একদিন ফুচকা খেতে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে । আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব একদিন আমার ফুচকা খাওয়ার অনুভূতি নিয়ে । কয়েকদিন আগে আমি,আমার মেয়ে ও হাসবেন্ড বাসা থেকে বেরিয়ে ছিলাম ঘুরতে যাবার উদ্দেশ্যে । তো বিকেল বেলায় আমরা তিনজন নদীর পাড় দিয়ে বেশ কিছু সময় ঘুরে বেড়িয়েছি । বেশ কিছু সময় ঘুরতে ঘুরতে, খিদে পেয়ে গিয়েছিল । তখন ভাবলাম ওখানে বেশ কয়েকটি ফুচকার দোকান আছে সেখান থেকে ফুচকা খাই । কিন্তু আমার মেয়ে আগে থেকেই বলে রেখেছিল সে ওখানের ফুচকা খাবে না , সে আমাদের শহরের একটি বেশ ভালো ফুসকার দোকান আছে সেখান থেকে ফুচকা খাবে । তাই আর নদীর পাড়ের ফুচকার দোকানগুলো থেকে ফুচকা খাওয়া হলো না , চলে গেলাম আমাদের শহরের অন্য একটি ফুচকার দোকানে যেখানে বিভিন্ন ধরনের ফুচকা পাওয়া যায় ।

একদিন ফুচকা খেতে যাওয়া



Polish_20221109_171307426.jpg


এই ফুসকার দোকান টি সত্যিই অন্যরকম ছিল । এখানে বিভিন্ন ধরনের ফুচকা পাওয়া যায় , যে ফুচকা গুলো এর আগে আমি কখনো খাইনি । এখান থেকেই এই ফুচকা গুলো সম্পর্কে জানতে পেরেছি এবং খেয়েছি । এদের ফুসকার স্বাদ সত্যি অন্যান্য ফুচকার থেকে অনেক বেশি ভালো ।

20221028_174913.jpg

20221028_174937.jpg


এই ফুচকার দোকানটিতে ঢোকার পরে প্রথমেই আপনাকে আকর্ষণ করবে ফুচকার দোকানের দেয়ালের পেইন্টিং গুলো । একদম চোখ ধাঁধানো পেইন্টিং ছিল । দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল ।তারপর আমরা একটি বসার জায়গা দেখে সেখানে বসে পড়লাম ।

20221028_181905.jpg


বসার পরে তারা আমাদেরকে একটি ম্যেনু কার্ড দিল । ম্যেনু কার্ডে বিভিন্ন ধরনের সব ফুসকা ছিল । আমরা যেহেতু আগে থেকে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম যে ওখানে যেয়ে কি খাব তাই ম্যেনু কার্ড কোনরকম দেখেই ভাঙচুর ফুচকা অর্ডার করলাম । কেননা এই ফুচকাটি আমার কাছে অন্যরকম সুস্বাদু লাগে । আর আমার মেয়ের তো এটি খুবই পছন্দের । তার পছন্দের ফুসকাই আমরা অর্ডার করলাম ।

20221028_175350.jpg

20221028_175403.jpg


এটি হচ্ছে সেই ভাঙচুর ফুচকা । দেখতে এতটাই লোভনীয় যে দেখলেই আপনার খেতে ইচ্ছে করবে ।লোভ সামলাতে পারবেন না । আর খেতেও সেরকম সুস্বাদু । আমার তো খুবই পছন্দের ।

20221028_183252.jpg

20221028_183253.jpg

সব গুলো ছবির লোকেশন-লিংক


ফুচকাটি শেষ করার পর আমার হাজবেন্ড ম্যেনু কার্ডটি আরেকবার দেখল । তারপর আমাকে বলল এখানে মোমো আছে , তুমি কি মোমো খাবে ? তখন আমি বললাম ঠিক আছে খাওয়া যায় । তারপর মোমো অর্ডার করলাম । বেশ কিছুক্ষণ পর এরা মোমো টি নিয়ে আসলো । কিন্তু মুখে দেওয়া মাত্রই আমার কাছে এতটা খারাপ লাগলো যে মনে হল এরকম খারাপ স্বাদের মোমো আগে কখনো খাইনি ।তখনই বললাম এদের এই মোমো টি খুবই খারাপ হয়েছে । এখান থেকে আর এটি খাওয়া যাবেনা ,ফুসকাই ভালো । তারপর আমি আর খেলাম না আমার হাজবেন্ড কেই সব গুলো খেতে হলো। তারপর ড্রিঙ্কস খেয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম । ব্যাস এ পর্যন্তই ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার মত আমিও অনেক ফুচকা প্রেমি। ফুচকা খেতে আমার অনেক ভালো লাগে।আমরাও বীচে গেলে ফুচকা খেয়ে থাকি কারণ ফুচকা না খেলে মনে হয় ঘোরাঘুরি অসম্পূর্ণ থেকে গেছে।তবে ফুচকার দোকানটা দেখে মনে হচ্ছে ভিন্ন ধরনের ফুচকা। খেতে অনেক ভালো হবে।ফুচকার কালার টা লোভনীয় আপু।

 2 years ago 

হ্যাঁ আপু এটি একদম ভিন্ন ধরনের ফুচকা । নামটাই তো একেবারে ভিন্নরকম ।ফুসকা টির নাম ভাঙচুর । তবে খেতে বেশ সুস্বাদু । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু ফুচকা খেতে আমারও খুব ভালো লাগে। আপনারা সবাই বিকেল বেলা ঘুরতে গিয়ে খুব মজার ফুচকা খেয়েছেন দেখছি। আপনি কিন্তু ঠিকই বলেছেন এই ফুচকাটা দেখলে লোভ সামলানো খুবই কষ্টকর। ফুচকার নামটা কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে ভাঙচুর । তবে এই রকম ফুচকা আমি এর আগে কখনো খাইনি তাই এর স্বাদ কেমন আমার জানা নেই। তবে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে খেতে। আপনার ফুচকা খাওয়ার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু এই ফুচকাটার নাম ও যেমন ভিন্ন তেমনি এটি খেতেও ভিন্ন স্বাদের । তবে আমার কাছে চমৎকার লেগেছে । বারবার খেতে যেতে মন চায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনার মত আমার কাছেও ফুচকা খেতে খুবই ভালো লাগে। বিকেলবেলা ঘুরতে গিয়ে খুব মজা করে ফুচকা খেয়েছেন। ফুচকা গুলো দেখে আমার নিজেরও খেতে ইচ্ছে করছে। এরকম ভাঙচুর ফুচকা এর আগে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা আপু আপনি একদম ঠিক ধরেছেন এটি খেতে খুবই সুস্বাদু । একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু কি দেখালেন দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু। আমার অনেক পছন্দের একটা খাবার। আপনি যে ফুচকা টা খেয়েছেন এটা রেস্টুরেন্টে ভিতরে পাওয়া যায়। কিন্তু বাহিরে ধরনের ফুচকা পাওয়া যায় না। আমিও মাঝে মধ্যে কোথাও গেলে এই ধরনের ফুচকা খায়। খুব মজা পাওয়া যায় অবশ্য। আপনার মেয়ের চয়েস আছে আপু। মনে হয় আগে কয়েকবার খাওয়া হয়েছিল এই জন্য রেস্টুরেন্টের নামটা মনে ছিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর লোভনীয় একটি খাবার শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই রেস্টুরেন্টে এর আগেও কয়েকবার যাওয়া হয়েছে এজন্য মেয়ের মনে আছে।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

এই ধরনের জিনিস খাবার জন্য শহরের অন্য প্রান্ত কেন আমার কাছে মনে হয় দেশের বাইরেও চলে যায়। আসলে এই ধরনের জিনিস যে শুধুমাত্র মেয়েরা পছন্দ করে সেটা ঠিক নয় ,আমার কাছেও খুব ভালো লাগে এগুলো।

 2 years ago 

না ভাই এই খাবার জিনিসগুলো সবারই পছন্দের । কেননা এগুলো খেতে যে বেশ সুস্বাদু । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

প্রথম ছবিটি দেখে এবং ফুচকার অদ্ভুত নাম শুনে আমি ভেবেছিলাম পরের ছবিটি ও হয়তো কোনো নতুন ফুচকার, পরে জানতে পারলাম যে এটি মোমো। এটি দেখতে এত সুন্দর লাগছে। তবে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম এটি আপনার কাছে ভালো লাগেনি। যাইহোক আজকের পোস্টে নতুন একটা ফুচকা সম্পর্কে জানতে পারলাম। এত বাহারী নাম আমিও জানতাম না।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই দোকানটিতে ফুচকার নামগুলো একটু অন্য ধরনের । এই নামগুলো আমিও এর আগে কখনো শুনিনি । এখানে এসেই জানতে পেরেছি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আপনার মেয়ে ভালো কাজ করেছে যে রাস্তার সাইড থেকে ফুচকা না খেয়ে রেস্টুরেন্ট থেকে ফুচকা খেয়েছে। কারণ রাস্তার সাইডের ফুচকাগুলোর মান খুবই খারাপ থাকে। আর ভাঙচুর ফুসকার নাম এই প্রথম শুনলাম । কিন্তু দেখতে বেশ লোভনীয় লাগছে। আমার পছন্দের মোমো খেয়েছেন দেখছি । ঠিকই বলেছেন এগুলো দেখে লোভ সামলানো যাচ্ছে না। তাছাড়া ভিতরের ঢুকে দেয়ালের পেইন্টিংটি অসাধারণ লেগেছে আমার কাছে। খুব ভাল সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন রাস্তার সাইডের ফুচকা গুলোর মান খুবই খারাপ থাকে । তবে এখানের ফুচকা গুলো সত্যিই বেশ সুস্বাদু । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

ভাঙচুর ফুচকার নাম এর আগে কখনো শুনিনি। তবে দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি লেগেছিল খেতে। আর মোমো গুলো দেখে সত্যিই খেতে ইচ্ছে করছে। কারণ মোমো হচ্ছে আমার প্রিয় খাবারের মধ্যে একটি। তাছাড়া দেয়ালের পেইন্টিংটা একেবারে চোখ ধাঁধানো ছিল। সবকিছু মিলিয়ে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সবকিছু মিলিয়ে বেশ ভালো সময় অতিবাহিত করেছিলাম সেই দিন। আর খাবার গুলো সত্যিই মজার ছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66