বাদল দিনের প্রথম কদম ফুল

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন।আমিও ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে নিয়ে এসেছি আরো একটি নতুন ব্লগ।এখন যেহেতু বর্ষাকাল চলছে, সেহেতু গাছে গাছে কদম ফুল ফুটে আছে।কদম ফুল আমার ভীষণ প্রিয় একটা ফুল।এই বর্ষাকাল এলেই একটা কদম ফুল হাতে নিতে ভীষণ মন চায়।কিন্তু কদম ফুল গাছ আমাদের আশেপাশে খুব একটা দেখা যায় না।যাও দেখা যায় তাও অনেক উঁচুতে ফুল ফুটে থাকে যা একদম নাগালের বাইরে থাকে।রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় শুধু আফসোস করতে হয়।

20200816_093206.jpg

20200816_093322.jpg

স্থান-লিংক

আজ সকালে ঘুম থেকে উঠে দেখি টেবিলে দুটো কদম ফুল রাখা।আমি তো অবাক ।কদম ফুল কোথা থেকে এলো।কত দিন পর কদম ফুল হাতে পেয়েছি।কি যে খুশি হয়েছিলাম বলে বোঝাতে পারব না।পড়ে জানতে পারলাম আমার হাসবেন্ড খুব সকালে হাঁটতে বেরিয়েছিল,তখন একটা গাছে কদম ফুল দেখে দুটো আমার জন্য নিয়ে এসেছে।অনেক উপরে ছিল ডাল।লাফালাফি করে দুটো ছিড়তে পেরেছে।আমি খুবই খুশি হয়েছি ফুল দুটি পেয়ে।

গানের দুটো লাইন তখনই মনে পড়ে গেলো-বাদল দিনের প্রথম কদম ফুল করেছ দান,আমি দিতে এসেছি শ্রাবনের গান


কিছু সময় পর দেখি আকাশ কালো মেঘে ঢেকে যাচ্ছে।কি যে ভালো লাগছে আবহাওয়াটা।এই বর্ষাকাল আমার খুবই পছন্দের।আমার জন্ম এই বর্ষাকালে তাই হয়তো এই বর্ষাকাল আমার এত পছন্দ।তারপর শুরু হয়ে গেল বৃষ্টি।জানালা দিয়ে বৃষ্টি দেখতে আমার ভীষণ ভালো লাগে।বৃষ্টি দেখি আর গুন গুন করে গান করি।


আজি ঝড়ো ঝড়ো বাদল মুখর দিনে
জানি নে, জানি নে কিছুতে কেনো
যে মন লাগেনা লাগে না
ঝড়ো ঝড়ো মুখর বাদল দিনে।


আমি সেই বৃষ্টির কিছু ফটোগ্রাফ তুলেছি।আমার সেই সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফ আপনাদের সামনে তুলে ধরছি।

20210727_103709.jpg

20210727_103705.jpg

20210727_103656.jpg

20210727_103638.jpg

স্থান-লিংক

প্রথম চারটি আলোকচিত্র আমি বৃষ্টির সময় আমার বাসার বারান্দা থেকে তুলেছি।

20210727_103229.jpg

20210727_103224.jpg

স্থান-লিংক

এই আলোকচিত্র দুটি আমি আমার বাসার জানালা দিয়ে তুলেছি।

আজকে এভাবেই আমার দিন শুরু হয়েছিল।তারপর চায়ের মগ হাতে নিয়ে বৃষ্টি উপভোগ করেছি। খুব সুন্দর ভাবে আমার আজকের দিনটি শুরু হয়েছে।দিনটি খুব ভালো কেটেছে।


আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লেগেছে।কষ্ট করে আমার ব্লগটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

Cc-@rme
@blacks
@amarbanglablog

ধন্যবাদ
@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভূমি।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

ভালো হয়েছে তবে আপনাকে বাংলা বানানের প্রতি আরো যত্নশীল হতে হবে ।
আর রবি ঠাকুরের গানের এই লাইন ক'টি একটু সংশোধন করে দিলাম -

"আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে
আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে
জানি নে, জানি নে,
কিছুতে কেন যে মন লাগে না।
ঝরো ঝরো মুখর বাদল দিনে
আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে।"
---------------- রবীন্দ্রনাথ ঠাকুর

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনাকে ভুল ধরিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

বৃষ্টির দিনের ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে, আর কদম ফুলতো বর্ষার সেরা ফুল আমার দৃষ্টিতে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবেন, তাহলে আমিও সুন্দর মন্তব্য করার সুযোগ পাবো, হে হে হে মজা করলাম একটু

 3 years ago (edited)

ভাইয়া আমি কিন্তু সব সময় সুন্দর সুন্দর ছবি শেয়ার করার চেষ্টা করি।

 3 years ago 

বর্ষার সঙ্গে কদমের যে কি একটা সম্পর্ক আছে ,এটা মনে হয় শুধুমাত্র বাঙালিরাই বোঝে ।ধন্যবাদ আপনার অনুভূতি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার ব্লগটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 68011.48
ETH 3275.77
USDT 1.00
SBD 2.64