বৃষ্টিস্নাত ফুলের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা বেশ কয়েকদিন থেকে বেশ ভালই বৃষ্টি হচ্ছে ।কখনো বৃষ্টি হচ্ছে আবার কখনো থেমে যাচ্ছে। প্রকৃতি এক অন্য রূপে সেজেছে । তবে কয়েক দিনের বৃষ্টিতে আমার বাগানের গাছগুলো যেন তাদের সজীবতা ফিরে পেয়েছে। যখনই বৃষ্টি একটু কমে তখন আমি ছাদে যেয়ে গাছগুলি দেখি কেননা এই বৃষ্টিস্নাত গাছগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আসলে বৃষ্টি পছন্দ করে না এমন লোক মনে হয় খুব একটা নেই । যদিও বৃষ্টির দিনে বাইরে বের হাওয়া প্রচুর ঝামেলা । তারপরেও এখন আমাদের বর্তমানে বাংলাদেশের যে অবস্থা ,একদিকে প্রচন্ড গরম দ্বিতীয়ত লোডশেডিং যার কারণে বৃষ্টি হলেই মানুষ একটু শান্তিতে থাকে । যাই হোক আমার যেহেতু বাইরে যাওয়ার ঝামেলা নেই তাই বৃষ্টি আমার কাছে বেশ ভালই লাগছে । এভাবে আরও বেশ কিছুদিন থাকলেও আমার কোন সমস্যা নেই , বেশ উপভোগ করব বৃষ্টি। বৃষ্টির দিনে সব থেকে বেশি ভালো লাগে গাছের ওপরে বৃষ্টির বিন্দু বিন্দু জমে থাকা জল দেখে ।তারই কিছু ফটোগ্রাফি আজ আমি করেছি। যেগুলো নিয়েই আপনাদের সামনে হাজির হয়েছি ।আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে চলুন দেখে আসি আমার বৃষ্টিস্নাত গাছগুলির সৌন্দর্য।


বৃষ্টিস্নাত ফুলের সৌন্দর্য


IMG20230802123019.jpg

IMG20230802123015.jpg

এটি হচ্ছে আমার বাগানের লাল টকটকে জবা ফুল ।এই তো কয়েক মাস আগে গাছটি কিনে এনেছি। তবে লাগিয়েছি গতকালকে । এই কয়েক মাস ওই প্যাকেটের মধ্যেই ছিল এবং বেশ কিছু ফুলও ফুটেছিল । তবে কাল নতুন একটি টবে গাছটিকে লাগিয়েছি । গাছটি একদম ছোট ছিল । ইদানিং বেশ ভালো বড় হয়েছে । কয়েকদিন পর পর ফুলের দেখা পাচ্ছি। অবশ্য এতদিন আমি জানতাম জবা ফুল ফুটলে সেটা গাছে কয়েকদিন থাকে। কিন্তু আমার গাছ কেনার পরে দেখতে পেলাম যে ফুলটি যেদিন ফুটে সেদিনই ঝরে পড়ে যায় ।সত্যি এটি আমার জানা ছিল না।


IMG20230802123012.jpg

IMG20230802123008.jpg

আমার মনে হয় সবার বাগানেই জবা ফুলের গাছ থাকে । শুধু আমার বাগানেই ছিল না । তাইতো কয়েক মাস আগে আমিও জবা ফুলের গাছটি কিনে লাগিয়ে ফেললাম । এখন আমার বাগানেও জবা ফুল আছে।


IMG20230802123629.jpg

IMG20230802123631.jpg

IMG20230802122754.jpg

এটি হচ্ছে আমার বাগানের মরিচ গাছ । মরিচ গুলো বেশ বড় সাইজের হয়ে থাকে এবং বেশ ভালো ঝাল আছে। বেশ কিছুদিন আগে গাছটি লাগিয়েছিলাম। একবার কতগুলো মরিচ ধরে ছিল আবার নতুন করে ফুল আসছে।


IMG20230802124241.jpg

IMG20230802124151.jpg

এটি হচ্ছে আমার বাগানের বৃষ্টি ভেজা লেবু গাছ।যদিও অনেক দিন হয় লেবুর কোন দেখা নেই। পুরো গাছটি পেঁচিয়ে আছে গেট ফুলের গাছ।কয়েক দিন আগে আমার হাসবেন্ড গেট ফুলের গাছটি উঠিয়ে ফেলেছে যা দেখে আমার মেয়ে খুবই কেঁদেছে।মেয়ের পছন্দের গাছ ছিল।তার বাবা মনে করেছে আগাছা।


IMG20230802123201.jpg

IMG20230802123148.jpg

আর এটি হচ্ছে বৃষ্টিভেজা নয়ন তারা ফুলের গাছ।বৃষ্টিতে ভেজার পর দেখতে বেশ ভালো লাগছিল।তাইতো আপনাদের সঙ্গে শেয়ার করলাম।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে এবং ঘুমাতে আমি ভীষন পছন্দ করি।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

বৃষ্টির সময় ফুলের মধ্যে এবং ফুল গাছের মধ্যে হালকা পানি থাকলে ওই সময়ে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়। আর বৃষ্টির সময় গাছগুলো খুব সতেজ থাকে। আজকে আপনি বৃষ্টিস্নাত ফুলের সৌন্দর্য খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। বাসার ছাদের উপর থেকে খুব সুন্দর ফটোগ্রাফি করে এবং ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার বৃষ্টিস্নাত ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভকামনা।

 last year 

আজ আপনি আমাদের মাঝে বৃষ্টি ভেজা অনেক সুন্দর সুন্দর দৃশ্য উপস্থাপন করেছেন। যেখানে ফুলের গাছের বৃষ্টি ভেজা চিত্র পাশাপাশি রয়েছে লেবু গাছ এর দৃশ্য। আসলে বৃষ্টি ভেজা মুহূর্তটা ফটোগ্রাফি করতে ভালো লাগে এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়ে থাকে। আর ঠিক সেই সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন আজকের এই পোস্টে।

 last year 

হ্যাঁ ভাইয়া বৃষ্টি ভেজা মুহূর্ত আমার কাছেও ভীষণ ভালো লাগে ।কারণ গাছপালা গুলো দেখতে অনেক বেশি চমৎকার লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বৃষ্টিস্নাত ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। বৃষ্টির সময় আমাকেও বেশ ভালো লাগে।আমার জানা মতে বৃষ্টি পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল।আপনি সব গুলো ফুলের দারুণ ভাবে ক্যামেরা বন্দি করছেন।সব থেকে জবা ফুল আমাকে ভালো লাগছে।তবে আপনি সব গুলোই দারুণ ভাবে ফটোগ্রাফি করছেন এবং তার সাথে সুন্দর আলোচনা করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

 last year 

ভাইয়া আপনার কাছে জবা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন সব সময়।

 last year 

বৃষ্টি পছন্দ করে না এমন মানুষ সত্যিই খুঁজে পাওয়া মুশকিল। সত্যি আপু আমরা সবাই বৃষ্টি পছন্দ করি। আর বৃষ্টি ভেজা প্রকৃতি দেখতে অনেক ভালো লাগে। তবে জবা ফুল যেদিন ফুটে সেদিনই নষ্ট হয়ে যায় এটা জানা ছিল না আপু। যাইহোক আপু আপনার ছাদে লাগানো গাছগুলো দেখে অনেক ভালো লাগলো। নয়নতারা ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 last year 

আসলে আপু বৃষ্টি সত্যিই ভীষণ ভালো লাগে সবার কাছেই ।আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে এবং নয়নতারা ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফুলের সৌন্দর্য আমাকে সবসময় মুগ্ধ করে ।আপনার ফটোগ্রাফার মধ্যে ফুলের ছবিগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে মরিচের ছবিটাও দারুন তুলেছেন।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে এবং মরিচের ফটোগ্রাফিটিও পছন্দ হয়েছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে বৃষ্টির সময়ে ফুলের সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। আপু আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার বাগানের জবা ফুলের ফটোগ্রাফিগুলো তো অসম্ভব সুন্দর ছিলো। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাই আপনি একদম ঠিক বলেছেন বৃষ্টির সময় ফুলের সৌন্দর্যগুলো সত্যিই বেশ বেড়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year (edited)

খুবই সুন্দর ভাবে আপনি এই জবা ফুলের ফটোগ্রাফি গুলো প্রকাশ করেছেন। এ ফটোগ্রাফির মধ্যে যে জবা ফুলটি আপনি প্রকাশ করেছেন স্বাভাবিকভাবেই এটি অনেক বেশি পরিমাণে সুন্দর হয়ে থাকে৷ কিন্তু এর উপরে যখন কিছুটা পানির বিন্দু পড়ে তখন এর সৌন্দর্য আরো বেশি পরিমাণে বৃদ্ধি পেতে থাকে।
প্রকৃতির অপরূপ সৌন্দর্যে মন্দিত এই ফুল৷

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন ফুলের ওপর বৃষ্টির ফোঁটা পড়লে সেটির সৌন্দর্য আরো অনেক অংশে বৃদ্ধি পায় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 last year 

বৃষ্টি আমার কাছে অনেক ভালো লাগে। কারণ বৃষ্টি এলে গাছগুলো খুব সতেজ থাকে। আর আপনি বৃষ্টিস্নাত ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফি ফুল এবং গাছগুলোর মধ্যে হালকা পানির ফোটা থাকার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এবং সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপা আপনি একদম ঠিক কথা বলেছেন বৃষ্টি হলেই গাছপালা গুলো সতেজ হয়ে থাকে। প্রকৃতিও দেখতে ভীষণ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46