স্বরচিত কবিতা|| অব্যক্ত ভালোবাসা

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আবারো হাজির হয়েছি আপনাদের সামনে নতুন একটি কবিতা নিয়ে । ইদানিং কবিতা লিখতে আমার কাছে বেশ ভালো লাগছে । যদিও কিছুদিন আগেও কবিতা লেখার কথা চিন্তাই করতে পারতাম না । কিন্তু এখন মাঝেমধ্যে দু একটি কবিতা লিখতে বেশ ভালোই লাগে। যা সবই সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগের জন্য। এজন্য আমার বাংলা ব্লগকে জানাই মন থেকে অসংখ্য ধন্যবাদ । আসলে আমার বাংলা ব্লগের এবিবি ফানের মাধ্যমে আমাদের অনেকেরই কবিতার হাতে খড়ি। কমিউনিটিতে এখন অনেক সুন্দর সুন্দর কবিতা দেখতে পাই। যেখানে অনেকেই এবিবি ফানের মাধ্যমে লেখা শুরু করেছেন। আমিও তার মধ্যে একজন। আশা করছি আপনাদের কাছে আমার আজকের কবিতাটি ভালো লাগবে। এটি আমার লেখা চতুর্থ কবিতা।


আসলে আজকের কবিতাটি লিখেছি দুজন ভালোবাসার মানুষের অব্যক্ত কিছু কথা নিয়ে । আসলে অনেক ক্ষেত্রেই দেখা যায় একজন আরেকজনকে অনেক ভালোবাসে । কিন্তু কখনো মুখ ফুটে বলতে পারে না । সে ভালোবাসাটা তাদের মনের মধ্যেই রয়ে যায় । ভালবাসার মানুষটি সেটি জানতেও পারেনা । সেক্ষেত্রে তাদের পরিণতি মিলনের পরিবর্তে বিরহে পরিণত হয়। যার কারণে বুকের ভেতর একটা চাপা কষ্ট নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হয় ।অনেক সময় দেখা যায় দুজন দুজন কে অনেক ভালোবাসে সেটা বুঝতেও পারে কিন্তু মুখ ফুটে বলার সাহস কারো হয় না ,সে যদি ফিরিয়ে দেয় সেই ভয়ে । যার কারণে তাদের মিলন হয় না। যাইহোক এই ছিল আজকের কবিতার মূলভাব । এখন চলে যাচ্ছি মূল কবিতায়।

broken-g66b07bceb_1280.jpg

source

অব্যক্ত ভালোবাসা


মনের অজান্তেই কখন যেন তোমাকে
ভালোবেসে ফেলেছি,
কোনদিনই হয়নি বলা ।
অব্যক্ত কথাগুলো
বুকের মাঝেই রয়ে গেল ,
তিলে তিলে কষ্ট পেয়েছি একা আমি
কখনো তোমাকে বুঝতে দেইনি,
ভালোবাসা বুঝি এমনি হয় ।
তুমিও কি ভালবাসতে আমায় ?
জানি তুমিও ভালবাসতে
বুঝতে পারতাম আমি ।
কিন্তু তোমায় বুঝতে দেই নি আমি,
মুখফুটে বলতে পারিনি
আমি তুমি আমরা কেউ ।
তাইতো আজ বিষাদের সুর
বাজে হৃদয়ের গহীনে ।
অব্যক্ত কথা অব্যক্তই রয়ে যাবে
তুমি আমি নিরবে নিভৃতে
কেঁদে যাব আজীবন ।



আশা করছি আপনাদের কাছে আমার আজকের কবিতাটি ভালো লেগেছে । ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

ভালোবাসা নিয়ে অসাধারণ কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 last year 

আসলে এই বিষয়টা কিন্তু অনেক মানুষের ক্ষেত্রে হয়, ভালোবাসার সত্ত্বেও ভালোবাসার মানুষটাকে এই বিষয়টা বলতে পারে না। হয়তো দুজনেই একে অপরকে ভালোবাসে কিন্তু কখনো বলতে পারে না। আপনি অব্যক্ত ভালোবাসা নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। ভিন্ন একটি অনুভূতি থেকে আপনি এই কবিতাটি লিখেছেন যা দেখেই বুঝতে পারছি।

 last year 

হ্যাঁ ভাইয়া যখন দুজন দুজনকে ভালোবাসে এবং বলতে পারে না সেটা অনেক কষ্টের একটা বিষয় হয় ।আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে এরকম ভালোবাসা নিজের মনের ভেতরে অনেক বেশি কষ্ট দেয়। একে অপরকে ভালোবাসার পর যদি না বলা হয়, তাহলে মনের ভিতরে একেবারে অন্যরকম লাগে। এই ধরনের কবিতা আমার খুবই পছন্দের। এরকম টপিক নিয়ে লেখা কবিতা গুলো আমার কাছে খুব ভালো লাগে। অব্যক্ত ভালোবাসার কবিতার এই নামটাও বেশ ভালো ছিল।

 last year 

আপু আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো । কবিতাটির নামকরণ ও আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম । ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40