রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। ডাই পোস্টগুলি করতে আমার কাছে অনেক ভালো লাগে ।আমি এর আগেও বলেছি, আজও বলছি, আমি যখনই সময় পাই তখনই রঙিন কাগজ দিয়ে নতুন একটি কিছু বানিয়ে ফেলি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আমার কাছে বেশ ভালো লাগে । আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছি।রঙিন কাগজ দিয়ে খুব সহজেই তৈরি হয়ে গেছে আমার ফুলটি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের ফুল টি ভালো লাগবে ।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি ।


রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি



Polish_20220507_233004042.jpg

GThtptXatrJrrAaFgROKUZKidlF.jpg

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • স্কেল
  • কটন বার্ড
  • পেন্সিল

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

G68CqwYJZINQNfYIFvcVTNOHDpT.jpgGOHMFEnbRedQfuwpTzhovcDrYPJ.jpg
প্রথমে কাগজগুলি কে এভাবে চার পাশে সমান করে কেটে নেই ও মাঝখান থেকে সব গুলি ভাঁজ দেই ।

ধাপ-২

GFjvZlKIpCHbJWMQvpvaLBCQqCM.jpgG4rckXPzelwAouiJXCfBpKdEPsG.jpg
তারপর কোনা করে সবগুলি ভাঁজ দিয়ে নেই ও পেন্সিল দিয়ে এভাবে এঁকে নেই।

ধাপ-৩

GNUcUCljjswhTcBSmQyQMFGgzFF.jpgGKnNwqyGKjQiPsPSRGDESBnhhZT.jpg
তারপরে এভাবে ফুল তৈরি করে নেই।

ধাপ-৪

GQFyaKtrAnGtCmgGxhtBpbjoYYU.jpgG9ruSuMESaTpRcSROlXEmyovRbZ.jpg
তারপর ফুলগুলি একপাশ থেকে একটু করে কেটে নেই।

ধাপ-৫

GJhYuVGCBlkkLcXbNRCoZsZRUwZ.jpgGJ6eltVhtWYOjALXhdFUfPyzNYV.jpg
তারপর একটির সঙ্গে আরেকটি লাগিয়ে দেই ও কটনবার্ড দিয়ে একটু মুড়িয়ে নেই।

ধাপ-৬

GOXaHtWhTAdJZsEcOpBiIOBLILH.jpgGG1iFlzGBUGbNaqsIJreQnwgUzC.jpg
তারপর একটির ওপর আরেকটি আঠা দিয়ে বসিয়ে দেই ।এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের ফুল। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের ফুল টি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের ফুল দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে লাল রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।তবে আমার কাগজের কালারটি কিন্তু গোলাপি ছিল লাল নয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু রঙিন কাগজের জিনিস বানাতে ভালোই লাগে। আমিও যখনই সুযোগ পাই বসে যায় রঙিন কাগজ নিয়ে। আপনার বানানো রঙিন কাগজের ফুল খুব চমৎকার হয়েছে। একটা কাগজ কিভাবে কেটে কেটে খুব সুন্দর একটি ফুল বানিয়ে ফেললেন আসলে দেখতে ভালো লাগছে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের ফুল টি ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি তো চমকে দিলেন। কাগজ দিয়ে এত সুন্দর একটি ফুল বানিয়েছেন।এত সুন্দর দেখাচ্ছে আপনারা ফুলটি টি। আমি তো প্রথমে ভেবেছিলাম গাছ থেকে একটি ফুল পথে পড়ে আছে । অনেকটা ঝরা ফুলের মত।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।আপনার উপস্থাপনা দারুন ছিল।bআপনাকে অসংখ্য ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।আশা করি আপনি আরো সুন্দর সুন্দর কাজ আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। আমার কাগজের ফুল টিকে আপনি সত্যি কারের ফুল ভেবেছেন ।গাছ থেকে পড়া একটি ফুল ভেবেছেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপনার তৈরি করা ফুল আমার অনেক ভালো লেগেছে এই ফুল তৈরি করার মধ্য দিয়ে আপনার সৃজনশীলতা ও দক্ষতার প্রতিফলন ঘটেছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে ফুল তৈরি করা প্রক্রিয়াগুলো আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আমার রঙিন কাগজের তৈরি ফুল টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগছে ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার অনেক ধৈর্য্য আছে বুঝা গেলো এই কাজ কর‍তে অনেক ধৈর্য্য লাগে জেটা আপনি সম্ভাব করলেন।তবে কাজটি খুবই সুন্দর করে সম্পূর্ণ করছেন। দেখতে খুবিই সুন্দর দেখাচ্ছে ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন এই কাজগুলো করতে বেশ ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

ফুলটা অবশ্য আরও সুন্দরভাবে মনমুগ্ধকর করে তুলে ধরতে পারেন আমাদের মাঝে। মাধ্যমিক পর্যায়ে যথেষ্ট খাটাখাটনি করে ফুলটি তৈরি করে ফেলেছেন সামান্য একটু বাড়তি কিছু করলে পারে আরো মনমুগ্ধকর হতো এবং কোয়ালিটি সম্পন্ন হতো। তবে খুব ভালো লেগেছে প্রত্যেকটি ধাপ দেখে, আশা করি এভাবে সামনের দিকে এগিয়ে যাবেন।

 2 years ago 

পরামর্শ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু অসাধারণ হয়েছে। আমিতো ভেবেছি বাস্তব কোন একটি ফুল পড়ে রয়েছে। কিন্তু পরে দেখি আপনার নিজের হাতে তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। খুব সুন্দর হয়েছে আপু। আপনাকে ধন্যবাদ রঙিন কাগজ দিয়ে ফুল বানানো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। আপনার হাতের কাজ করলে সব সময় আমার কাছে খুব ভালো লাগে 🥰🥰

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগছে ।আপনি আমার রঙিন কাগজের ফুল টিকে সত্তিকারের ফুল ভেবেছেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন বিশেষ করে ফুলের চিকন চিকন পাপড়ি এগুলোর কারণে সৌন্দর্য আরো বেশি ফুটে উঠেছে। রঙিন কাগজের মাধ্যমে ফুল তৈরি করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার রঙিন কাগজের ফুল টি খুবই মনোযোগ সহকারে দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি মন্তব্য করেছেন বেশ ভালো লাগলো। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। আসলে রঙিন কাগজের অনেকগুলো কাজ দেখতে পাচ্ছি এখন, আর আপনার কাজটি ও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সবসময়।

 2 years ago 

আমার রঙিন কাগজের ফুল টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া খুবই ভালো লাগছে। এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

সত্যিই আপনার ফুলটি খুব সুন্দর হয়েছিল এবং আশা করি এরকম আরো সুন্দর সুন্দর কাজ উপহার দিবেন ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি আপনি রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি ফুল তৈরি করেছেন। আপনার তৈরি ফুল দেখতে বাস্তব বাস্তব লাগছে। খুব সুন্দর ভাবে আপনি ফুল তৈরির কৌশল দেখিয়েছেন। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি করা ফুল টি আপনার কাছে বাস্তবের মত লাগছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবেই পাশে থাকবেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74