নানু বাড়িতে ভ্রমণ ও কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আপনারা সবাই খুবই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভালো আছি।



আজ আমি আপনাদের সঙ্গে কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগবে। দীর্ঘদিন হয় আমার গ্রামে যাওয়া হয় না। কিন্তু আজ ছিল আমার নানার মৃত্যুবার্ষিকী। তাই নানাবাড়িতে কিছু মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তাই আমাকে যাবার জন্য বলা হয়েছিল। আমি ঠিক করলাম অনেকদিন তো গ্রামে যাওয়া হয়না, তাহলে এবার একটু ঘুরে আসি ।একসঙ্গে দুই কাজ হবে ।নানার মৃত্যু বার্ষিকীতে শরিক হতে পারবো আবার গ্রামে বেড়ানোও হবে । তারপর আমি ,আমার মেয়ে ও আমার ছোট ভাই চলে গেলাম গ্রামে আমার নানা বাড়ি ঘুরতে। সেই ফটোগ্রাফি গুলোই আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।



আলোকচিত্র-১

20220114_150030.jpg

এখানে গ্রামের বাচ্চা ছেলেরা নিজেরাই নৌকা চালিয়ে নদীতে ঘুরে বেড়াচ্ছিল ।দৃশ্যটি দেখতে আমার কাছে খুবই ভালো লাগছিল। তাই আমি দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নিলাম।

আলোকচিত্র-২

20220114_150016.jpg

এখানে মাছ ধরার জন্য জাল রাখা আছে ।এভাবেই গ্রামের নদীতে বিভিন্ন জায়গায় জায়গায় জেলেরা জাল পেতে রাখে মাছ ধরার জন্য।

আলোকচিত্র-৩

20220114_150042.jpg

আলোকচিত্র-৪

20220114_150137.jpg

আলোকচিত্র-৫

20220114_150047.jpg

গ্রামের নদীর দৃশ্য গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে ।আর নদীতে নৌকা থাকলে তো কোন কথাই নেই। নৌকায় চড়তে আমার খুবই ভালো লাগে। কিন্তু এবার যেয়ে নদীতে নৌকায় চড়তে পারিনি ।বাচ্চা ছেলেরা নৌকা চালাচ্ছিল তা দেখেই ভাল লাগছিল।

আলোকচিত্র-৬

20220114_150459.jpg

আলোকচিত্র-৭

20220114_150522.jpg

এটি হচ্ছে সরিষা ফসলের মাঠ।এখন গ্রামের মাঠে মাঠে সরিষা দেখা যায়। হলুদ হয়ে থাকে মাঠের পর মাঠ দেখতে খুবই সুন্দর লাগে। তাই আপনাদের সঙ্গে সরিষার ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম।

আলোকচিত্র-৮

20220114_150653.jpg

আলোকচিত্র-৯

20220114_150647.jpg

নদীর পাড় ঘেঁষে বহুদূর চলে গিয়েছে এই রাস্তাটি। আঁকাবাঁকা নদীটি দেখতে চমৎকার লাগছিলো।

আলোকচিত্র-১০

20220114_151716.jpg

সব গুলো ছবির স্থান-লিংক

এখানে নদীর পাড়ে কৃষকেরা কিছু ধানের চারা লাগিয়েছে। আর নদীর ওপারে দেখা যাচ্ছে কিছু সবজির গাছ লাগানো ।দৃশ্যগুলো দেখতে সত্যিই অনেক মনোরম।

আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

➡️ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো সত্যিই খুব অসাধারণ লেগেছে। প্রত্যেকটি ছবি দৃষ্টিনন্দন হয়েছে। গ্রামের অপরূপ সৌন্দর্যের কিছু সৌন্দর্য ফুটিয়ে নিয়েছেন ছবির মাধ্যমে। আপনি সত্যিকারে খুব ভালো একজন ফটোগ্রাফার। সরিষার ফসল দেখতে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি গ্রামের প্রকৃতির সৌন্দর্য আপনাদের সামনে তুলে ধরতে । জানিনা কতটুকু তুলে ধরতে পেরেছি। আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 3 years ago 

আপু আপনার সবগুলা ছবিই অসাধারণ ছিল।আমার কাছে সব গুলা ছবি অনেক ভালো লাগেছে।প্রকৃতির কি সুন্দর কালার,এবং সৌন্দর্য ফুটে এসেছে,ছবিগুলাতে।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন আপু। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 3 years ago (edited)

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে প্রতিটা ছবিই মনমুগ্ধকর ছিল। বিশেষ করে নদীতে নৌকা এবং ছেলেরা সেই নৌকা নিয়ে নদীতে ঘুরছে ওই দৃশ্যগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। আমার কাছেও নদী অনেক ভালো লাগে সময় পেলেই নদীতে ঘুরতে চলে যায়। ধন্যবাদ আপনাকে দারুন দারুন ফটো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া বাচ্চাদের নদীতে নৌকা চালানোর দৃশ্যটা সত্যিই অনেক সুন্দর ছিল । আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 3 years ago 

এই ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভরে গেল আপু। আপনি আপনার নানার বাড়িতে ঘুরতে গিয়ে তো অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আমাদের সাথে শেয়ার করার কারণে আমরা এত সুন্দর নদী আর অন্যান্য ছবিগুলো দেখতে পারছি।তবে শীতের দিনের সরিষা ফুলের ছবিগুলো দেখতে বেশ সুন্দর লাগে। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু।

 3 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন শীতের দিনে সরিষা ক্ষেতের ছবি আমার কাছেও দারুন লাগে। সত্যি খুবই মনোরম দৃশ্য ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে নানুবাড়িতে আপনার ভ্রমণটি অনেক আনন্দদায়ক হয়েছে। সেই সাথে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। নদীর ছবি ও সরিষা ফুলের ক্ষেত আমার কাছে ভীষণ ভালো লাগছে। অনেকদিন হয়ে গেল প্রকৃতির ছোঁয়া পাই না। আপনি আপনার অনুভূতি আমাদের মাঝে সুন্দরভাবে ভাগাভাগি করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু একদিন সময় করে প্রকৃতির কাছে যাবেন দেখবেন খুব ভালো লাগবে। অনেক দিন পর আমি আমার নানু বাড়িতে এরকম প্রাকৃতিক দৃশ্যের সংস্পর্শে আসি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার নানু বাড়ির গ্রামীণ দৃশ্য গুলো নয়নজুড়ানো ছিল। বিশেষ করে এক নাম্বার ছবিটি আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার ছবিগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এরকম মন্তব্য করে পাশে থাকবেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

প্রথমেই আপনার নানুর জন্য দোয়া করি সে জান্নাত বাসি হউক । আর সব গুলো ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে আপু। আমার কাছে বিশেষ করে ১,৬ এবং ১০ নাম্বার এই ৩ টি ছবি অনেক বেশি ভালো লেগেছে। বাকি গুলো ও অসাধারণ। সব মিলিয়ে পুরো পোস্টটি মন ছুয়ে গিয়েছে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 3 years ago 

আমিন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন। ধন্যবাদ।

গ্রাম বাংলার প্রকৃতির ফটোগ্রফি গুলো আপনি অনেক ভালোভাবে করেছেন। প্রকৃতির সাথে যেন মিশে গেছে আপনার মন প্রাণ এমনই বলছে আপনার ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করে নেবার জন্য। আশা করি সামনের দিনগুলোতে আরো ভালো কিছু করবেন ইনশাআল্লাহ।

 3 years ago 

আমি চেষ্টা করব সামনে আরও ভাল কিছু আপনাদের উপহার দিতে। এভাবেই সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23