একটি ফুলপরীর পেনসিল আর্ট||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার প্রিয় কমিউনিটি "আমার বাংলা ব্লগের" সকল বাংলাভাষী বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি এই করোনাকালীন সময়েও সকলেই সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি পেন্সিল আর্ট নিয়ে এসেছি ।আর্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে ।কিন্তু সময়ের অভাবে খুব বেশি আর্ট করা হয় না। তাই আজ একটু সময় করে কাগজ পেন্সিল নিয়ে আর্ট করতে বসে গিয়েছিলাম ।আজ একটি ফুলপরী আর্ট করেছি। আশা করছি আপনাদের কাছে আমার আর্টটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের আর্ট একটি ফুলপরী অংকন।



একটি ফুল পরীর পেনসিল আর্ট



20220303_202522.jpg

কাগজ

পেনসিল

প্রুস্তুতপ্রণালী

ধাপ-১

20220303_194154.jpg

প্রথমে ফুলপরীর চুলের খোপা এঁকে নেই।

ধাপ-২

20220303_194800.jpg

তারপর মাথা ও মুখ থেকে এঁকে নেই।

ধাপ-৩

20220303_195129.jpg

তারপর হাত ও পায়ের কিছু অংশ এঁকে নেই।

ধাপ-৪

20220303_195507.jpg

তারপর পুরো শরীরটা এঁকে নেই।

ধাপ-৫

20220303_195752.jpg

তারপর চুল এঁকে নেই।

ধাপ-৬

20220303_200347.jpg

তারপর ডানার কিছু অংশ এঁকে নেই।

ধাপ-৭

20220303_200620.jpg

ধাপ-৮

20220303_201249.jpg

তারপর সম্পূর্ণ ডানা টি এঁকে নেই।

ধাপ-৯

20220303_201805.jpg

তারপর পেন্সিল দিয়ে ভেতরে ডিজাইন করি।

ধাপ-১০

20220303_202128.jpg

তারপর গাড় করে এঁকে নেই।

ধাপ-১১

20220303_202300.jpg

ধাপ-১২

20220303_202417.jpg

তারপর ডানার আরো কিছু অংশ আঁকি।

ধাপ-১৩

20220303_202448.jpg

ধাপ-১৪

20220303_202522.jpg

তারপর আমার নামটি লিখে নেই ।ব্যাস এভাবেই হয়ে গেল আমার পেন্সিল দিয়ে একটি ফুলপরী আর্ট। আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি ফুলপরীর পেনসিল আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আমার পেন্সিল আর্ট টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এদের মন্তব্য করে অনুপ্রেরণা দিলে কাজ করার উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু ফুল পরিটার প্রেমে পরে গেলাম😁😁

অনেক মায়াবি লাগছে দেখতে আর দারুন দক্ষতা দিয়ে আপনি একেছেন আপু আমার খুব পছন্দ হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।আপনি ফুল পরির প্রেমে পড়েছেন জেনে খুবই ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু,আপনি পেন্সিল দিয়ে অসাধারণ সুন্দর একটি ফুলপরী অঙ্কন করেছেন। সত্যিই অনেক কিউট লাগছে।আপু, পেন্সিল দিয়ে ফুলপরী অংকন করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আমার খুবই ভালো লেগেছে আপনার এই অংকটি।ধন্যবাদ আপু,এত সুন্দর একটি পেন্সিল দিয়ে অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার অঙ্কন করা ফুলপরী টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

বাহ! দারুণ একটা ড্রয়িং করেছেন তো আপু,
সত্যি পুরো বিষয়টি বেশ ভালো লেগেছে আমার কাছে, আর আইডিয়াটা ছিলো অন্তত্য চমৎকার। ড্রয়িং এ আপনি বেশ দক্ষ হয়ে উঠছেন। ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ড্রইং টি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে অনেক খুশি হব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ফুলপরীর পেনসিল আর্টটি বেশ চমৎকার হয়েছে, এবং এটি দেখতে খুব ভালো লাগছে। বিশেষ করে আমার অনেক বেশি পছন্দ হয়েছে আপনার এই আর্টটি।আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি

 2 years ago 

এভাবে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

ওয়াও আপনি বেশ চমৎকার একটি ফুলপরী অঙ্কন করেছেন। সাধারণত কার্টুনে আমরা এরকম ফুলপরী দেখেছি অনেকবার, এগুলো দেখতে অনেক কিউট এবং খুব সুন্দর হয়ে থাকে আপনার পোস্টে অঙ্কন করা এই ছবিটি বেশ কিউট এবং সুন্দর লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম ক্রিয়েটিভিটি জিনিস আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এ ধরনের ফুল পরী কার্টুনে অনেক দেখতে পাওয়া যায় ।আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পেন্সিল এর সাহায্যে খুবই সুন্দর একটি ফুলপরী অঙ্কন করেছেন আপু। আপনার ফুলপরীর চিত্র অংকন করার এই পদ্ধতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অংকন টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

দক্ষতার বেশ সুন্দর বহিঃপ্রকাশ ঘটিয়েছেন । জাস্ট অসাধারণ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুলপরীর চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। আমি আপনার এই অংকন দেখে রীতিমত মুগ্ধ হয়েছি আপনি যে এত সুন্দর অঙ্কন করে থাকেন সেটা সত্যিই আমি জানতাম না। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে অংকন পর্বটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য, আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর অঙ্কন আশা করব।

 2 years ago 

আর ফুলপরীর আর্টটি দেখে যে আপনি মুগ্ধ হয়েছেন সত্যি ভাইয়া কথাটি শুনে অনেক ভালো লাগলো। এদের মন্তব্য করে পাশে থাকলে অনেক ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলপরী পেন্সিল আর্টটি অসাধারণ হয়েছে ।দেখতে খুবই সুন্দর লাগছে আমার কাছে ।ফুলপরী অংকন এর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।সময় নিয়ে আমার পোস্টটি পড়েছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33