চিকেন মাসালা রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আর এই রেসিপিটি খুবই মজার একটি রেসিপি। সেটি হচ্ছে চিকেন মাসালা রেসিপি ।এটি আমার খুবই পছন্দের একটি রেসিপি ।চিকেন আমরা সবাই বিভিন্ন ভাবে রান্না করে থাকি। আজ আমি চিকেন মাসালা রান্না করেছিলাম। তাই ভাবলাম আপনাদের সঙ্গে একটু চিকেন মাসালা রেসিপি টা শেয়ার করি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি চিকেন মাসালা রেসিপি ।


চিকেন মাসালা রেসিপি



Polish_20220404_232103892.jpg



উপকরণপরিমান
মুরগির মাংস৭০০গ্রাম
টমেটো১ টি
আলু২ টি
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৫ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা২ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া২ চা চামচ
গরম মসলা গুঁড়া১চা চামচ
টমেটো সস১টেবিল চামচ
এলাচ৩টি
লবঙ্গ৩টি
দারচিনি২টি
তেজপাতা২টি
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220404_231749682.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220329_132713.jpg20220329_132806.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে কেটে রাখা আলু ধুয়ে দিয়ে দেই।

ধাপ-২

20220329_133152.jpg20220329_133248.jpg
তারপর আলুগুলো বাদামি করে ভাজা হলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৩

20220329_133252.jpg20220329_133430.jpg
তারপর পেয়াজ কুচি, দারচিনি, তেজপাতা ,এলাচ ও লবঙ্গ দিয়ে দেই।

ধাপ-৪

20220329_133612.jpg20220329_133637.jpg
তারপর পেঁয়াজ কুচি বাদামি করে ভাজা হলে আদা বাটা, রসুন বাটা দিয়ে দেই।

ধাপ-৫

20220329_133724.jpg20220329_133802.jpg
তারপর সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে ভালো মতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৬

20220329_133911.jpg20220329_133935.jpg
তারপর টমেটো সস ও টমেটো কুচি দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৭

20220329_134046.jpg20220329_134219.jpg
তারপর মাংস গুলি দিয়ে দেই ও ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৮

20220329_134301.jpg20220329_134830.jpg
তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220329_134845.jpg20220329_134955.jpg
তারপর মাংস সিদ্ধ হয়ে এলে আলু দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-১০

20220329_135242.jpg20220329_135703.jpg
তারপর কাঁচা মরিচ, জিরা গুঁড়ো ও গরম মসলার গুঁড়ো দিয়ে দেই।

ধাপ-১১

20220329_140058.jpg20220329_140249.jpg
তারপর কিছুক্ষণ রান্না করার পর ব্যাস এভাবেই হয়ে গেল আমার চিকেন মাসালা রেসিপি ।এখন একটি বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

কি দারুন রেসিপি চিকেন মাসালা, দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। আপনার রেসিপির রংটা এতটাই সুন্দর হয়েছে যে মনে হচ্ছে এক্ষুনি গিয়ে খেয়ে আসি। কিন্তু কি করার সেরকম সুযোগ তো আর আমাদের নেই। তাই আপনার রেসিপির রন্ধনপ্রণালী দেখে শিখে নিলাম। পরবর্তী সময়ে আপনার রেসিপি অনুসারে তৈরি করে খাব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই ভাইয়া এভাবে একদিন নিশ্চয়ই করে দেখবেন আপনার কাছেও বেশ ভালোই লাগবে ।খাবারটা কিন্তু সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

সুন্দর একটা রেসিপি দেখে লোভ দেখিয়ে দিলেন আপু। অসাধারণ হয়েছে আপনার তৈরি করা রেসিপিটি। তাছাড়া বরাবরই মুরগির মাংস আমার অনেক পছন্দের একটা খাবার। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যার কারণে বিষয়টি আরো বেশি লোভনীয় দেখাচ্ছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে অনেক উৎসাহ দেওয়ার জন্য ।এভাবেই পাশে থাকবেন আশা করি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি সবসময়ই খুব মজার রেসিপি শেয়ার করেন আপু। আজকে আপনি চিকেন মাসালা রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি খুবই ভালো লাগছে আর রান্নার পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপির কালার অনেক সুন্দর ছিল। এটা দেখতেও অনেক বেশি লোভনীয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপি গুলো ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে চিকেন মাসালা রেসিপি তৈরি করেছেন যেটা খুবই লোভনীয় খাবার। আমার কাছে এই ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে আমার চিকেন মাসালা রেসিপি টি ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম ।সময় নিয়ে আমার পোস্ট টি পড়েছেন এবং মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

প্রায় দিনই চিকেন খেতে খেতে আর চিকেন ভালো লাগে না। এজন্য মাঝেমধ্যে একটু ভিন্ন রকম রান্না করলে খেতে খারাপ লাগে না। আপনার চিকেন মাসালা টা দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। অন্যরকমভাবে চিকেন রান্না করেছেন। দেখেই ভাল লাগছে। দেখতেও অনেক লোভনীয় হয়েছে।

 2 years ago 

হ্যাঁ ঠিকই বলেছেন প্রতিদিন এক রকমের করে রান্না করলে খাবারে স্বাদ পাওয়া যায় না তাই মাঝে মধ্যে একটু ভিন্নতা নিয়ে আসি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এত রাতে চিকেন মাসালা দেখে তো খিদে লেগে গেল।আপনার তৈরি চিকেন মাসালা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। তরকারির কালারটা জাস্ট ফাটাফাটি হয়েছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তৈরি প্রতিটি ধাপ ছিল অসম্ভব সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগছে ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হব ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অত্যন্ত চমৎকার করে চিকেন মাসালা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চিকেন মাসালা রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। আর রেসিপিটা দেখে আমার মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি রেসিপির প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো। চিকেন মাসালা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আপনিও একদিন এভাবে করে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি কোয়ালিটি পোস্ট করেছেন আপনি। দেখেই খুব লোভনীয় লাগছিল আপনার রেসিপিটি। ঢাকায় দুইদিন যাবত গ্যাস না থাকায় মন মতন রান্না করতে পারছে না।

 2 years ago 

ঢাকায় দুদিন যাবত গ্যাস ছিল না জেনে খুবই খারাপ লাগলো ।মানুষের ভোগান্তির শেষ নেই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন চিকেন মাসালা। দেখতে অনেক সুন্দর লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটা আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33