🍗🍗মজাদার চিকেন ফ্রাই রেসিপি🍗🍗

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আর সেটি আমাদের সকলের প্রিয় মজাদার চিকেন ফ্রাই রেসিপি। বিকেলের নাস্তায় এটি খেতে বেশ সুস্বাদু লাগে ।আমিতো বাসায় মাঝেমধ্যেই এটি তৈরি করে থাকি ।তাই আজ ভাবলাম রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করি। হয়তো আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।বাসায় তৈরি চিকেন ফ্রাই খেতে যেমন সুস্বাদু তেমনি বেশ স্বাস্থ্যসম্মত বটে ।তাই বাড়িতে তৈরি করে খাওয়াই স্বাস্থ্যের জন্য বেশি ভালো। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মজাদার চিকেন ফ্রাই রেসিপি ।


মজাদার চিকেন ফ্রাই রেসিপি



20220526_201749.jpg



উপকরণপরিমান
চিকেন১/২ কেজি
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১ চা চামচ
লাল মরিচের গুঁড়া১ চা চামচ
গোল মরিচের গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
সয়া সস২ টেবিল চামচ
ভিনেগার১ টেবিল চামচ
তেলপরিমাণ মতো
ডিম১ টি
ময়দা১ কাপ
কর্নফ্লাওয়ার২ টেবিল চামচ

Polish_20220618_225340010.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220526_172827.jpg20220526_172845.jpg
প্রথমে মাংসগুলোকে ভালোমতো ধুয়ে আদা-রসুন বাটা ,লাল মরিচ গুঁড়া,লবণ ও গোলমরিচ গুঁড়ো দিয়ে দেই।

ধাপ-২

20220526_173006.jpg20220526_173044.jpg
তারপর সয়া সস ও ভিনেগার দিয়ে ভালোমতো মাখিয়ে ঢাকনা দিয়ে ঢেকে এক ঘন্টা রেস্টে রেখে দেই।

ধাপ-৩

20220526_194545.jpg20220526_194734.jpg
তারপর এক ঘন্টা পর এই অবস্থায় এসেছে। তারপর অপর একটি পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার, লবণ ও মরিচের গুঁড়ো দিয়ে ভালোমতো মাখিয়ে নেই।

ধাপ-৪

20220526_194923.jpg20220526_194928.jpg
তারপর একটি ডিমের সাদা অংশ নেই। তার ভেতর এক চিমটি লবণ দিয়ে ভালো মত ফেটে নেই। এখন মাংসগুলো ডিমের মধ্যে ভালোমতো এপাশ-ওপাশ উল্টিয়ে নেই।

ধাপ-৫

20220526_194945.jpg20220526_195000.jpg
এখন পূর্বে থেকে তৈরি করা ময়দা, কর্নফ্লাওয়ার এর মিশ্রণের মধ্যে একটি একটি করে মাংস দিয়ে ভালোমতো এপাশ-ওপাশ উল্টিয়ে চেপে চেপে ময়দা কর্নফ্লাওয়ার মাখিয়ে নেই।

ধাপ-৬

20220526_200101.jpg20220526_200211.jpg
তারপর সবগুলো মাংস মাখানো হয়ে গেলে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-৭

20220526_200335.jpg20220526_200407.jpg
তেল গরম হলে মাংসগুলো দিয়ে দেই ও এপাশ-ওপাশ উল্টিয়ে ভালোমতো ভেজে নেই।

ধাপ-৮

20220526_200749.jpg20220526_201749.jpg
লাল করে ভাজা হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে নেই।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার মজাদার চিকেন ফ্রাই ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

খুবই মজার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি দেখে আর লোভ সামলাতে পারছিনা। চিকেন ফ্রাই আমার অনেক প্রিয় একটি খাবার। আমি মাঝে মাঝেই বাসায় এটা বানাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু চিকেন ফ্রাই আপনার প্রিয় একটি খাবার জেনে বেশ ভালো লাগলো। চিকেন ফ্রাই আমারও খেতে বেশ ভালো লাগে ।তাই তো বাড়িতে আপনার মত আমিও মাঝে মাঝে তৈরি করি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই মজাদার ফ্রাই চিকেন রেসিপি শেয়ার করেছেন। দেখেই জিভে জল চলে আসলো। যদি একটা নিয়ে খেতে পারতাম খুবই ভালো হতো। আমার খুবই পছন্দের একটি রেসিপি। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই আপনার খুবই পছন্দের জেনে বেশ ভালো লাগলো আপু। আমার রেসিপি টি দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু যথার্থই বলেছেন, মজাদার চিকেন ফ্রাই বাসায় তৈরি করলে তা ১০০% স্বাস্থ্যসম্মত হয়ে থাকে। সেই সাথে স্বাদের মাত্রাটাও বেড়ে যায়। আপনার তৈরি চিকেন ফ্রাই দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। আপনি কিভাবে এই সুস্বাদু চিকেন ফ্রাই তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।এভাবে চিকেন ফ্রাই বাড়ীতে তৈরি করে দেখবেন খেতে বেশ ভালো লাগবে।

 2 years ago 

চিকেন ফ্রাই গুলো দেখতে বেশ ক্রিসপি লাগছে। মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছে। আর বাসায় বানানো চিকেন ফ্রাই আমি খেতে খুব পছন্দ করি সাস্থ্য সম্মত হয় বলে। ভালো লাগলো রেসিপিটি। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চিকেন ফ্রাই টি খেতে বেশ মজার হয়েছিল। আর এটি আপনি খুবই পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আহ চিকেন ফ্রাই খাচ্ছেন আমাদের রেখে🥺।

খুবই লোভনীয় হয়েছে আপনার রেসিপি টি ভাবি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

শুভকামনা রইল।

 2 years ago 

কি করবো আপু আপনারা তো আমার কাছে নেই। থাকলে নিশ্চয়ই দিয়ে খেতাম ।আর আমার এসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

চিকেন ফ্রাই আমার অনেক প্রিয়। সপ্তাহে প্রায় প্রতিদিনই আমি চিকেন ফ্রাই খাই।চিকেন ফ্রাই না খেলে আমার দিন ভালো কাটে না। আজকে আপনি খুবই সুন্দরভাবে চিকেন ফ্রাই তৈরির পদ্ধতি গুলো আমাদের মাঝে উপস্থাপন করলেন। যা দেখে আমরা খুব সহজ এটি বাসায় তৈরি করতে পারব । এত সুন্দর ভাবে সুস্বাদু চিকেন ফ্রাই তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি যে প্রতিদিন চিকেন ফ্রাই খান তাহলে তো বুঝতেই পারছি চিকেন ফ্রাই আপনার কতটা পছন্দের। আর আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও! আপু নিঃসন্দেহে একটা লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। আমিতো নিজেও লোভ সামলাতে পারছিনা, যে কারো জিভে পানি চলে আসবে। আমি বাড়িতে মোট দুই তিনবার বানিয়েছিলাম খেয়েছিলাম। যতবার করেছি ততোবারই মোটামুটি ভালোই হয়েছিল। অনেক টা আপনার দেখানো পদ্ধতির মতোই ছিল। আপু খুবই চমৎকার উপস্থাপনা মধ্যে এটি শেয়ার করেছেন জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে বেশ ভাল লাগল ।আর আপনিও এভাবেই বাড়িতে বাড়ি বানিয়েছিলেন জেনেও ভালো লাগলো। আবারো বানিয়ে খাবেন বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বাসায় বানানো চিকেন ফ্রাই অনেক স্বাস্থ্যকর হয়। বাচ্চারা তো খুবই পছন্দ করে চিকেন ফ্রাই । এভাবে বাসায় তৈরি করে দিলে তাদের জন্য খুবই স্বাস্থ্যকর হবে খাবারটির । আপনার চিকেন ফ্রাই দেখে মনে হচ্ছে যে খুবই মুচমুচে হয়েছিল।

 2 years ago 

হ্যাঁ খেতে বেশ মুচমুচে হয়েছিল। আর আপনি ঠিকই বলেছেন চিকেন ফ্রাই বাচ্চারা বেশ পছন্দ করে ।এজন্য তাদেরকে বাড়িতে বানিয়ে দিলেই বেশ ভালো হয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শুনুন না বলছি কি এরকম ভাবে শুধু ছবি দেখিয়ে মানুষের পেটে ক্ষিদে আর জিভে জল এনে দিচ্ছেন, এটা কি ঠিক হচ্ছে ?
এই যে আমার মত অভাগা যারা আজীবন রান্নার নামে ম্যাগি আর ঝোলের নামে চা কফি ডিমসেদ্দ করতে পারি তাদের শুকনো মুখের দিকে একটু তাকিয়ে একবার অন্তত নেমতন্ন করুন। চাট্টি ভালোমন্দ খেয়ে বাঁচি তাহলে :(

 2 years ago 

ভাইয়া আপনারা যাতে খুব সহজেই এটি তৈরি করে খেতে পারেন সেজন্যই তো খুব সহজ করে রেসিপিটি বর্ণনা করে দিয়েছি। দেখে দেখে তাড়াতাড়ি বাড়িতে বানিয়ে ফেলুন এবং ঝটপট খেয়ে নিন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন কার না ভালো লাগে আমার তো চিকেন একটু বেশি পছন্দ, আর সেটি যদি হয় চিকেন ফ্রাই তার টেস্ট বেড়েছে কয়েক গুণ, খুব সুন্দর ভাবে আপনি আমাদের মজাদার চিকেন ফ্রাই রেসিপি উপস্থাপন করে দেখেছেন, এবং সুন্দরভাবে পরিবেশন করেছেন খাবারটি খুব ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চিকেন ফ্রাই আপনার খুবই পছন্দের জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61238.93
ETH 2454.57
USDT 1.00
SBD 2.59