ঘরের জন্য প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটা

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত কয়েকদিন আগে ঘরের কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটার জন্য শপিং এ গিয়েছিলাম সেই মুহূর্তগুলোই আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। আমরা মূলত সন্ধ্যার পর পর বাসা থেকে বের হয়েছিলাম ।আমরা প্রথমে স্বপ্নতে গিয়েছিলাম প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটার জন্য । আমাদের এখানে স্বপ্নতে আবার ফটোগ্রাফি করা নিষেধ। যার কারণে কোনো ফটোগ্রাফি শেয়ার করতে পারলাম না ।তারপর স্বপ্ন থেকে কিছু কেনাকাটা করে আমরা নিউমার্কেটে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলাম। নিউমার্কেটে পৌঁছানোর একটু আগে একটি ছোট আকারের মার্কেট ছিল, সেখানে এর আগে আমি কখনো যাইনি। এ বারই প্রথম গেলাম। সেখানে যেয়ে আরো কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করলাম। মূলত সেই ফটোগ্রাফি গুলোই আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে।


ঘরের জন্য প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটা


IMG20231029183547.jpg

IMG20231029183540.jpg

আমরা প্রথমত এই দোকানটিতে গিয়েছিলাম ।এই দোকানে যাবার পর আমি দেখলাম ঘরের প্রয়োজনীয় টুকিটাকি সব জিনিসই এই দোকানে আছে। এখান থেকে আমি বেশ কিছু জিনিস ক্রয় করলাম ।আসলে যে কোন জায়গা থেকে ফটোগ্রাফি করা বেশ ঝামেলার মনে হয় আমার কাছে। লোকজন কি ভাববে সেটাও একটা চিন্তার বিষয়। তারপরেও ফটোগ্রাফি তো করতেই হবে। তাই যখনই ফটোগ্রাফি করতে গেলাম দোকানের লোকটি বলল ভিডিও করেন কোন সমস্যা নেই। যেখানে স্বপ্নতে ফটোগ্রাফি করা যাচ্ছিল না আর এখানে ভিডিও করতে বলল ব্যাপারটা বেশ অদ্ভুত। এই হচ্ছে স্পেশাল দোকান আর সাধারণ দোকানের মধ্যে পার্থক্য।


IMG20231029183543.jpg

IMG20231029183545.jpg

তবে এই দোকানগুলো সাধারণ মানের দোকান হলেও এই দোকানগুলোতে একটা জিনিস আমার কাছে বেশ অদ্ভুত লাগল। এরা এক দামে সব জিনিস বিক্রি করছে, স্বপ্ন শপিং মলের মত। এখানেও কোন জিনিসের দাম কম হবেনা। যাই হোক তারপরেও আমি কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করলাম।


IMG20231029183620.jpg

তারপর সামনে আরো একটি দোকানে গেলাম ।সেখানে যাবার পর দেখলাম বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের পেন্সিল ,কলম ছিল ।যেগুলো একটু অন্য রকমের ছিল। যেগুলো বাচ্চারা দেখলে বেশ আকৃষ্ট হয়। আমার মেয়েও সেগুলো দেখে কেনার জন্য বায়না ধরল ।তারপর তাকে একটি কলম কিনে দিলাম এখান থেকে।


IMG20231029183636.jpg

তারপর আরো একটি দোকান দেখতে পেলাম যেটি ছিল মেয়েদের অরনামেন্টসের দোকান। যদিও এখান থেকে আমার তেমন কিছুই কেনা হয়নি। তবে এগুলো দেখতে বেশ ভালই লাগে। দূর থেকে দেখে মনে হয় যে এখান থেকে অনেক কিছু কেনা যাবে। কিন্তু কাছে গেলে আর কেনার মত কিছুই খুঁজে পাই না।


IMG20231029183712.jpg

IMG20231029183715.jpg

আর এটি ছিল বার্মিজ স্যান্ডেলের দোকান। এখান থেকে মেয়ের জন্য একটি বার্মিজ স্যান্ডেল কিনে দিলাম ।তবে বাইরে গেলে অনেক কিছু কেনার না থাকলেও দেখা যায় যে বেশ কিছু জিনিস কেনা হয়ে গিয়েছে। আমাদেরও তেমনটি হয়েছিল। তারপর কেনাকাটা শেষ হলে আমরা কিছু খাওয়া দাওয়া করেছিলাম । তা নিয়ে অন্য একদিন আপনাদের সঙ্গে গল্প করব।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 10 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে স্বপ্নতে ফটোগ্রাফি করা যাবে না বলে কিছু কিনে নিয়ে স্বপ্ন থেকে বের হয়ে আবার নিউমার্কেটের উদ্দেশ্যে রওনা করেছিলেন। মূলত বড় বড় শপিংমলে এটাই একটা সমস্যা সেখানে ফটোগ্রাফি করা নিষেধ। যাই হোক ঘরের জন্য প্রয়োজনীয় কিছু জিনিস কেনার উদ্দেশ্যে বের হয়ে অবশেষে অনেক কিছুই কিনে ফেলেছেন জেনে ভালো লাগলো। শেষ পর্যায়ে খাওয়া দাওয়া করে বাসায় ফিরেছেন যেন খুব খুশি হলাম, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।ভালো থাকবেন।

 10 months ago 

আমিও মাঝে মাঝে এরকম একটু চিন্তায় পড়ে যাই এত লোকের মাঝে ফটোগ্রাফি করব কে কি ভাববে। তবে যখনই সুযোগ পাই গোপনে ছবিগুলো তুলে নেই কাউকে বুঝতেই দেই না, আমি তো স্বপ্ন তে কেনাকাটা করতে গেলেও গোপনে ছবি তুলে নেই হি হি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাইয়া আমিও গোপনে তুলতে চেয়েছিলাম। কিন্তু আপনার ভাই তুলতে দিল না, বেশি নীতিবান তো।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

কোন দোকানে গিয়ে ফটোগ্রাফি করা তো আমার কাছে খুবই ঝামেলার মনে হয়। আমি তো শপিং করতে গেলে ফটোগ্রাফি করিই না তেমন একটা। কারণ ফটোগ্রাফি করতে গেলে একেক জন একেকটা জিজ্ঞেস করে আপনি একদম ঠিক বলেছেন আপু। যাইহোক দোকানদার যে আপনাকে ভিডিও করতে বলেছে এটা জেনে খুব ভালো লাগলো। এটাও কিন্তু ঠিক বলেছেন দূর থেকেই দেখে মনে হয় যে এখান থেকে অনেক কিছু কিনতে পারবো কাছে গেলে কিছুই খুঁজে পাওয়া যায় না। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে মন্তব্য করার জন্য।ভালো থাকবেন সবসময়।

 10 months ago 

একদম ঠিক বলছেন আপু আসলে পরিস্থিতি বুঝে ফটোগ্রাফি গুলো করতে হয়। সব জায়গা থেকে তো ফটোগ্রাফি নেওয়া যায় না। তাছাড়া অনেকেই আছেন ফটোগ্রাফি করতে দেখলে কেমন জানি ভাব নেই। তাই পরিবেশে বুঝে ফটোগ্রাফি গুলো করতে হয়। যাক আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলেন। অনেক কিছু কেনাকাটা করলেন। মুহূর্তটি আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লাগলো।

 9 months ago 

হ্যাঁ আপু পরিস্থিতি বুঝেই এখন ফটোগ্রাফি করি।তারপরেও লজ্জা লাগে কে কি বলবে তাই ভেবে।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67