কিছু রেনডম ফটোগ্রাফি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।দীর্ঘদিন হয় আমি কোন ফটোগ্রাফি পোস্ট করিনা ।তাই ভাবলাম আজ কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করি ।কমিউনিটিতে সবাই বিভিন্ন ফটোগ্রাফি পোস্ট করে ।ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে আমার কাছে ভালই লাগে ।একসঙ্গে অনেকগুলো সুন্দর সুন্দর ফটোগ্রাফ দেখতে পাওয়া যায় ।আমিও আজকে প্রকৃতির কিছু প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। যদিও আমি খুব ভালো ফটোগ্রাফ তুলতে পারি না। তারপরেও চেষ্টা করেছি ।তাহলে চলুন দেখে আসি আমার ফটোগ্রাফি গুলো।


কিছু রেনডম ফটোগ্রাফি



ফটোগ্রাফি-১

IMG_20220402_164246.jpg

ফটোগ্রাফি-২

IMG_20220402_164245.jpg

স্থান-লিংক

প্রথমেই আপনারা যে ছবি দুটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে দিগন্তজোড়া ফসলের মাঠ। আমার কাছে কি যে ভালো লাগে তা বলে প্রকাশ করতে পারবো না। গ্রাম বাংলার প্রকৃতির অপার সৌন্দর্য যেন এই ফসলের মাঠে ফুটে উঠে। দীর্ঘদিন শহরে জীবনে অভ্যস্ত হওয়ার পর অনেক দিন পর গ্রামের এই ফসলের মাঠে গেলে মনে এক অন্যরকম প্রশান্তি পাওয়া যায়। এটি আমার কাছে খুবই ভালো লাগে ।কখনো গ্রামে বেড়াতে গেলে আমি ফসলের মাঠে যেতে ভুলি না। একবার হলেও ফসলের মাঠ ঘুরে আসি ।এই ছবি দুটি একটি ব্রিজের উপর থেকে তোলা।

ফটোগ্রাফি- ৩

IMG_20220331_145203.jpg

ফটোগ্রাফি- ৪

IMG_20220326_151215.jpg

ফটোগ্রাফি- ৫

IMG_20220326_150952.jpg

ফটোগ্রাফি-৬

IMG_20220326_150954.jpg

স্থান-লিংক

এই ফটোগ্রাফি গুলো তোলা হয়েছে আমাদের শহরের পদ্মা নদীর জেগে উঠা চর থেকে। এই সময়ে পদ্মা নদীর চর জাগে ।আর কিছুদিন পরেই বর্ষা কাল আসবে ।তখন এই চড় আবার পানিতে ভরে উঠবে। চারিদিকে শুধু অথৈ পানি দেখা যাবে ।তখন আর এই চড়ে যাওয়া যাবে না ।এখন বিস্তীর্ণ মাঠের পর মাঠ চর জেগেছে ।এখানে গেলে বেশ ভালোই লাগে। শুধু বালি আর বালি। বালির মধ্যে হাঁটতে বেশ ভালোই লাগে।

ফটোগ্রাফি-৭

IMG_20220331_131855.jpg

ফটোগ্রাফি-৮

IMG_20220326_130439.jpg

স্থান-লিংক

এই ফটোগ্রাফ দুটি আমাদের পদ্মা নদীর। এই সময়ে নদীর পানি একদম চকচকে থাকে ।টলমল করে, দেখলেই মনে হয় পানিতে ঝাঁপ দিয়ে গোসল করি ।চমৎকার প্রাকৃতিক সৌন্দর্য বহন করে এই নদী ।বিকেল বেলায় এই নদীর ধারে গেলে মনটা আনন্দে ভরে উঠে ।এত সুন্দর আবহাওয়া এই নদীর পাড়ে যার জন্য বিকেল বেলায় শহরের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য ।বেশ ভালো সময় কাটে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@wahidasuma

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

অসাধারন ভিউ ছিল আপু আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর। আপনি খুব নিখুত ভাবে ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন আশা করছি। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার ধারণ করা সবগুলো ফটোগ্রাফি দেখতে দারুণ লাগছে। প্রত্যেকটা ফটোগ্রাফিতে আপনি দারুণভাবে প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন যা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম।
ধন্যবাদ আপু এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি যে এত সুন্দর ফটোগ্রাফি ও করতে পারেন সেটা তো জানতাম না, আমি মনে হয় আজকেই প্রথম আপনার কোন ফটোগ্রাফি দেখলাম। অসাধারণ ছিল আপু প্রত্যেকটি ফটোগ্রাফি। সামনে এরকম আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই আপনার কাছ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অনেকদিন পর ফটোগ্রাফি পোস্ট করলাম ।আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন ।ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু ছবিগুলো বেশ সুন্দর। সবুজে সবুজে অরণ্য। আপু প্রতিটি ছবিই অনেক সুন্দর। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমি নিজে অনেক ফটোগ্রাফি পছন্দ করি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগছে। বিশেষ করে প্রথমে ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আসলে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে আমাদের মাঝে সবকিছুর বর্ণনা তুলে ধরেছেন আপনি। এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে দারুণ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমার সাথে শেয়ার করলেন। বিশেষ করে সাত নম্বর ফটোগ্রাফি আমার খুবই বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি মধ্য দিয়ে আপনি আপনার পোস্টটি সাজি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রতিটি দৃশ্য খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই ফটোগ্রাফী গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

প্রকৃতির সাথে মিলেমিশে এমন সুন্দর সুন্দর ছবি উপহার দিলেন। যা দেখলে সহজে মন কেড়ে নেয়। ভাল ছিল ছবি গ্রহণের ধারণাও।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35