রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই প্রজেক্ট নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি ।রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আমাদের সবারই খুবই ভালো লাগে ।আমার কাছে তো বেশ ভালো লাগে। এর আগেও আমি রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করেছি ।আজও তেমনি রঙিন কাগজ নিয়ে বসেছি কিছু বানানোর জন্য ।বানাতে বানাতে একটি প্রজাপতি বানিয়ে ফেললাম । এ প্রজাপতিটি বানানো খুবই সহজ। খুব সহজেই এটি বানিয়ে ফেলা সম্ভব। এটি ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে বেশ ভালো লাগবে দেখতে।আশা করছি আপনাদের কাছে আমার প্রজাপতিটি কিছুটা হলেও ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি।

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি



Polish_20220310_203625667.jpg

  • রঙিন কাগজ
  • কলম
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220309_214129.jpg20220309_214145.jpg

প্রথমে একটি কাগজ কেটে নেই ও এভাবে একটি ভাঁজ করে নেই।

ধাপ-২

20220309_214330.jpg20220309_214505.jpg

তারপর কলম দিয়ে এভাবে প্রথমে এঁকে নেই ও কাঁচি দিয়ে তারপর এভাবে কেটে নেই।

ধাপ-৩

20220309_214517.jpg20220309_214708.jpg

তারপর আরো একটি কাগজ নেই।

ধাপ-৪

20220309_214742.jpg20220309_214800.jpg

তারপর কাগজটিকে ভাঁজ করি ।তারপর প্রথমে কেটে রাখা প্রজাপতিটি এই কাগজের উপর রেখে দেই।

ধাপ-৫

20220309_214844.jpg20220309_215002.jpg

তারপর প্রথমের প্রজাপতিটির মাপে আরো একটি কাগজ কেটে নেই।

ধাপ-৬

20220309_215303.jpg20220309_215240.jpg

তারপর হলুদ কাগজের উপর আঠা দিয়ে সবুজ কাগজটি লাগিয়ে দেই।

ধাপ-৭

20220309_215354.jpg20220309_215543.jpg

ধাপ-৮

20220309_215554.jpg

ধাপ-৯

20220309_215601.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার প্রজাপতিটি তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার এই সহজ পদ্ধতিতে তৈরি করা প্রজাপতিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন ।
সুন্দরভাবে প্রজাপতিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা আমার প্রজাপতিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হব। ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনার চমৎকার ভাবে প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজের এই অনেক ধরনের অরিগামি দেখতে খুবই সুন্দর দেখায়। সেই সাপেক্ষে আপনার রঙিন কাগজের এই প্রজাপতিটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার প্রজাপতিটি ভালো লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতি। রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতির দেখতে অনেকটা অরজিনাল প্রজাপতি মত লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপু দারুন হয়েছে আপনার রঙিন কাগজের প্রজাপতি তৈরি। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কাছে আমার প্রজাপতিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতিটি খুবই সুন্দর দেখাচ্ছে। আপনি খুবই ধৈর্য সহকারে প্রজাপতিটি তৈরি করেছেন। সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন । যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।এভাবে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি প্রজাপতির অরিগামি প্রস্তুত করেছেন দেখে খুবই ভালো লাগলো দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য ধারণ করে পরজাপতি প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে একদম হুবহু বাস্তব প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি দেখে প্রথমে মনে করেছিলাম এটি সত্তিকারের প্রজাপতি। প্রজাপতি তৈরি করতে কাগজ গুলো কেটে কিভাবে কাজ করেছেন সেগুলো ধাপে ধাপে তুলে ধরেছেন।

 2 years ago 

আপনার কাছে আমার প্রজাপতিটি বাস্তবের প্রজাপতির মতো লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো। এভাবে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি খুবই সুন্দর হয়েছে আপু দেখতে চমৎকার লাগছে ।আমার কাছে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে খুবই ভালো লাগে। আপনার উপস্থাপনা খুবই ভালো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের ভালো লাগলেই আমার কাজ করার স্বার্থকতা। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু, আপনার প্রজাপতিটি সত্যি অনেক সুন্দর হয়েছে। দেখতে তো সত্তিকারের প্রজাপতির মতো মনে হচ্ছে। আপনি অনেক নিখুত ভাবে এটি বানিয়েছেন। প্রজাপতির কালারটি ও দারুন হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটি রঙিন কাগজের প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপু। আপনার প্রজাপতি তৈরি করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রজাপতি তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32