DIY(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। আজ আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি হার্ট তৈরি করেছি। হার্ট টি তৈরি হওয়ার পর দেখতে খুবই চমৎকার দেখাচ্ছিলো ।গ্লিটার আর্ট পেপার এমনি অনেক সুন্দর ,এটি দিয়ে যা কিছু বানানো হয় সেগুলি দেখতে খুবই আকর্ষণীয় দেখায়।হার্ট দেখতে এমনিতেই অনেক সুন্দর সেখানে লাল রঙের গ্লিটার আর্ট পেপার ব্যবহার করায় এটি আরো অনেক বেশি সুন্দর হয়ে উঠেছে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি।



Polish_20220726_002001505.jpg



  • গ্লিটার আর্ট পেপার
    • পেনসিল
      • গ্লু গান
        • তুলা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220724_200652.jpg20220724_201249.jpg

প্রথমে গ্লিটার আর্ট পেপারের উল্টো পাশে পেন্সিল দিয়ে একটি হার্ট এঁকে নেই। তারপর কাঁচি দিয়ে হার্ট টি কেটে নেই। তারপর আরো একটি গ্লিটার আর্ট পেপার এর উপর পূর্বের হার্টের মাপ নিয়ে আরো একটি হার্ট এঁকে নেই।

ধাপ-২

20220724_202331.jpg20220724_201451.jpg

তারপর হার্টটি কাঁচি দিয়ে কেটে নেই। এভাবে দুটি হার্ট তৈরি হলো।

ধাপ-৩

20220724_202628.jpg20220724_203544.jpg

এখন একটি হার্টের উপর আরো একটি হার্ট আঠা দিয়ে লাগিয়ে নেই এবং এক পাশে কিছুটা অংশ ফাঁকা রাখি ।তারপর সেই ফাঁকা অংশে একটি পেন্সিল দিয়ে একটু উঁচু করে নেই।

ধাপ-৪

20220724_203703.jpg20220724_203713.jpg

তারপর একটু একটু করে হার্টের ভেতর তুলো পেন্সিল দিয়ে ঢুকিয়ে দেই।

ধাপ-৫

20220724_203718.jpg20220724_203925.jpg

এভাবে পুরো হার্টের ভেতর তুলো ভরে দেই। তুলো ভরার পর হার্টটা বেশ ফোলা দেখাচ্ছে।

ধাপ-৬

20220724_204232.jpg20220724_204227.jpg

তারপর ফাঁকা অংশটাও আঠা দিয়ে লাগিয়ে দেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি। বাস্তবে এটি দেখতে কিন্তু খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। আশা করছি আপনাদের কাছে আমার হার্টটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক নিত্য নতুন জিনিস বানানো যায় এবং খুব চমৎকার কিছু জিনিস এ পেপার দ্বারা তৈরি করা সম্ভব। যেমনটি করে আজকে আপনি হার্ট বানিয়ে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে খুব সুন্দরভাবে দক্ষতা সহকারে হার্ট তৈরি করেছেন। সত্যি আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার হার্ট তৈরি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপ ধাপে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার হার্টটি অসাধারণ লেগেছে যিনে সত্যি ভীষণ ভালো লাগছে। এত সুন্দর একটি মন্তব্য পেলে সত্যিই কাজ করার উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ।এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি পোস্টের ছবি দেখে ভাবছিলাম এটা কিভাবে ফুলে উঠলো।ডিটেইলস পড়ে দেখলাম ভিতরে তুলা দেওয়া হয়েছে।আসলেই আকর্ষণীয় লাগছে।ভালো ছিলো ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি তো আজকে ধামাকা নিয়ে হাজির হয়েছেন। গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি করা হার্ট টি অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি খুবই সুন্দর হয়েছে। সত্যি অসাধারণ দক্ষতা দিয়ে আপনি তৈরি করলেন। ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল। তুলো দেওয়ার কারণে ফুলে উঠেছে। দেখে ভালো লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল শুভেচ্ছা।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু গ্লিটার আর্ট পেপার দেখতে এত সুন্দর যে এটি দিয়ে যা বানানো যায় তাই ভালো লাগে দেখতে। আপনার আজকে হার্টটি দেখতে খুবই সুন্দর লাগছে। এরকম বেশ কয়েকটি হার্ট বানিয়ে একসঙ্গে রাখলে আরো বেশি চমৎকার লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এরকম বেশ কয়েকটি হার্ট বানিয়ে রাখলে দেখতে বেশ ভালই লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এটা সত্যি অসাধারণ একটি কাজ দেখিয়েছেন আপু। মনে হচ্ছে সত্যি সত্যি একটা হার্ট পড়ে আছে। আপনার গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরির কৌশল ভালো লাগলো।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি হার্টটি সত্যিকারে হার্টের মতো লেগেছে যিনে বেশ ভালো লাগল ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপনি অনেক সুন্দর ভাবে ও স্বল্প আকারে একটি গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি করে গিয়েছেন। তা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার পোষ্টের জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি করা হার্টটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে হার্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই আপনার তৈরি কৃত এই হার্ট দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা হার্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে যিনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50