎসাহ বেড়ে যায় ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার স্টার আর্টটির মধ্যে একটা থ্রিডি ভাব আছে। এর তার জন্যই আরো বেশি ভালো লাগছে আর্টটি। তাছাড়া আপনি যে জেল কলম দিয়ে করেছেন এই কলম দিয়ে ভরাট করতে অনেক সময় লেগেছে এবং কষ্ট হয়েছে। আর একটু মোটা কলম দিয়ে করলে খুব দ্রুত করা যায়। আর্টটি করতে অনেক হিসাব-নিকাশ করতে হয়েছে দেখছি। যাই হোক সবশেষে ফিনিশিং অনেক ভালো এসেছে। সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

হ্যাঁ আপু এই আর্টটি করতে অনেক হিসাব-নিকাশ করতে হয়েছে এবং আপনি ঠিকই বলেছেন কলম ব্যবহার করায় এটি রং করতে অনেক সময় লেগেছে। অন্য কলম দিয়ে করলে হয়তো ভালো হতো ।সময় বেঁচে যেত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে কোন কাজ ঠিকঠাক ভাবে সম্পন্ন করতে পারলে আমাদের মধ্যে একটা ভালো লাগা কাজ করে। আপনার এই আর্ট টি খুব সুন্দর হয়েছে আপু। বিশেষ করে লাল রং করার কারণে আরও বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। ফিনিশিং টা খুব ভালোভাবে করেছেন। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্ট টির ফিনিশিংটা ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63