রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুবই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি ডাই নিয়ে এসেছি।আর সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি।রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আমার বেশ ভালোই লাগে।আশা করছি আপনাদের ও বিভিন্ন জিনিস দেখতে বেশ ভালোই লাগে।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করে দেখাবো।এটি তৈরি করা খুবই সহজ।আশা করছি আপনাদের কাছে আমার ফুলটি ভালো লাগবে।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি।

রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি:



20211230_160202.jpg

প্রুস্তুতপ্রণালী:

ধাপ-১

20211230_154949.jpg

প্রথমে একটি কাগজ চারপাশ সমান করে কেটে নেই।তারপর মাঝ বরাবর একটা ভাঁজ দেই।

ধাপ-২

20211230_155025.jpg

তারপর আরও একটি ভাঁজ দেই।

ধাপ-৩

20211230_155048.jpg

ধাপ-৪

20211230_155106.jpg

তারপর এভাবে ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৫

20211230_155126.jpg

তারপর এভাবে আরও একটি ভাঁজ দেই।

ধাপ-৬

20211230_155234.jpg

তারপর এভাবে একটি ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৭

20211230_155602.jpg

তারপর এভাবে লাভ এঁকে নেই।

ধাপ-৮

20211230_155937.jpg

তারপর কাচি দিয়ে কেটে নেই।

ধাপ-৯

20211230_160202.jpg

এভাবে তৈরি হয়ে গেল আমার কাগজের ফুল।

আজকের মত এখানেই শেষ করছি। আশা করছি আপনাদের সবার আমার রেসিপিটি ভালো লেগেছে। আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপনার রঙিন কাগজের ফুলটা খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। তার সাথে আমার কাটিং টা ভীষণ ভালো লেগেছে।দেখতেও খুব সুন্দর লাগছে পুরোটা তৈরি করার পর। এবং আপনি ফুল তৈরি খুব সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার তৈরি করা ফুল টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু ।ভালো থাকবেন ।ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুলটি প্রথমে দেখে মনে হচ্ছিল যে এটি বানানো খুবই কঠিন একটি কাজ। আমি তো ভাবছিলাম যে আপনি কিভাবে এটি বানিয়েছেন। পরে আপনার পোস্টটি পুরোপুরি পড়ে দেখতে পারলাম যে এটি বানানো আসলে খুবই সহজ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

দিদি অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন। এই ফুলগুলো ওয়ালে লাগিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে। আপনার প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর ভিন্নধর্মী একটি ফুল তৈরি করেছেন কাগজ দিয়ে এ ধরনের ফুল এখন পর্যন্ত আমি কারো তৈরি করতে দেখিনি ।আপনার ফুলটা একেবারে অন্যরকম হয়েছে। ফুলের কালারটা খুব সুন্দর হয়েছে দেখতে খুবই ভালো লাগছে আমার কাছে ।খুব সুন্দর ভাবে আপনি ফুলটি তৈরি করে দেখালেন আমি কিন্তু শিখে নিয়েছি আপু আমি একদিন বানাবো ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমার ফুলটি আপনার এত ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন।

 3 years ago 

কাগজ দিয়ে ফুলতৈরির প্রক্রিয়াটি খুব সহজ ছিলো।আমি মনে করি যে এটা একবার দেখবে সেই ফুল বানাতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর টিউটোরিয়ালটি আমাদের সাথে শেয়ার করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন ফুল বানানো টি খুবই সহজ ছিল।যে একবার দেখবে সেই বানাতে পারবে।আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

আপনার রঙিন কাগজ কেটে ফুল তৈরি করার প্রসেসটা খুব সহজ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।খুবই সুন্দর লাগছে আপনার ফুলটি।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার রঙিন কাগজ কেটে ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

বাহ। আপনার রঙিন কাগজের ফুল টি দেখতে তো বেশ সুন্দর দেখাচ্ছে। ভালোই দক্ষতার সঙ্গে ফুল টি বানিয়েছেন আপনি কাগজ দিয়ে। ফুল টি বানানোর ধাপ গুলো অনেক সুন্দর করে বিস্তারিত দেখিয়েছেন। অনেক অনেক শুভেচ্ছা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আসলেই আপু ফুল তৈরিটি সহজ ছিল। কাচি দিয়ে সুন্দর কেটেছেন। ফাইনালি ফুলটা দেখতে সুন্দর লাগছে। ধন্যবাদ আপু

 3 years ago 

আমার ফুলটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো ।অনেক ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আপনি। আপনি খুব দক্ষতার সাথে ধীরেসুস্থে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করেছেন। এই প্রথম এমন ফুল 'আমার বাংলা ব্লগ'এ আমার চোখে পরলো।

 3 years ago 

আমার ফুলটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এমন সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50