চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে ।আর সেই ফটোগ্রাফির বিষয়বস্তু যদি ফুল হয় তাহলে তো আরো অনেক বেশি ভালো লাগে । কেননা ফুল আমার ভীষণ পছন্দের । হয়তো আমার মত সবারই ফুল পছন্দের । তারপরেও গাছ কেনা এবং গাছ লাগানো এটা আমার একটা প্রধান শখ । আমার নিজের একটি বাগান আছে যেটি আমি ছাদে করেছি । সেখানে বেশ কয়েক কালারের গোলাপ ফুলের গাছ রয়েছে। এছাড়া অন্যান্য ফুলের গাছ আছে । সেখান থেকে কিছু ফুল এবং নার্সারির কিছু ফুলের ফটোগ্রাফি নিয়েই আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ।


চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি


20230123_145859.jpg

এটি হচ্ছে আমার বাগানের ফোঁটা চমৎকার কালারের একটি গোলাপ ফুল । আমার ভীষণ পছন্দের । একদম ডিপ হলুদ রঙের দেখতে । ভীষণ ভালো লাগে । এই গাছটি যখন নার্সারিতে দেখেছিলাম তখন ফুল ধরা অবস্থায় ছিল । দেখে এত পছন্দ হয়েছিল যে সঙ্গে সঙ্গে কিনে বাসায় নিয়ে এসেছিলাম। এটি অবশ্য পরবর্তীতে বাসায় লাগানোর পরের ফোঁটা ফুল ।



20230219_172005.jpg

20230219_171958.jpg

20230219_172002.jpg

উপরের হলুদ , লাল , সাদা তিনটি ফুলের ফটোগ্রাফিই আমি নার্সারি থেকে করেছিলাম ।তিনটি ফুলই দেখতে ভীষণ চমৎকার ছিল । আসলে নার্সারি গুলোতে গেলে মনে হয় যেন সবগুলো গাছ কিনে নিয়ে আসি ।সবগুলো গাছ এতটা প্রাণবন্ত থাকে এবং ফুলে ফুলে ভরে থাকে যে গাছগুলো দেখলে কেনার খুব ইচ্ছে হয়। কিন্তু সবগুলো গাছ তো আর কেনা সম্ভব হয় না । তার পরেও দু একটি গাছ না কিনে আমি বাসায় ফিরি না ।


20230129_164253.jpg

এটি হচ্ছে আমার বাগানের ফোটা মিষ্টি কালারের একটি গোলাপ ফুল । এই গোলাপ গাছটি আমি যখন নার্সারিতে দেখেছিলাম তখন আমার এই গোলাপ ফুলটি বেশ ভালো লেগেছিল। কালারটা একটু অন্যরকম লেগেছিল । তাই সঙ্গে সঙ্গে গাছটি কিনে নিয়েছিলাম । আসলে কিছু আনকমন কালারের গোলাপ আমার বেশ ভালো লাগে । তাই তো মাঝে মাঝে নার্সারি গুলোতে যাই ভিন্ন কালারের কোন গোলাপ ফুল পাই কিনা তা দেখার জন্য ।



20230118_122927.jpg

এটিও আমার বাগানের আরো একটি গোলাপ গাছ ।তবে এটি হাজারী গোলাপ গাছ নামে পরিচিত । তবে এটি আমার মনে হয় দেশি হাজারী গোলাপ গাছ। কেননা ইন্ডিয়ান হাজারী গোলাপ গাছ গুলোর পাতা অন্যরকম হয়ে থাকে । এটিতে বেশ কলি আসে ।অনেকগুলো কলি একসঙ্গে যখন ফুটে তখন দেখতে বেশ ভালো লাগে ।


20230118_122912.jpg

20230112_144952.jpg

একি হচ্ছে চন্দ্রমল্লিকা ফুলের গাছ । এবার শীতের সময় নার্সারি থেকে এই গাছগুলো কিনেছিলাম । এই গাছগুলো যখন কেনা হয় তখন এরকম সুন্দর ছিল ।যদিও বাসায় আনার পর আর ফুল ফোটে নি । তাই এই শীতকালীন ফুলগুলো কেনায় আমার খুব একটা আগ্রহ নেই । কেননা এগুলো ওয়ান টাইম ফুলের মত। একবার ফুল ফোটার পর গাছগুলো মারা যায় ।


20230105_172259.jpg

20230105_172245.jpg

এই ফুলের গাছগুলোর নাম আমার জানা নেই । তবে এগুলো আমি শীতের সময় নার্সারিতে দেখেছিলাম ।হয়তো বিদেশি কোন ফুল হবে । কেননা আমাদের দেশের ফুলের মত লাগেনি এবং এর আগেও কখনো দেখিনি । এবারই প্রথম দেখেছিলাম । তবে ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ রকমের সুন্দর ছিল । তাই তো আপনাদের সঙ্গে শেয়ার করলাম । আশা করছি আপনাদেরও ভালো লেগেছে ।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপু আপনার এত সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। হলুদ গোলাপ দেখে তো আমি চোখ ফেরাতেই পারছি না। অন্যান্য গোলাপের কালারও ভালো লাগে তবে হলুদ গোলাপটা মনে হচ্ছে আমি এই প্রথমবার দেখলাম। এছাড়া বাকি ফুলগুলো দেখতে খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

আপু আসলে হলুদ গোলাপ ফুলটি দেখতে সত্যিই চমৎকার । এই জন্য তো আমি দেখেই সঙ্গে সঙ্গে কিনে নিয়েছি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

বাগান করা আমারও একটি শখ তবে জায়গার অভাবে তেমন করা হয়ে ওঠে না। বারান্দায় কিছু গাছ লাগিয়েছি তবে তেমন একটা হয় না। আপনার হলুদ গোলাপ দেখতে অনেক সুন্দর লাগছে। এরকম গাছ আমি একটি কিনে এনেছিলাম তবে বাঁচাতে পারিনি ।হাজারী গোলাপগুলো যখন ফোটে তখন দেখতে ভালোই লাগে । তবে আমার গাছগুলোতে এখন পর্যন্ত কোন ডালপালাই ছাড়ে নি ফুল তো দূরের কথা।

 last year 

আসলে আপু বৃষ্টির পানি পেলে গাছগুলো সজীবতা ফিরে পায় । হয়তো আপনার বারান্দায় বৃষ্টির পানি ও রোদ ঠিকমতো পৌঁছায় না এজন্য গাছগুলো ভালো হয় না । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

গাছ লাগাতে আমারও খুবই ভালো লাগে। আর ফুলের ফটোগ্রাফি আমার খুবই পছন্দের। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি? ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে আমার কাছে হাজারী গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার কাছে গাছ লাগাতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । আসলে হাজারী গোলাপ গাছ গুলো দেখতে সুন্দর হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকারভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে হলুদ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে দারুণ হয়েছে

 last year 

ভাইয়া আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো । আসলে হলুদ গোলাপ ফুল টি দেখতে সত্যিই চমৎকার ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আপনি যে ফুলের নাম জানেন না সেটার নাম জিনিয়া ফুল। সব ফুল থেকে গোলাপ ফুল আলাদা।বিভিন্ন কালারের গোলাপ ফুল আমার খুবই পছন্দের। আপনি খুব সুন্দর সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন। হাজারী গোলাপ গাছে একসাথে অনেকগুলো গোলাপ ফুল ফোঁটে।দেখতে সুন্দর দেখা যায়।

 last year 

ভাইয়া জিনিয়া ফুলের নাম টি জানিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ । আর হাজারী গোলাপগুলোতে একসাথে অনেকগুলো গোলাপ ফুল ফোটে সত্যিই চমৎকার লাগে দেখতে । ধন্যবাদ আপনাকে ।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হলুদ রঙের গোলাপের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

ভাইয়া আপনার কাছে হলুদ গোলাপ ও চন্দ্র মল্লিকা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । আসলে ফুল গুলো দেখতে বেশ সুন্দর ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখলেই আমার মন ভরে যায়। আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। বিশেষ করে লাল গোলাপ ,হলুদ গোলাপ, চন্দ্রমল্লিকা খুবই ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আসলে ভাইয়া ফুলের ফটোগ্রাফি দেখলে সত্যিই আমার কাছেও বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

আসলে ছোটবেলা থেকে আমার ইচ্ছে ছিল ফুলবাগান করার কিন্তু সময় এবং ব্যস্ততার কারণে করাই হয়ে ওঠেনি এখনও পর্যন্ত। আপনি ছাদে একটি বাগান করেছেন। সেখানে খুব বিভিন্ন রকমের গোলাপ ফুল এবং অন্যরকম ফুল রয়েছে। আপনি আপনার বাগানের কিছু ফুল এবং নার্সারীর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। আমার কাছে প্রত্যেকটা গোলাপ ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ও অসম্ভব সুন্দর ছিল।

 last year 

ভাইয়া আপনার বাগান করার ইচ্ছে ছিল জেনে ভালো লাগলো। তবে এখনো সময় আছে ইচ্ছেটা পূরণ করুন দেখবেন মানসিক প্রশান্তি পাবেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আপনার মত আমার কাছেও ফুলের গাছ কিনতে অনেক ভালো লাগে আপু। ফুল আমার কাছে অনেক প্রিয়। আপনার আজকের ফুলের ফটোগ্রাফির মধ্যে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকারভাবে ফুটে উঠছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কাছেও ফুলের গাছ কিনতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । আসলে গাছ কেনা আমার কাছে একটা নেশার মতো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

কি সুন্দর সব ফুলের ফটোগ্রাফি! দেখলেই মনটা ভরে যায়। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। তবে আমার কাছে হলুদ রং এর গোলাপ ফুলের ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করে মনটা ভালো করে দেয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার মন ভালো হয়েছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ । ভাল থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61952.36
ETH 2417.96
USDT 1.00
SBD 2.64