🐞রঙিন কাগজ দিয়ে একটি লেডি বাগ তৈরি🐞

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আবারো আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে লেডি বাগ তৈরি। রঙিন কাগজ দিয়ে সব সময় বিভিন্ন রকমের জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। আজও তেমনি রঙিন কাগজ নিয়ে বসেছিলাম। তখন এই লেডি বাগটি তৈরি করে ফেললাম। তৈরি করার পর দেখতে বেশ সুন্দর লাগছিল। দুই দিন আগে এটি আমি বাস্তবে দেখেছিলাম। আমার টি হুবহু বাস্তবের লেডি বাগের মতই হয়েছে। বাস্তবে এটি একদম ছোট হয় দেখতে। বেশ ভালই লাগে। আমি এর একটি ছবি তুলতে গিয়েছিলাম কিন্তু পারিনি, তখনই উড়ে পালিয়ে ছিল।যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই পোস্ট রঙিন কাগজ দিয়ে একটি লেডি বাগ তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি লেডি বাগ তৈরি



20220627_234349.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220627_230639.jpg20220627_230745.jpg
প্রথমে একই মাপ নিয়ে দুটি কাগজ এঁকে নেই। তারপর কাচি দিয়ে গোল করে কেটে নেই।

ধাপ-২

20220627_230601.jpg20220627_230800.jpg
তারপর কালো কালারের দুটি কাগজ একটি বড় ও একটি ছোট করে কেটে নেই। তারপর সবগুলো কেটে রাখা বৃত্ত গুলি এক জায়গায় রাখি।

ধাপ-৩

20220627_230942.jpg20220627_232119.jpg
এবার কমলা কালারের কাগজ দুটি মাঝখান থেকে ভাজ দিয়ে কালো কালারের বড় কাগজটির উপর আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৪

20220627_232410.jpg20220627_232935.jpg
এখন ছোট কালো কাগজটি আঠা দিয়ে লাগিয়ে মাথা বানিয়ে নেই। তারপর কলম দিয়ে ছোপ ছোপ করে গোল আকৃতি করে এঁকে নেই।

ধাপ-৫

20220627_233128.jpg20220627_233156.jpg
তারপর একটি কালো কাগজ নেই। তারপর কাগজটিকে মাঝখান থেকে ভাজ দিয়ে নেই।

ধাপ-৬

20220627_233254.jpg20220627_233456.jpg
তারপর এভাবে এঁকে নেই ও কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৭

20220627_233755.jpg20220627_234219.jpg
তারপর আঠা দিয়ে লাগিয়ে দেই ।এখন একটি সাদা কাগজে কলম দিয়ে গোল করে এঁকে চোখ বানিয়ে নেই।

ধাপ-৮

20220627_234332.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার লেডি বাগ তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার লেডি বাগটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

লেডি বাগ দেখলে আমার ভয় লাগে কিন্তু আপনার বানানো লেডি বাগটা বেশ কিউট লাগছে।কালার টাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে এতো সুন্দর জিনিস তৈরি করা যায়, সত্যি আমার জানা ছিলো না। আপনার কাজ দেখে মনে হচ্ছে আমিও একটু চেষ্টা করি। যদিও আমি রঙিন কাগজ এর কাজ ভালো পারি না।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেন অবশ্যই আপনিও খুব সুন্দর বানাতে পারবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। সবসময় ভালো থাকবেন। এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে আপনি লেডি বাগ তৈরি করেছেন।রঙিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে।খুব সুন্দর করে সব কিছুর উপস্থাপনা করেছেন আমাদের মাঝে।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের লেডি বাগটি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার তৈরি করা লেডিবাগ পোকাটি দেখতে খুবই কিউট লাগছে। খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ দিয়ে লেডি বাগ পোকাটি তৈরি করেছেন। দেখতে সত্যি খুব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার লেডি বাগটি ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো আপু ।এভাবেই মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

লেডি বাগ তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব ইচ্ছে চমৎকারভাবে আপনি এটি তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। দেখতে সত্যি কারের লেডি বাগ এর মত দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন লেডি বাগ কে দেখতে সত্যি কারের লেডি বাগের মতোই লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে লেডি বাগ পোকার খুব সুন্দর একটি অরিগামি প্রস্তুত করেছেন দেখে বোঝার উপায় নাই এটি একটি কাগজের তৈরি বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দরভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ।সবসময় এরকম মন্তব্য নিয়ে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি লেডি বাগ তৈরি অসাধারণ। আপনি খুব সুন্দর ভাবে লেনি ব্যাগ পোকা বানানো দেখে মন ভরে গেলো। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

বাহ,খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ দিয়ে লেডি বাগ তৈরি করেছেন আপু।যেটা দেখতে খুবই সুন্দর ও সত্যিকারের মতো মনে হচ্ছে।আসলে এই পোকাগুলো মিষ্টি কুমড়া ক্ষেতে বেশি দেখা যায়, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছ থেকে নতুন একটি জিনিস জানলাম ।এ পোকাগুলো মিষ্টি কুমড়া খায় এটি আমার জানা ছিল না ।ধন্যবাদ আপনি মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59