একটি জ্যামিতিক প্যাটার্ন আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি । আসলে এই আর্টটি আমি গতকাল করেছিলাম । আর কালকেই পোস্ট করতে চেয়েছিলাম । কিন্তু আর্ট টি করার পর হঠাৎ করে আমার শরীর ভীষণ খারাপ হয়ে যায় । হঠাৎ করে গ্যাস বেড়ে বেশ খারাপ অবস্থা হয়েছিল । যার জন্য কাল আর পোস্টটি করা হয়ে ওঠেনি । আজও শরীর বেশ খারাপ তার পরেও খুব কষ্ট করে পোস্টটি করছি । আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের আর্ট একটি জ্যামিতিক প্যাটার্ন আর্ট ।



একটি জ্যামিতিক প্যাটার্ন আর্ট


20230401_202040.jpg



20230401_214814.jpg

উপকরণ:

  • পেন্সিল
  • রাবার
  • জেল পেন


অংকনপ্রণালী


20230401_194122.jpg20230401_194509.jpg

প্রথমে একটি কাগজ নেই । তারপর ৮ ইঞ্চি মাপ নিয়ে একটি ত্রিভুজ এঁকে নেই ও নিচের রেখার মাঝখানে একটি বিদ্যু দেই ।

20230401_194712.jpg20230401_194837.jpg

তারপর মাঝ বিন্দু বরাবর একটি দাগ টেনে নেই ।তারপর বাম পাশের বিন্দু থেকে ডান পাশের রেখার মাঝ বরাবর দাগ টেনে নেই ।

20230401_194925.jpg20230401_195037.jpg

একইভাবে আরো একটি দাগ টেনে নেই ও উপরের দিকে একটি চিকন দাগ টেনে নেই ।

20230401_195131.jpg20230401_195220.jpg

তারপর চিত্রের মত করে দাগ টেনে নেই ।

20230401_195607.jpg20230401_200215.jpg

তারপর একইভাবে সম্পূর্ণ ঘরটি দাগ টেনে নেই ও পাশের ঘরটিও একইভাবে দাগ টেনে নেই ।

20230401_200322.jpg20230401_200722.jpg

একইভাবে বাকি ঘরগুলোও ভরাট করে নেই ।

20230401_201820.jpg

তারপর বাকি ঘরগুলো ভরাট করা হলে ব্যাস তৈরি হয়ে গেল আমার জ্যামিতিক প্যাটার্ন আর্ট ।

20230401_201944.jpg

20230401_202009.jpg

20230401_202040.jpg

এখন আমার সিগনেচার দিয়ে দেই । আশা করছি আপনাদের কাছে আমার আর্টটি ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার অসুস্থতার কথা শুনে সত্যিই খারাপ লাগলো। একদিকে রোজা অন্যদিকে এসিডিটি বেড়ে গেছে। তার মানে খুবই খারাপ অবস্থা তৈরি হয়েছে আপনার। দোয়া করি আপু আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। জ্যামিতিক প্যাটার্ন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপু। আর্টটি দেখতে কিন্তু খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু খুবই খারাপ অবস্থার মধ্যে আছি । এই এসিডিটি যখন বেড়ে যায় তখন সত্যিই বেশ খারাপ অবস্থা হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

খুবই সুন্দর একটা জ্যামিতিক প্যাটার্ন আর্ট করেছেন আপনি। এরকম আর্টগুলো করতে অনেক ধৈর্যের এবং দক্ষতার সেই সাথে অনেক সময় এর প্রয়োজন হয়। দেখে বুঝতে পারছি এই আর্ট সম্পূর্ণ করতে আপনার অনেক সময় লেগে গিয়েছিল। নিজেদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে এরকম কাজ গুলোর মাধ্যমে। এক কথায় অসাধারণ ছিল আপনার এই কাজ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আর্ট গুলো করতে বেশ মনোযোগ এবং সময়ের প্রয়োজন হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

একটি জ্যামিতিক প্যাটার্ন আর্ট করেছেন। দেখতে খুব দারুন লাগছে। আপনি প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে সাজিয়েছেন।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার আর্ট টি দারুন লেগেছে জেনে ভালো লাগলো । আসলে আর্ট গুলো করতে বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি।
আপনার এই কাজটি অসাধারণ হয়েছে আপু। এই আর্ট গুলো করতে আমার বেশ ভালো লাগে৷ যাইহোক আপনাকে অনেক দিন পর দেখলাম।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । আপনার সঙ্গে অনেকদিন কথা হয় না । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

বাহ আপু অনেক সুন্দর ভাবে একটি জ্যামিতিক প্যাটার্ন আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। কলম দিয়ে আর্ট করার পর দেখতে অনেক সুন্দর লাগছে। ধাপ গুলো সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হ্যাঁ আপু এই আর্টগুলো কলম দিয়ে করলেই বেশি সুন্দর লাগে । আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু আপনার জন্য দোয়া রইল যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। আপনি গত কাল এঁকে শরীর খারাপের জন্য শেয়ার করতে পারেননি বলে নিশ্চয়ই মন খারাপ হয়েছিল। যাই হোক আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। এই ধরনের আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। দাগগুলো দেওয়ার সময় খুব মনযোগ সহকারে দিতে হয় তা না হলে নষ্ট হয়ে যাওয়ার সম্ভব না থাকে।ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি প্যাটার্ন আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপুর শরীরটা বেশ খারাপ যার জন্য কাল পোস্ট করা হয়ে ওঠেনি । এই আর্ট গুলো সত্যি অনেক মনোযোগ দিয়ে করতে হয় তা না হলে ভুল হয়ে যাবার সম্ভাবনা থাকে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

জ্যামিতিক প্যাটার্ন আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।এই ধরনের আর্ট আমার কাছে অনেক ভালো লাগে।এই আর্ট গুলো করতে অনেক ধৈর্য্য সহকারে করতে হয়। অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন।জেল পেন দিয়ে আর্টটি করার কারণে বেশি সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া এই আর্ট গুলো করতে সত্যিই অনেক ধৈর্যের প্রয়োজন হয় । কারণ ছোট ছোট অনেকগুলো কাজ করতে হয় ।যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আমি এই ধরনের আর্ট গুলো করতে খুবই ভয় পাই। কেমন যেন প্যাচানো আমার মাথা ঘুরে যায়। আপনি কিভাবে এই ধরনের প্যাঁচানো আর্টগুলো করেছেন বুঝতে পারছি না। আসলে এগুলোর জন্য বুদ্ধির প্রয়োজন হয় এবং ধৈর্য নিয়ে অঙ্কন করতে হয়। সুন্দরভাবে অংক না করলে সৌন্দর্য নষ্ট হয়ে যায় আপনার আর্ট টি খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন আর্ট গুলো যথেষ্ট প্যাঁচানো । মাঝপথে আমারই মাথা ঘুরে গিয়েছিল ।মনে হচ্ছিল যেন আর মেলাতে পারব না । যাইহোক অবশেষে পেরেছি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি তো দেখছি খুবই নিখুঁতভাবে, ধৈর্য ধরে, দক্ষতার সাথে এবং অনেক সময় ব্যবহার করে এই জ্যামিতিক প্যাটার্ন আর্ট অঙ্কন করেছেন। এরকম আর্ট আমার খুবই পছন্দের। আপনি নিজের দক্ষতার প্রকাশ ঘটিয়েছেন এই কাজের মাধ্যমে। খুবই নিখুঁত কাজ ছিল জেল কলম দিয়ে এরকম আর্ট গুলো করলে খুব সুন্দর ভাবে ফুটে ওঠে। সত্যিই আপনার অনেক দক্ষতা রয়েছে বলতেই হয়।

 2 years ago 

আপু এরকম আর্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । আসলে আর্ট গুলো করতে আমার কাছেও ভীষণ ভালো লাগে । সময়ের অভাবে করা হয় না । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আর্টটা দেখতে অনেকটা ত্রিভুজাকৃতির হয়েছে বলা যায় অনেকটা পিরামিড আকৃতির।

যাইহোক নতুন ডিজাইনের একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আর্ট গুলো ত্রিভুজ আকৃতির আর্টই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60429.72
ETH 2344.97
USDT 1.00
SBD 2.52