কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি । আমার আজকের রেসিপিটি হচ্ছে কুমড়ো ও আলু দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি । চিংড়ি মাছ এমন একটি মজার মাছ যা যেকোনো কিছু দিয়ে রান্না করলেই খেতে বেশ সুস্বাদু লাগে । আর কুমড়ো দিয়ে চিংড়ি মাছ খেতে তো খুবই মজার । আমার কাছে তো কুমড়ো দিয়ে চিংড়ি মাছ খেতে খুবই ভালো লাগে । তাই আজ আমি কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্না করেছি । সেই রেসিপিটিই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি ।

কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি



Polish_20221026_123255922.jpg


Polish_20221026_122744737.jpg

উপকরণপরিমান
চিংড়ি মাছ১০ পিছ
কুমড়োপরিমাণমত
আলু২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



20221022_135009.jpg20221022_135032.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই ।

20221022_135308.jpg20221022_135441.jpg

তারপর সব বাটা মসলা ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

20221022_135716.jpg20221022_135728.jpg

তারপর মসলাটা ভালো মত নেড়ে চেড়ে মাছগুলি দিয়ে দেই ।

20221022_135803.jpg20221022_135830.jpg

তারপর মাছগুলি ভালোমতো মসলার সঙ্গে নেড়ে চেড়ে সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি ।

20221022_140740.jpg20221022_140813.jpg

তারপর মাছগুলি কষানো হয়ে গেলে কুমড়ো ও আলু দিয়ে দেই ।

20221022_140909.jpg20221022_141011.jpg

তারপর সবজিগুলো মশলার সঙ্গে ভালো মত নেড়ে চেড়ে সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি ।

20221022_141951.jpg20221022_142046.jpg

তারপর সবজিগুলো কষানো হয়ে গেলে ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই ।

20221022_143005.jpg20221022_143049.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর জিরা গুঁড়ো দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি ।

20221022_143111.jpg20221022_144859.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্না । এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে রান্না করা যে কোল সব্জি বেশ মজা হয়। আপনার রান্না করা সব্জি দেখে মনে হচ্ছে বেশ মজা হবে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই ধরেছেন খেতে বেশ মজা হয়েছিল । আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

আপনি কিন্তু এটা ঠিক বলেছেন চিংড়ি মাছ এমন একটি মাছ যে কোন কিছু দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছ রান্না করে খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু এটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল । আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলেই তাই আপু, চিংড়ি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে অনেক বেশি ভালো লাগে খেতে। আমি তো, যে সবজি খাই না ওই সবজি চিংড়ি মাছ দিয়ে রান্না করলে সবার আগে খেতে বসি 🤭😜। চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়োর কম্বিনেশনটা আসলেই খুব ভালো লাগে। এটি আমার খুব পছন্দের একটি রেসিপি। আপনার রেসিপিটি দেখে আসলেই খুব খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

এটি আপনার পছন্দের একটি রেসিপি এবং আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো আপু । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আপু আপনার রান্নার প্রাথমিক পর্যায়ে অনেক বড় একটি টেবিল তৈরি করে দেখিয়েছেন যে সমস্ত উপাদান গুলো ব্যবহার করেছেন এই রেসিপিতে। এত সুন্দর একটা টেবিল দেখেই বোঝা গেছে আপনার রান্নাটা কত সুস্বাদু হবে। এরপরে পর্যায়ক্রমে ধাপে ধাপে রান্নার কাজ করে দেখিয়েছেন। এদিকে কুমড়ো আর চিংড়ি মাছ দিয়ে রান্না আমার তো খুবই ফেভারিট। অসাধারণ ভাবে রান্না কাজ সম্পন্ন করেছেন আপনি তা দেখে আমার খুবই ভালো লাগলো।

 2 years ago 

চিংড়ি মাছ কুমড়ো দিয়ে রান্না করলে এটি আপনার খেতে ভীষণ ভালো লাগে জেনে বেশ ভালো লাগছে ভাইয়া । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

কুমড়ো দিয়ে চিংড়ি মাছ দারুণ কম্বিনেশন আপু।চিংড়ি মাছ আমার খুবই পছন্দের।আর চিংড়ি মাছ দিয়ে যা কিছু রান্না হোক না কেন খুবই মজার খেতে হয় ঠিক বলেছেন আপু।আপনার রেসিপিটা সুন্দর হয়েছে তবে আমার মনে হচ্ছে একটু ঝোল বেশি হয়ে গেছে।কুমড়ো খুবই উপকারী,ধন্যবাদ আপু।

 2 years ago 

না আপু ঝোল বেশি , হয়নি একদম পারফেক্ট হয়েছিল । খেতেও বেশ সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

চিংড়ি দিয়ে যে কোন তরকারি রান্না করলে খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি তৈরির করেছেন। আপনার রান্নার প্রক্রিয়া বেশ অসাধারণ হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য । সব সময় ভালো থাকবেন এই শুভ কামনা রইল ।ধন্যবাদ ।

 2 years ago 

কুমড়ো দিয়ে মজাদার চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে চিংড়ি মাছে আমার খুবই প্রিয়।আর চিংড়ি মাছের রেসিপি দেখতে পেয়ে তাই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । সব সময় ভালো থাকবেন ।

 2 years ago 

আপু আপনি কুমড়ো দিয়ে চিংড়ি মাছের খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি কালার দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমিও মাঝে মাঝে এই রেসিপি তৈরি করি। আমার কাছেও এভাবে কুমড়ো দিয়ে চিংড়ি মাছ খেতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনিও এভাবে কুমড়ো দিয়ে চিংড়ি মাছ রান্না করেন জেনে বেশ ভালো লাগলো । আসলে এটা খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

চিংড়ি মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন, সত্যিই আপনার চিংড়ি মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। এত সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

ভাই আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে যেনে সত্যিই অনেক ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। চিংড়ি মাছ আমার এমনিতেই অনেক ভালো লাগে। আজকেও লাউ দিয়ে চিংড়ি মাছ খেয়েছি।এই রেসিপি টা আমার কাছে ভিশন ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারী রান্না করলে বেশ ভালো লাগে। অনেক সুস্বাদু একটি মাছ। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আজকের রেসিপি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চিংড়ি মাছ লাউ দিয়ে রান্না খেয়েছেন জেনে বেশ ভালো লাগলো । আসলে লাউ দিয়ে চিংড়ি খেতেও বেশ সুস্বাদু লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63