রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে আমার কাছে । তাইতো মাঝে মাঝেই রঙিন কাগজ দিয়ে কিছু কিছু জিনিস বানিয়ে সেগুলো নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই ।আজও রঙিন কাগজের একটি মাছ নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে । আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের মাছটি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসিআমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি ।

রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি


20220924_211018.jpg


  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম


প্রুস্তুতপ্রণালী


ধাপ -১

20220924_203307.jpg20220924_203439.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই । তারপর গোল একটি বৃত্ত এঁকে নেই ।

ধাপ -২

20220924_203609.jpg20220924_203710.jpg

তারপর বৃত্তটি কাচি দিয়ে কেটে নেই ও আরো একটি রঙিন কাগজ নেই ।

ধাপ -৩

20220924_203945.jpg20220924_204246.jpg

এখন চারটি বৃত্ত এঁকে নেই ও কাচি দিয়ে কেটে নেই ।

ধাপ -৪

20220924_204341.jpg20220924_204525.jpg

এখন কাগজ চারটি মাঝখান থেকে একটি ভাজ দিয়ে নেই ও বড় কাগজের সঙ্গে একটি কাগজ লাগিয়ে দেই।

ধাপ -৫

20220924_204628.jpg20220924_204830.jpg

তারপর বাকি কাগজ কয়টি আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ -৬

20220924_205231.jpg20220924_205301.jpg

এখন আরো দুটি কাগজ গোল করে কেটে নেই ও মাঝখান থেকে একটি ভাঁজ দেই ।

ধাপ -৭

20220924_205446.jpg20220924_205537.jpg

এখন একটির সঙ্গে আরেকটি কাগজ আঠা দিয়ে লাগিয়ে মাছটির লেজ বানিয়ে নেই।

ধাপ -৮

20220924_205752.jpg20220924_205818.jpg

এখন আরো দুটি কাগজ গোল করে কেটে নেই ও মাঝখান থেকে ভাজ দেই।

ধাপ -৯

20220924_210002.jpg20220924_210136.jpg

কাগজ দুটি আঠা দিয়ে লাগিয়ে মাছটির মুখ বানিয়ে নেই ।

ধাপ -১০

20220924_210354.jpg20220924_210425.jpg

চোখ বানানোর জন্য আরও একটি কাগজ গোল করে কেটে নেই ও মাছটিতে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ -১১

20220924_210623.jpg20220924_210818.jpg

এখন কালো কলম দিয়ে গোল করে চোখটি এঁকে নেই । ব্যাস তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি । এখন একটি কালো কাগজের উপরে রাখি ।দেখতে বেশ আকর্ষণীয় লাগছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

অতি চমৎকার! অসাধারণ মাছ তৈরি করে দেখিয়েছেন রঙিন কাগজ দিয়ে। আপনার এই মাছ দেখে আমার মনে পড়ে গেল ছোটবেলার একটি স্মৃতি। আমার এক ছোট কাকা বিল থেকে বর্ষার সময় ধরে এনেছিল টেপা মাছ। ঠিক তেমনি আকৃতির হয়েছে এ মাছটি। খুবই ভালো লাগলো। আপনার মাছের মাধ্যমে অতীতের সেই দিনের কথাগুলো স্মরণ হওয়াতে আমি অনেকটা আনন্দিত।

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনার অতীতের কথা মনে পড়েছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন। আসলে রঙ্গিন কাগজের মাছ টি দেখতে অত্যান্ত সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে পুরো পোস্টে আমাদের মাঝে শেয়ার করেছেন । পোস্টটি উপস্থাপ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা । ভালো থাকবেন ।

 2 years ago 

আপু আপনার তৈরি রঙিন কাগজের তৈরী মাছটি দেখতে অনেক কিউট লাগছে। যেন মিষ্টি মিষ্টি করে হাসছে আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে কালার কম্বিনেশন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি মাছটি আপনার কাছে হাসছে মনে হচ্ছে জেনে বেশ মজা লাগলো আপু । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 
রঙিন কাগজ দিয়ে মাছের ড্রাই পোস্টটি দেখতে খুব সুন্দর লাগছে। আসলে এ ধরনের ড্রাই পোস্টগুলো আমার খুব ভালো লাগে এবং বাসায় নিজে নিজে তৈরি করতে চেষ্টা করি।অসংখ্য ধন্যবাদ আপু,রঙিন কাগজ দিয়ে এত সুন্দর মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আমার ডাই পোষ্টটি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া । মন্তব্য করার জন্য ধন্যবাদ ।

 2 years ago 

আমিও সময় পেলে ড্রাই পোস্ট করি। সময়ের অভাবে এখন করতে পারছি না। আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। মাছটি দেখতে খুব কিউট লাগছে । মাছের ঠোঁট খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এরকম একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি মাছের ঠোঁটটি বেশি সুন্দর লেগেছে জেনে বেশ ভালো লাগলো । মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ।

 2 years ago (edited)

আপু আপনার মত আমার ও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করতে খুবই ভালো লাগে। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা মাছটি দেখতে সত্যিই খুব কিউট লাগছে। রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি মাছ তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার তৈরি মাছটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগছে । মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপু আপনি খুব চমৎকার একটি মাছ বানিয়েছেন রঙিন কাগজ দিয়ে। মাছটি দেখতে খুব কিউট লাগছে। মাছের লেজ দারুণ হয়েছে।মাছটি খুব সহজ পদ্ধতিতে বানিয়ে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের মাছটি আপনার কাছে কিউট লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু । মাছের লেজটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে অসম্ভব ভালো লাগছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে একটি মাছের খুবই সুন্দর এবং কালারফুল চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।। বরাবরই আপনার ডাইপোস্ট গুলা সবার থেকে অন্যরকম হয়ে থাকে অন্যরকম একটি আকর্ষণ থেকেই যায় ড্রাইপোস্ট গুলার মধ্যে।।। সুন্দর বর্ণনা করেছেন ধাপগুলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি আমি ভীষণ আনন্দিত । অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য । সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল ।

 2 years ago 

চমৎকার একটি ডাই পোস্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু। আমার কাছে রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে। মাছটি তৈরি করার জন্য সুন্দর রঙিন কাগজ বেছে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার কাছেও রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি করতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । এটি আমারও বেশ পছন্দ । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

কালার কম্বিনেশন ভালো হয়েছে। বিশেষ করে কালোর উপর আরো ফুটে উঠেছে। তবে আরো বড় করে যদি বিনাতেন, সেটাকে বাঁধিয়ে দেওয়ালে টাঙিয়ে দিতে পারতেন। আরো ভালো লাগতো।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আমার কাছে মনে হয়েছে বড় থেকে ছোটই বেশি ভালো লাগবে । তাই এভাবে তৈরি করেছি । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67