🐇রঙিন কাগজ কেটে কয়েকটি খরগোশ তৈরি🐇

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি রঙিন কাগজ কেটে কয়েকটি খরগোশ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার যেমন ভালো লাগে তেমনি রঙিন কাগজ কেটেও বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালই লাগে। তাই আজ আমি রঙিন কাগজ কেটে খরগোশ তৈরি করলাম ।এখন সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার খরগোশগুলি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে কয়েকটি খরগোশ তৈরি।


20220816_205441.jpg





  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • পেনসিল


প্রুস্তুতপ্রণালী


ধাপ-১

20220816_201547.jpg20220816_201944.jpg

প্রথমে একটি কাগজ নেই ।তারপর কাগজটিকে ছোট করে কেটে নেই।

ধাপ-২

20220816_202041.jpg20220816_202129.jpg

তারপর কাগজটিকে প্রথমে একটি ভাঁজ দেই ।তারপর আরো একটি ভাঁজ দেই।

ধাপ-৩

20220816_202258.jpg20220816_202441.jpg

ভাঁজ দেওয়ার পর কাগজটি এরকম হবে।

ধাপ-৪

20220816_203101.jpg20220816_205243.jpg

তারপর ভাঁজ করে রাখা কাগজের উপর একটি পেন্সিল দিয়ে একটি খরগোশ এঁকে নেই ।তারপর কাচি দিয়ে খরগোশটি কেটে নেই।

ধাপ-৫

20220816_210402.jpg20220816_210436.jpg

খুব সাবধানে কাগজটি কাটার পর আস্তে আস্তে কাগজটি খুলতে থাকি।

ধাপ-৬

20220816_205358.jpg

তারপর সম্পূর্ণ কাগজটি খোলার পর এরকম দুই জোড়া খরগোশ পাওয়া গেল ।আশা করছি আপনাদের কাছে আমার খরগোশ গুলো ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকারভাবে খরগোশ বানিয়েছেন এবং দেখে মনে হচ্ছে এরা ছোটাছুটি করছে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনার কাছে আমার খরগোশগুলি চমৎকার লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

সত্যি অনেক ভালো ছিল ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেয়ার জন্য

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর কয়েকটি খরগোশ তৈরি করেছেন। যা দেখতে অসাধারণ লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর রঙিন কাগজ কেটে কিছু খরগোশ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি খরগোশগুলো আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগল। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি রঙিন কাগজকে কাছে দিয়ে কেটে খুব সুন্দর খরগোশের চিত্র অঙ্কন করেছেন যেন দুটি খরগোশ মুখোমুখি বসে আছে। খুবই সুন্দর এবং সহজভাবে তৈরি করে ফেলেছেন তাই আমার অনেক ভালো লেগেছে আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার খরগোশ তৈরি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো আপু ।মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে কয়েকটি খরগোশ বানিয়েছেন। একটি খরগোশের সাথে আরেকটি খরগোশের ভালোবাসার আলিঙ্গন তুলে ধরেছেন এই আরিগামির ভিতর। খুবই সুন্দর লাগছে আপু আপনাকে ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ কেটে কি সুন্দর কিউট খরগোশ তৈরি করেছেন। বিশেষ করে খরগোশ দুটির মুখ একসঙ্গে জোড়া লাগানো জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আজকের খরগোশ তৈরি।

 2 years ago 

আমার তৈরি খরগোস টি আপনার কাছে আকর্ষণীয় লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

সম্পূর্ণ নতুন ভিন্নধর্মী এবং ইউনিক একটি চিত্র প্রস্তুত করেছেন কাগজ কেটে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। আসলে মাঝে মাঝে ভাবি এত নতুন নতুন আইডিয়া কিভাবে আপনার মাথায় আসে 🤔🤔

 2 years ago 

আপনার কাছে আমার খরগোশের অরিগামিটি ইউনিক লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

খরগোশ দেখতে আমার অনেক ভালো লাগে। রঙিন কাগজ কেটে আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে খরগোশ তৈরি করে দেখিয়েছেন । আসলেই আপনার খরগোশটি দেখতে অসাধারণ লাগছে । আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে কিভাবে খরগোশ বানাতে হয় আমাদের মাঝে শিখিয়ে দিয়েছেন।

 2 years ago 

আমার তৈরি খরগোশগুলি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আজকের খরগোশ বানানোর প্রক্রিয়াটা একটু ভিন্ন ধরনের ছিল আপু। বেশ মিষ্টি লাগলো। ধৈর্য এবং সময় নিয়ে চমৎকার একটা কাজ উপহার দিয়েছেন আমাদের।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।সব সময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ কেটে আপনি আজকে আমাদের মাঝে চারটি খরগোশ তৈরি করে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস করতে হলে অনেক সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। সত্যি বলতে আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে সুন্দর মন্তব্য গুলি পেলে কাজ করার উৎসাহ অনেক বেড়ে যায়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকার কয়েকটি খরগোশ আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরি কি তো এই খরগোশ দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। খুবই দক্ষতার সঙ্গে আপনি রঙিন কাগজগুলো কেটেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

ভাইয়া আপনি আমার খরগোশগুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগল। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89