ভালোলাগা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি পছন্দের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে ।আসলে ফটোগ্রাফি করতে মাঝে মাঝে বেশ ভালই লাগে ।আর ফুলের ফটোগ্রাফি হলে তো কোন কথাই নেই। সব থেকে বেশি ভালো লাগে আমার কাছে ফুলের ফটোগ্রাফি করতে। চমৎকারভাবে ফুলগুলোকে ফুটিয়ে তোলা যায়, যা দেখতে ভীষণ ভালো লাগে । এইতো কিছুদিন আগে আমি ঢাকায় বোনের বাসায় বেড়াতে গিয়েছিলাম ।সেখানে ছাদ থেকে মূলত এই ফটোগ্রাফি গুলো করেছিলাম । আশা করছি আপনাদের ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিছু ফুলের ফটোগ্রাফি ।


ভালোলাগা কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20231204162055.jpg

IMG20231204162057.jpg

প্রথমেই যেই ফুলটি আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে কাটা মুকুট ফুল।এই ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। কোন কোন ফুল বড় এবং কোন কোন ফুল ছোট হয়ে থাকে। এটি হচ্ছে ছোট ফুলের কাটা মুকুট গাছ। তবে এই ফুলটি দেখতেও ভিন্ন ধরনের। এই ফুলটি এর আগে কখনো আমার দেখা হয়ে ওঠেনি ।গাছটি বেশ চমৎকারভাবে বড় হয়েছে এবং ছোট ছোট ফুলে ভরে রয়েছে। যা দেখতে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। তাই ফটোগ্রাফি করে আপনাদেরও দেখার সুযোগ করে দিলাম।


IMG20231204162040.jpg

IMG20231204162041.jpg

আর এটি হচ্ছে পাতাবাহার জাতীয় গাছ ।পাতাবাহার জাতীয় গাছ গুলোতে ফুল না ধরলেও গাছটি এত চমৎকার হয়ে থাকে যে, যা দেখতেই ভীষণ ভালো লাগে ।এটিও দারুন চমৎকার একটি পাতা বাহার গাছ।এই গাছের পাতাগুলো দেখতে এত সুন্দর যা দেখে মুগ্ধ হওয়ার মতো।


IMG20231204162015.jpg

IMG20231204162014.jpg

আর এটি হচ্ছে রাধাচূড়া ফুলের গাছ। এই গাছ এবং গাছের ফুল গুলো দেখতে অনেকটা কৃষ্ণচূড়া ফুলের মত। আমি তো আগে মনে করতাম কৃষ্ণচূড়া ফুলের ছোট জাত। কিন্তু এই কমিউনিটিতে এসে জানতে পেরেছি এইগুলোর নাম হচ্ছে রাধাচূড়া ফুল। এগুলো আমাদের শহরের রোড ডিভাইডারে দেখা যায়। তবে এটিও আমি ছাদ বাগানে দেখেছিলাম। হলুদ রঙের ফুল হওয়াতে দেখতে বেশ ভালো লাগছিল।


IMG20231204162021.jpg

IMG20231204162023.jpg

IMG20231204162027.jpg

IMG20231204162026.jpg

এই ফুলগুলো হচ্ছে রঙ্গন ফুল। যেটি আমাদের সবারই পরিচিত। তবে এই রঙ্গন ফুলের এই কালারটি আমার কাছে বেশ ভালো লেগেছে। হালকা গোলাপি মিষ্টি কালার দেখতে ।চমৎকার লাগছিল এবং প্রতিটি থোকা বেশ বড় বড় ঝোপালো ছিল ।দেখতে বেশ ভালো লাগছিল ।গাছ ভর্তি এভাবে রঙ্গন ফুল ফুটে থাকলে গাছগুলো দেখতে বেশ ভালো লাগে।


IMG20231204162154.jpg

এটিও আরও একটি পাতাবাহার জাতীয় গাছ ।গাছটি বেশ ঝোপালো ছিল ।দেখতে বেশ ভালো লাগছিল ।পাতাগুলো একদম বেগুনি কালার ছিল ,যার কারণে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছিলো ।যদিও এরকম গাছ খুব কম দেখা যায়।


IMG20231204162128.jpg

এটিও আরও একটি ভিন্ন ধরনের পাতাবাহার জাতীয় গাছ। আসলে বিভিন্ন রকমের পাতাবাহার গাছ দেখা যায়। কিছু কিছু পাতাবাহার গাছ আছে যা দেখতে ভীষণ চমৎকার হয়ে থাকে ।এই পাতাবাহার গাছটি এরকমই একটি গাছ। এধরনের গাছগুলো ঝুলিয়ে রাখলে দেখতেও বেশ ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 6 months ago 

আমার কাছেও ঠিক তাই আপু ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে আরো অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালই লাগলো।

 6 months ago 

আপু ফুলের ফটোগ্রাফি করতে সত্যিই ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আপু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে। ফটোগ্রাফি করতে আমারো অনেক ভালো লাগে। আমার বাংলা ব্লগে এসে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাই। খুবই সুন্দর ফটোগ্রাফি করছেন।ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 months ago 

ভাইয়া ফটোগ্রাফি করতে আপনার ভালো লাগে এবং আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 6 months ago 

অনেক সুন্দর সুন্দর পাতা বাহার জাতীয় ঘর বাড়ি সুন্দর রাখার গাছগুলো ফটোগ্রাফি করেছেন। আসলে এই সমস্ত গাছ বেশিরভাগ বাসা বাড়ি শিক্ষা প্রতিষ্ঠানে টবে লাগানো হয় সৌন্দর্য বৃদ্ধি করার জন্য। আজকে আপনি সেই সমস্ত ফুল গাছ পাতাবাহার গাছ ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লেগেছে আমার।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া এই পাতা বাহার গাছগুলো অফিস কিংবা বাড়িতে সৌন্দর্য বর্ধনের জন্য লাগানো হয়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপু, আপনি কিছুদিন আগে আপনার এক বোনের বাসায় বেড়াতে গিয়ে সেখানের ছাদ থেকে যে ফুলের ও গাছের ফটোগ্রাফি গুলো করেছেন টা দেখতে বেশ ভালো লাগছে। এই গুলোর মধ্যে যদিও সব গুলো ফুলের গাছ আমার পরিচিত না। রাধাচূড়া ফুলের গাছ কিছুদিন আগে আমি বাংলাদেশে গিয়ে রাস্তার পাশে অনেক গুলো দেখেছিলাম। হলুদ এই রাধাচূড়া ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগে।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া এই রাধাচূড়া গাছগুলো রাস্তার পাশেই বেশি দেখা যায় এবং দেখতেও ভালো লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 6 months ago 

বাংলাদেশে গিয়ে অনেক রাস্তার পাশে আমি এই রাধাচূড়া ফুল গাছ দেখেছিলাম আপু। যদিও আমি কলকাতাতে রাস্তার পাশে এত বেশি এই ফুল গাছ লাগাতে দেখিনি ।

 6 months ago 

ঠিকই বলেছেন ফুলের ফটোগ্রাফি গুলো দেখতেও ভালো লাগে এবং দিতেও অনেক ভালো লাগে ।সুন্দরভাবে বর্ণনা করে তুলে ধরা যায় । আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দিয়েছেন । উপরের ফুল গাছটি যে কাটামুকুট আমি তো চিনতেই পারিনি । এত ছোট ছোট ফুল কখনো দেখিনি । রাধাচূড়া ফুলের নামটিও আজকে প্রথম শুনলাম । রঙ্গন ফুলের কালার গুলো যথেষ্ট সুন্দর লাগছে ।

 6 months ago 

হ্যাঁ আপু ওগুলো কাটা মুকুট গাছেরই ফুল ।দেখতে ভীষণ সুন্দর ছোট ছোট দেখতে। রাধাচূড়া ফুল গুলো দেখতেও ভীষণ সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45