চিকেন পপকর্ন তৈরীর রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি ।রেসিপিটি খুবই মজার একটি রেসিপি ।এটি খেতে খুবই সুস্বাদু ।আমার আজকের রেসিপি টি হচ্ছে চিকেন পপকর্ন ।খুব অল্পসময়ের মধ্যেই বিকেলের নাস্তার এই রেসিপিটি তৈরি করে ফেলা সম্ভব ।খুবই অল্প কিছু উপকরণ দিয়ে চিকেন পপকর্ন তৈরি করা যায় ।আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপি টি ভালো লাগবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি চিকেন পপকর্ন ।

🥣চিকেন পপকর্ন তৈরীর রেসিপি🥣



20220309_183341.jpg

Polish_20220317_195742619.jpg

উপকরণপরিমান
মুরগির মাংস২০০ গ্রাম
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১ চা চামচ
লাল মরিচের গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
ময়দা২টেবিল চামচ
কর্নফ্লাওয়ার১ টেবিল চামচ
ডিম১ টি
সয়াসস১টেবিল চামচ
ভিনেগার১ টেবিল চামচ

🥣প্রুস্তুতপ্রণালী🥣



ধাপ-১

20220309_180725.jpg20220309_180746.jpg
প্রথমে একটি পাত্রে মাংস নিয়ে নেই ।তারপর আদা বাটা, রসুন বাটা, মরিচের গুঁড়ো ও লবণ দিয়ে দেই।

ধাপ-২

20220309_180755.jpg20220309_180837.jpg
তারপর ময়দা, কর্নফ্লাওয়ার ও সয়া সস দিয়ে দেই।

ধাপ-৩

20220309_180909.jpg20220309_181019.jpg
তারপর ভিনেগার দিয়ে দেই ।আরেকটি পাত্রে একটি ডিম ভেঙে নেই ও লবণ দিয়ে ডিমটাকে ফেটিয়ে নেই।

ধাপ-৪

20220309_181046.jpg20220309_181353.jpg
তারপর ফেটানো ডিম টাকে দিয়ে দেই ও ভালোমতো মিশ্রণটি মাখিয়ে নেই ।তারপর ৩০ মিনিটের জন্য মেরিনেট করে রাখি।

ধাপ-৫

20220309_182312.jpg20220309_182424.jpg
তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে মাংস গুলি দিয়ে দেই।

ধাপ-৬

20220309_182546.jpg20220309_182811.jpg
তারপর মাংসগুলো এপাশ-ওপাশ উল্টিয়ে ভালোমতো ভেজে নেই।

ধাপ-৭

20220309_183341.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার চিকেন পপকর্ন রেডি। এখন একটি প্লেটে বেড়ে সসের সঙ্গে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু চিকেন পপকর্ন রেসিপি দেখে লোভ সামলাতে পারলাম না। আপনার রেসিপিটি দেখতে অনেক ভালো লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শেষ থেকে শুরু পর্যন্ত আপনি সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই আপু অনেক ভালো লাগলো। হ্যাঁ আপু রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে চিকেন পপকর্ন তৈরীর রেসিপি আর আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই চিকেন পপকর্ন রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি চিকেন পপকর্ন রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

চিকেন পপকর্ন বেশ দারুন ছিল কিন্তু আপনি দারুণ দক্ষতায় এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিকেন পপকর্ন খেতে আমার অনেক ভালো লাগে। আজকে আপনি খুবই সুন্দর ভাবে চিকেন পপকর্ন তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে যেকোনো মানুষের লোভ লাগবে এটাই স্বাভাবিক। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন লোভনীয় একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত লাগছে। এভাবে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

চিকেন পপকন আগে কখনো খাওয়া হয়নি, দেখে তো বেশ লোভনীয় মনে হচ্ছে নিশ্চয়ই খেতেও বেশ মজাদার ছিল। লোভনীয় রেসিপিটি উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চিকেন পপকর্ন খেতে বেশ মজাদার ।আপনি একবার খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন পপকন রেসিপি প্রস্তুত প্রণালি দারুন ছিল তবে এর আগে কখনোই এ ধরনের রেসিপি আমি খাইনি দেখেই মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল লোভ সামলানো মুশকিল শুভেচ্ছা রইল

 2 years ago 

ভাইয়া এটি খেতে খুবই সুস্বাদু ।আপনি একবার খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার কাছেও বেশ ভালো লাগবে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনি খুবই সুন্দর করে দক্ষতা অনুযায়ী চিকেন তৈরি করেছেন আপু মনি।বেশ ভালোই লেগেছে আপনার তৈরি করা চিকেনটি। বিশেষ করে চিকেন খেতে খুবই সুস্বাদু হয়। চিকেন তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর মজাদার লোভনীয় চিকেন শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার করা চিকেন পপকর্ন টি দেখে আমার জিভে জল চলে এলো। চিকেন পপকর্ন খেতে আমি খুব পছন্দ করি। যাইহোক আপনার চিকেন পপকর্ন টি দেখে খুব ভালো লাগলো। ফাইনালি আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

চিকেন পর্পকন আমার কাছে একেবারে নতুন। এর আগে এটা আমি ট্রাই করি নাই। চিকেন পর্পকন টা দারুণ তৈরি করেছেন। দেখেই আমার খেতে ইচ্ছা করছে। এবং রেসিপি টার প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এতো সুন্দর এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনি এভাবে একবার বাসায় করে দেখবেন আপনার কাছে খুবই ভালো লাগবে। খুব সহজ পদ্ধতিতে এটি তৈরি করা হয়েছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু,,কি মজার রেসিপি দিলেন এই রাতে। মনে হচ্ছে সব খেয়ে ফেলতে পারবো।খুব ক্রিস্পি মনে হচ্ছে। আমিও বানাই কিন্তুু কখনো ভিনেগার দিয়ে বানাই নি।নতুন একটি জিনিস শিখতে পারলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54096.18
ETH 2412.88
USDT 1.00
SBD 2.10