ডিমের পুডিং তৈরির রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আমার আজকের রেসিপিটি খুবই মজার একটি রেসিপি । যেটি বাচ্চা থেকে বড়রা সবাই পছন্দ করে । খুব অল্প কিছু উপকরণ দিয়ে রেসিপিটি তৈরি করা সম্ভব । আর খেতেও দারুন মজার । সেই রেসিপিটি হচ্ছে ডিমের পুডিং রেসিপি । দুদিন আগে আমি এই পুডিং টি তৈরি করেছিলাম । তাই ভাবলাম আজ আপনাদের সঙ্গে সেই রেসিপিটি শেয়ার করি । হয়তো আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি ডিমের পুডিং রেসিপি।



ডিমের পুডিং তৈরির রেসিপি


Polish_20230731_213956969.jpg


  • দুধ - ১ লিটার
  • ডিম - ৩টি
  • চিনি - ৪টেবিল চামচ

প্রুস্তুতপ্রণালী


IMG20230723135001.jpg

প্রথমে এক লিটার দুধ জ্বালিয়ে হাফ লিটার করে নেই।

IMG20230725195526.jpg

IMG20230725195722.jpg

তারপর তিনটি ডিম ভেঙ্গে নেই।

IMG20230725195955.jpg

তারপর একটি হ্যান্ড বিটার দিয়ে ডিম ভালো করে ফেটিয়ে নেই।

IMG20230725200111.jpg

ডিম ভালো করে ফেটানো হয়ে গেলে চার টেবিল চামচ চিনি দিয়ে দেই।

IMG20230725200341.jpg

তারপর আবারো বিট করে নেই।

IMG20230725200502.jpg

তারপর আগে থেকে জ্বালানো সেই দুধ দিয়ে দেই।(তবে দুধ নরমাল টেম্পারেচার হতে হবে)।

IMG20230725200815.jpg

তারপর আবারো ভাল করে বিট করে ডিম ও দুধের মিশ্রণটি একদম রেডি করে নেই।

IMG20230725201122.jpg

IMG20230725201229.jpg

তারপর একটি পাত্র চুলায় বসিয়ে দেই ।তাতে সামান্য পানি ও চিনি দিয়ে কিছুক্ষণ জ্বাল করি।

IMG20230725201724.jpg

কিছুক্ষণ পর এভাবে ক্যারামেল তৈরি করে নেই।

IMG20230725202055.jpg

তারপর ওই পাত্রের মধ্যে ডিম ও দুধের মিশ্রণটি ঢেলে দেই ও একটি ঢাকনা দিয়ে ঢেকে দেই।

IMG20230725202140.jpg

IMG20230725202222.jpg

তারপর একটি প্রেসার কুকার নেই । তাতে সামান্য পানি দিয়ে ডিম দুধের ওই পাত্রটি বসিয়ে দেই ।(পাত্রটির অর্ধেকের নিচে পানি থাকবে।) এখন বারটি সিটি উঠিয়ে নেই। তারপর চুলা বন্ধ করে দেই।

IMG20230725211826~2.jpg

তারপর পুডিং টি একদম ঠান্ডা হলে প্রেসার কুকার থেকে বের করে পুডিং এর চারপাশে ছুরি দিয়ে কেটে একটি প্লেটে ঢেলে নেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার ডিমের পুডিং। খেতে কিন্তু দারুণ হয়েছিল । ফ্রিজে রেখে খেলে এর স্বাদ আরো বেড়ে যায়। আশা করছি আপনাদের কাছে রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আসলে আপু এই ডিমের পুডিংটা সবাই পছন্দ করে খেতে ভালো লাগে । খুব অল্প উপকরণ দিয়ে অতি সহজেই বানিয়ে ফেলা যায় । আপনার ডিমের পুডিং টি দেখে তো আমারই খেতে মন চাইছে । কালারটা অনেক সুন্দর এসেছে । দেখলাম অন্য আরো একজন বানিয়েছে তার কালার টা বেশি ভালো হয়নি তবে আপনারটা দেখতে ইয়াম্মি লাগছে ।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন অল্প কিছু উপকরণ দিয়ে মজার খাবার তৈরি করে ফেলা যায় ।আপনার কাছে আমার পুডিং এর কালার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

পুডিং খেতে আমার খুবই ভালো লাগে মাঝে মাঝে ছুটির দিনে একটি বাসায় প্রস্তুত করা হয়।
আজ আপনার প্রস্তুত প্রণালী ও ফটোগ্রাফি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।

 last year 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ ভালো হয়েছিল। ছুটির দিনে এটি আপনাদের তৈরি করা হয় জেনেও ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার পুডিং খুবই ভালো লাগে কিন্তু বেশি খেতে পারি না এটা অনেক বেশি মিষ্টি হয়ে থাকে, সুন্দরভাবে ধাপে ধাপে ডিমের পুডিং তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন চমৎকার হয়েছে।

 last year 

ভাইয়া অনেক বেশি মিষ্টি যেকোনো জিনিস খেতে ভালো লাগে না । তবে আমি পরিমাণ মতো মিষ্টি দেই খেতে বেশ ভালোই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

ডিমের পুডি অনেক স্বাস্থ্যকর একটি খাবার। বিশেষ করে বাচ্চাদের পুষ্টির ঘাটতি দূর করতে ডিমের পুডিং অনেক ভালো কাজ করে। আপনি বেশ মজার করে ডিমের পুডি রেসিপি শেয়ার করলেন দেখে অনেক ভালো লেগেছে। তাছাড়া পুডিং এর কালার অনেক সুন্দর এসেছে।

 last year 

আপু আপনার কাছে আমার পুডিং এর কালার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন সবসময় শুভকামনা রইল।

 last year 

পুডিং আমার অনেক পছন্দ। আর ডিমের পুডিং হলে তো কোন কথাই নেই। আপনার রেসিপিটা দেখে জিভে জল চলে এসেছে। এত লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপু পুডিং আপনার অনেক পছন্দের জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন।

 last year 

ডিমের পুডিং তৈরির রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে, এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপু এত রাতে আপনার এমন মজাদার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আমি এবং আমার ছেলে পুডিং খেতে অনেক পছন্দ করি। দু'দিন আগে আমিও বানিয়েছিলাম। আমার কাছে ফ্রিজে রেখে ঠান্ডা করে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এই পুডিং ফ্রিজে রেখে ঠান্ডা করে খেলেই বেশি ভালো লাগে । আপনি ও আপনার ছেলে দুজনে এটা পছন্দ করেন যেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 last year 

যদিও পুডিং খেতে আমি খুব একটা পছন্দ করি না তবে মাঝেমধ্যে বানাতে হয় কারণ আপনার ভাইয়া অনেক পছন্দ করেন। আপনার ডিমের পুডিং টা একদম পারফেক্ট হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার মত আমিও পুডিং খুব একটা পছন্দ করি না তবে মেয়ে ও মেয়ের বাবা পছন্দ করে যার জন্য বানাতে হয় । ভাইয়াও পুডিং পছন্দ করে জেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 last year 

ডিমের পুডিং আমি বেশ কয়েকবার তৈরি করেছিলাম। এভাবে ডিমের পুডিং রেসিপি তৈরি করলে খেতে অনেক বেশি মজাদার হয়। আপনি খুবই অল্প উপকরণ ব্যবহার করে এই ডিমের পুডিং রেসিপি টা তৈরি করেছেন এবং এত সুন্দর করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে খুব ভালো লাগলো। এরকম পুডিং তৈরি করার পরে ফ্রিজে রাখলে একটু বেশি ভালো লাগে খেতে আমার কাছে। মজাদার এই পুডিং রেসিপিটা এত সুন্দর করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন পুডিং ফ্রিজে রেখে খেতে বেশ ভালোই লাগে । আপনিও বেশ কয়েকবার বানিয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

পুডিং আমারও মাঝে মাঝে বানানো হয়।আপনার রেসিপি দেখলাম।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। খেতে ভীষণ মজার হয়েছে আশাকরি।অনেক ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু খেতে ভীষণ মজার হয়েছিল । আর আপনিও এটি মাঝে মাঝে বানান জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65641.55
ETH 2676.11
USDT 1.00
SBD 2.91