পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন|| ১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সঙ্গে একটি আর্ট শেয়ার করব ।আর্ট করতে আমার বেশ ভালই লাগে ।কিন্তু সময়ের অভাবে আর্ট করতে পারিনা ।তাই আজ যখন একটু সময় বের করলাম তখন মনে হলো একটু পোস্টার রং দিয়ে আর্ট করি। সঙ্গে সঙ্গেই পোস্টার রং নিয়ে বসে গেলাম আর্ট করতে। পোস্টার রং দিয়ে আর্ট করতে একটু সময় লাগলেও আর্টটি কমপ্লিট হয়ে যাওয়ার পর মনে এক অন্যরকম আনন্দ পাওয়া যায়। আজ আমি পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অঙ্কন করেছি। আশা করছি আপনাদের কাছে আমার দৃশ্যটি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের আর্ট পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন।



পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন



20220307_203936.jpg

  • পোস্টার রং
  • তুলি
  • মাসকিন টেপ
  • বোর্ড
  • ট্রে

20220307_194916.jpg

অংকনপ্রণালী

ধাপ-১

20220307_195546.jpg

প্রথমে আমি কাগজটিকে টেপ লাগিয়ে নিচ্ছি।

ধাপ-২

20220307_200323.jpg

তারপর লাল রং ও কমলা রং করি।

ধাপ-৩

20220307_200559.jpg

তারপর হলুদ রং করি।

ধাপ-৪

20220307_201035.jpg

তারপর রং টাকে ভালো মতো মিশিয়ে নেই।

ধাপ-৫

20220307_201759.jpg

তারপর গাড় নীল রং করি।

ধাপ-৬

20220307_202032.jpg

তারপর হালকা নীল রং করি।

ধাপ-৭

20220307_202328.jpg

তারপর ভালো করে রংটাকে মিশিয়ে নেই।

ধাপ-৮

20220307_202649.jpg

তারপর চাঁদটিকে এঁকে নেই।

ধাপ-৯

20220307_202959.jpg

তারপর পানিতে চাঁদের আলো এঁকে নেই।

ধাপ-১০

20220307_203324.jpg

তারপর পাখি এঁকে নেই।

ধাপ-১১

20220307_203705.jpg

তারপর টেপ টাকে খুলে নেই।

ধাপ-১২

20220307_203755.jpg

ধাপ-১৩

20220307_203936.jpg

তারপর আমার নামটি লিখে নেই। এভাবেই হয়ে গেল আমার পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন ।আশা করছি আপনাদের কাছে আমার অংকন টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পোস্টার রং দিয়ে সূর্যাস্তের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। পোস্টার রং দিয়ে অঙ্কিত চিত্র গুলো দেখতে খুবই সুন্দর লাগে। আপনার চিত্রটি অসাধারণ লেগেছে আমার কাছে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্টার রং এর দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে সূর্যের কিরণ দেওয়ান দৃশ্যটি অনেক বেশি ভালো ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে অংকন পর্বটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।ভালো থাকবেন।

 3 years ago 

পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অঙ্কন বেশ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আসলেই পোস্টার রং এর চিত্র গুলো বেশ দারুন লাগে। আপনার অংকনটা আমার বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন আপু। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার অংকন করা চিত্রটি। আকাশে পাখি উড়ার দৃশ্যটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 3 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন । দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

প্রায় প্রত্যেক মানুষের মধ্যেই কোন না কোন গুণ লুকিয়ে থাকে। উপযুক্ত চর্চার অভাবে তা বিকশিত হবার সুযোগ পায় না। আজকের ছবিটি দারুণ লাগলো। চেষ্টা চালিয়ে যান আশা করি আরো অনেক ভাল করতে পারবেন।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

পোস্টার রং দিয়ে অনেক সুন্দর একটা ছবি অঙ্কন করেছেন। সূর্যের উপরে পাখি উড়ে যাওয়ার দৃশ্য টি অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ছবিটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনি দারুন একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আমার কাছে এই পেইন্টিংটি অসাধারণ লেগেছে কেননা সূর্যটি দেখতে বেশ চমৎকার মনে হচ্ছে। সব মিলিয়ে আপনি পোস্টটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার পেইন্টিংটি অসাধারণ লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হব। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুবই অসাধারণ একটি দৃশ্য অংকন করলেন। পোস্টার রং দিয়ে করার দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনিতো অনেক সুন্দর ভাবে পুরো দৃশ্যটা অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আপু আমার পোস্টার রং দিয়ে করা চিত্রটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অসম্ভব ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65