জল রঙ দিয়ে একটি রাতের দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে জল রঙ দিয়ে করা একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি । জলরং দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লাগে । কিন্তু সময়ের অভাবে এই জল রঙ দিয়ে আর্ট করা খুব একটা হয়ে ওঠেনা । আর বাসায় বাচ্চা থাকলে তো জল রঙে আর্ট করা আরো একটু বেশি সমস্যা । কারণ বাচ্চারাও সঙ্গে সঙ্গে বসে যায় আর্ট করার জন্য । বেশ কিছুদিন পর আজ একটি আর্ট করার চেষ্টা করলাম । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের জল রঙে করা রাতের দৃশ্য অংকন।


জল রং দিয়ে একটি রাতের দৃশ্য অংকন


IMG_20230617_222313.jpg



IMG20230617222606.jpg

  • কাগজ
  • পোস্টার রং
  • কটন বাড
  • রং তুলি
  • বোর্ড
  • মাস্কিং টেপ

অংকনপ্রণালী


IMG20230617210058.jpgIMG20230617210634~2.jpg

প্রথম একটি কাগজ নেই । তার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নেই । তারপর পানি দিয়ে কাগজটিকে ভিজিয়ে নেই।

IMG20230617211159.jpgIMG20230617211628.jpg

তারপর প্রথমে কালো কালার ও তার নিচে নীল কালার বেশি করে এঁকে নেই।

IMG20230617211854.jpgIMG20230617212015.jpg

তারপর নিচের দিকে কালো রং দিয়ে রং করি।

IMG20230617212444.jpgIMG20230617212625.jpg

তারপর কালো রঙের ওপরে নীল রঙ দিয়ে দেই ও উপরের দিকে কালো রঙের দাগ দেই।

IMG20230617212901.jpgIMG20230617213311.jpg

তারপর পাশে কালো রং মোটা করে দিয়ে এঁকে নেই ।

IMG20230617213828.jpgIMG20230617214032.jpg

তারপর উপরে একটি গাছ ও ঘরের মতো এঁকে নেই।

IMG20230617214511.jpgIMG20230617215349.jpg

তারপর গাছের ওপর সাদা সাদা ফোঁটা ফোঁটা রং করে নেই ও একটি নৌকা এঁকে নেই ।

IMG20230617215652.jpgIMG20230617220047.jpg

তারপর পুরো আকাশে সাদা সাদা ফোঁটা দিয়ে তারা বানিয়ে নেই ।

IMG20230617220458.jpgIMG20230617221103.jpg

তারপর গাছের পাশ দিয়ে ও নৌকার পাশ দিয়ে সাদা রং করে নেই।

IMG20230617221410.jpgIMG20230617222216.jpg

তারপর আরো একটি ছোট নৌকা ও আকাশে চাঁদ এঁকে নেই ।

IMG_20230617_222350.jpg

IMG_20230617_222313.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার জলরঙে আঁকা একটি রাতের দৃশ্য অংকন । আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

রাতের দৃশ্য অংকন খুব সুন্দর ভাবে করেছেন তো জল রং ব্যবহার করে। পেইন্টিংয়ের সৌন্দর্যতা দেখে আমি তো মুগ্ধ। রাতের দৃশ্যটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। কালার কম্বিনেশনটাও জাস্ট অসাধারণ ছিল। আপনি যে গাছটি অংকন করেছেন তার সৌন্দর্য একটু বেশি ভালো লেগেছে। সময় ব্যবহার করে এবং ধৈর্য ধরে আপনি এটি সম্পূর্ণ করেছেন যা দেখে বুঝতে পারছি। আসলে ছোট ছোট বাচ্চাদের জন্য এরকম কাজগুলো করা যায় না তারা শুধু ডিস্টার্ব করে। তারা চায় তারাও এরকম আর্টগুলো করতে।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার গাছের আর্ট টি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

জল রং দিয়ে অসাধারণ চিত্র প্রস্তুত করেছেন। প্রথম দেখায় তো নজর ফেরাতেই পারছি না। কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে। বিশেষ করে নদী এবং নৌকার দৃশ্য সব থেকে বেশি ভালো ফুটেছে।

 last year 

ভাই আপনার কাছে আমার জলরঙের আর্ট টি ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ভালো থাকবেন।

 last year 

আপু জল রং দিয়ে যে কোন দৃশ্য বেশ সুন্দর করে অঙ্কন করা যায়। আজ তো দেখছি আপনি জল রং দিয়ে বেশ সুন্দর করে গ্রামের দৃশ্য অঙ্কন করলেন। দৃশ্যের মধ্যে রাতের নদীতে নৌকা, আর গ্রামের দৃশ্য বেশ দারুন করে ফুটিয়ে তুলেছেন। অসাধারন আপু।

 last year 

আপু আপনার কাছে নৌকা এবং গ্রামের দৃশ্য ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আমার বাচ্চাদের জন্যও এই জলরঙের আর্ট করা বন্ধ করেছি। পেন্সিল দিয়ে দেয়ালের অবস্থার বারোটা বানিয়ে ফেলেছে। এই জল রং পেলে তো কথাই নেই। যাই হোক আপু আপনার আজকের জল রঙের দৃশ্যটি কিন্তু খুব চমৎকার হয়েছে। বিশেষ করে আপনার আর্টে রাতের পরিবেশ একেবারে চমৎকারভাবে ফুটে উঠেছে। এজন্য এত ভালো লাগছে দেখতে।

 last year 

আসলে আপু জল রং দিয়ে আর্ট করা দেখলে বাচ্চারা নিজেরাও আর্ট করতে শুরু করে দেয়। বেশ ঝামেলা হয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 last year 

জল রং দিয়ে অনেক সুন্দর ভাবে একটি রাতের দৃশ্য অঙ্কন করেছেন। জলসন্ধিয়া কাদৃশ্য গুলো খুবই মনোযোগ সহকারে করতে হয় নইলে রংয়ের সৌন্দর্য হয় না। অনেক সুন্দর হয়েছে সম্পূর্ণ চিত্রটি ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু এই আর্ট গুলো একটু মনোযোগ সহকারেই করতে হয় ।ধন্যবাদ আপনাকে।

 last year 

জলরঙ দিয়ে অসাধারণ চিত্র অংকন করেছেন। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ভাবে চিত্রটি অংকন করেছেন এবং ধাপে ধাপে শেয়ার করলেন দেখে মুগ্ধ আমি।

 last year 

ভাইয়া আপনি আমার আর্ট টি দেখে মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো । এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন সবসময় ।শুভকামনা রইল।

 last year 

সবারই মনে হচ্ছে সেম প্রবলেম জলরঙে আর্টগুলো সময়ের অভাবে করায় হয়না। আর বাচ্চা সামনে থাকলে তো প্রশ্নই আসে না কারণ তারাও রং নিয়ে বসে যায়। আমার এরকম করে কত রং নষ্ট হয়েছে। আপু আপনার রাতের দৃশ্যটি কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে। এই দৃশ্যটি অনেকদিন আগে আমি এঁকেছিলাম । আজ অনেকদিন পরে আপনার হাতে আবার একই দৃশ্য আঁকা দেখে খুবই ভালো লাগলো।

 last year 

এই দৃশ্যটি আপনিও করে ছিলেন জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আসলে জল রং দিয়ে অঙ্কন করাটা অনেক বেশি কষ্টসাধ্য। যদিও বর্তমান সময়ে কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর অঙ্কন শেয়ার করছে আপনিও তাদের মধ্যেই একজন। আপনার আজকের এই পেইন্টিং দেখে আমি মুগ্ধ। চেষ্টা করে যাবেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। তবে অবশ্যই বাচ্চাদেরকে একটু দূরে রাখার চেষ্টা করবেন হাহাহা। কারণ অঙ্কন করার সময় তাদের হাত একটু বেশি নড়াচড়া করে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাইয়া আমিও চেষ্টা করব পরবর্তীতে আরো সুন্দর সুন্দর আর্ট নিয়ে আসতে । যদিও সময়ের বড়ই অভাব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বাচ্চারা অনুকরণ প্রিয় তাই তো তারা সব সময় বড়দেরকে দেখে দেখে নতুন কিছু করার চেষ্টা করে। যাইহোক আপু আপনার পেইন্টিং এর আগে আমি দেখেছি বলে আমার মনে পড়ছে না। কিন্তু আপনি যে এত দারুন পেইন্টিং করেন তা কিন্তু আমি জানতাম না। অসাধারণ হয়েছে আপনার পেইন্টিং। সত্যি আপু আপনার প্রতিভা দেখে মুগ্ধ হয়েছি।

 last year 

আপু এর আগেও কয়েকটি পেইন্টিং শেয়ার করেছিলাম । হয়তো আপনার চোখে পড়ে নি। অনেকদিন পরপর করা হয় । সময় করে উঠতে পারিনা । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 last year 

জল রঙ দিয়ে রাতের দৃশ্যটি খুবই চমৎকার হয়েছে আপু।আমার কাছে প্রকৃতির এতো মনোমুগ্ধকর পরিবেশ খুব ভালো লাগে।যদিও নিজে আঁকতে পারিনা।তবে আপনার আঁকা পেইন্টিংটি এক কথায় অসাধারন হয়েছে আপু।আপনি ধাপগুলো খুব সুন্দর করে তুলে ধরেছেন। অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে।

 last year 

আসলে আপু মানুষের অসাধ্য বলতে কিছু নেই ।আপনিও চেষ্টা করবেন নিশ্চয়ই দারুন কিছু পেইন্টিং করে ফেলবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31