লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করার রেসিপি🍐

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। রেসিপি পোস্টগুলো করতে আমার কাছে বেশ ভালো লাগে ।বিভিন্ন সময় বিভিন্ন ধরনের রেসিপি নিয়ে তাইতো আমি আপনাদের সামনে হাজির হয়ে যাই ।আজও তেমনি একটি রেসিপি নিয়ে এসেছি ।আমার আজকের রেসিপিটি হচ্ছে লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করার রেসিপি ।সাধারণত লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করলে এটি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনারা হয়তো অনেকেই খেয়েছেন আবার হয়তো অনেকে খাননি ।তবে যারা এখনো খান নি তারা খুব দ্রুতই আমার এই রেসিপিটি ফলো করে এভাবে রান্না করে খেয়ে নিন। তাহলে দেখবেন এটি খেতে কতটা সুস্বাদু। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করার রেসিপি।


লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি



20220803_134924.jpg





Polish_20220813_175107732.jpg



উপকরণপরিমান
ইলিশ মাছ৬পিছ
লাউঅর্ধেক
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া২ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220803_123913.jpg20220803_124404.jpg

প্রথমে লাউ গুলি কে কেটে ভালো করে ধুয়ে নেই ।তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220803_124455.jpg20220803_124518.jpg

তারপর পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা দিয়ে দেই।

ধাপ-৩

20220803_124534.jpg20220803_124620.jpg

তারপর লবণ ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

ধাপ-৪

20220803_124638.jpg20220803_124714.jpg

তারপর মসলাটা ভালোমতো নেড়েচেড়ে মিশিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই ।কষানো হয়ে গেলে লাউ গুলো দিয়ে দেই।

ধাপ-৫

20220803_124746.jpg20220803_124844.jpg

তারপর লাউ গুলো নেড়ে চেড়ে মসলার সঙ্গে মিশিয়ে সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৬

20220803_125932.jpg20220803_130021.jpg

তারপর লাউ গুলি কষানো হয়ে গেলে মাছগুলি দিয়ে দেই।

ধাপ-৭

20220803_130121.jpg20220803_130621.jpg

মাছগুলি ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ-৮

20220803_130712.jpg20220803_131451.jpg

তারপর ঝোলের জন্য বেশি পানি ও কাঁচা মরিচ দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি ।ব্যাস এভাবে রান্না করার পর তৈরি হয়ে গেল আমার লাউ দিয়ে ইলিশ মাছ রান্না।

ধাপ-৯

20220803_134924.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করার রেসিপি। দারুন হয়েছে খুব সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন।দেখতে চমৎকার লাগছে খুবই সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ বেশ কয়েকবার খাওয়া হয়েছে। আপনার রেসিপি দেখে এখন আবার খেতে ইচ্ছে করতেছে। ইলিশ মাছ আমার প্রিয় মাছের মধ্যে একটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ইলিশ মাছ আপনার প্রিয় একটি মাছ জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।আসলে ইলিশ মাছ এমন একটি মাছ যেটা সবার কাছেই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাউ দিয়ে যে কোন জিনিসের রান্না করলে খেতে অনেক ভালো লাগে সেটা যদি আবার ইলিশ মাছ হয় তাহলে তো আর কোন কথাই থাকে না। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। অনেক দিন ইলিশ মাছ খাওয়া হয়নি। পার্সেল করে আমাদের জন্য একটু পাঠিয়ে দিয়েন।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।পার্সেল করে তো পাঠিয়ে দেওয়া সম্ভব নয়। আপনি বাসায় এসে খেয়ে যান ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি সব সময় অনেক লোভনীয় সব রেসিপি শেয়ার করেন আর আজকে লাউ দিয়ে ইলিশ মাছের একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যেটা দেখেই জিহ্বায় জল চলে আসছে। এমন লোভনীয় রেসিপি উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ রান্না রেসিপি দেখতে অনেক অসাধারণ লাগছে ।দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।বিশেষ করে লাভ গুলো দেখতে বিশেষ চমৎকার লাগছে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ খেতে আমি সবচেয়ে বেশি পছন্দ করি।আজকে আপনার তৈরি লাউ দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে ইলিশ মাছের মজাদার রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ আপনার কাছে খেতে ভীষণ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

লাউ এবং ইলিশ মাছ এই দুটো আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে তবে ব্যক্তিগতভাবে লাউ দিয়ে যদি ইলিশ মাছ রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। এই সকাল সকাল আপনার এমন রেসিপি দেখেই জিভে জল এসে যাচ্ছে ।মজাদার এই রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপিটি দেখে আপনার মুখে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই প্রিয়। তবে লাউ দিয়ে কখনো ইলিশ মাছ রান্না করে খাওয়া হয়নি। চাল কুমড়া দিয়ে রান্না করে খেয়েছি অনেক। আপু আপনার তৈরি করা ইলিশ মাছের এই মজার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপু আপনি যেহেতু কখনো লাউ দিয়ে ইলিশ মাছ খাননি ।তাহলে অবশ্যই একবার খেয়ে দেখবেন ।খুবই মজার খেতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করার রেসিপি তৈরি করলেন। আমার মন চাইতেছে সবগুলো আমি খেয়ে ফেলি। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আসেন বাসায় এসে খেয়ে যান ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় এই শুভকামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছের ভীষণ মজাদার রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে আর ইলিশ মাছ বলে কথা।।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ মজার হয়েছিল ।আমার রেসিপিটি দেখে যে আপনার লোভ লাগছে যেনে সত্যি ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43