DIY(এসো নিজে করি)||রঙিন কাগজ দিয়ে একটি সূর্য তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি সূর্য তৈরি করেছি। সূর্যটি দেখতে খুবই চমৎকার হয়েছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে ।বেশ কয়েকদিন পর তাই আজকে একটি সূর্য বানালাম ।আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের সূর্য টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি সূর্য তৈরি।


20220723_233646.jpg





  • রঙিন কাগজ
    • কাঁচি
      • কলম
        • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220723_204736.jpg20220723_204919.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর গোল করে দুটি বৃত্ত আঁকি।

ধাপ-২

20220723_205146.jpg20220723_210240.jpg

তারপর একটি কাঁচি দিয়ে বৃত্ত দুটি কেটে নেই। তারপর একটি স্কেল নিয়ে এক ইঞ্চি করে অনেক গুলি বিন্দু এঁকে নেই।

ধাপ-৩

20220723_210957.jpg20220723_211858.jpg

তারপর বিন্দু বরাবর লম্বা দাগ টেনে নেই ও কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৪

20220723_212256.jpg20220723_212305.jpg

তারপর লম্বা কাগজ গুলি মাঝখানে একটি ভাজ দিয়ে কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৫

20220723_212528.jpg20220723_221642.jpg

তারপর সবগুলো কাগজ কেটে নেওয়ার পর একটি কাগজের মাথায় আঠা লাগিয়ে নেই।

ধাপ-৬

20220723_221659.jpg20220723_231838.jpg

তারপর এক প্রান্তের সঙ্গে আরেক প্রান্ত লাগিয়ে নেই। এভাবে সবগুলি আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৭

20220723_232259.jpg20220723_232317.jpg

তারপর কেটে রাখা বৃত্তটির উপর আঠা লাগিয়ে একটি নীল কাগজের উপর লাগিয়ে নেই।

ধাপ-৮

20220723_232558.jpg20220723_232830.jpg

তারপর ভাজ করে রাখা কাগজগুলো আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৯

20220723_232956.jpg20220723_233544.jpg

তারপর সবগুলো কাগজ আঠা দিয়ে লাগানোর পর আরও একটি বৃত্তের উপর চোখ মুখ এঁকে নেই।

ধাপ-১০

20220723_233656.jpg

তারপর চোখ মুখ এঁকে নেওয়া বৃত্তটি আগের বৃত্তটির উপর লাগিয়ে দেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের সূর্য ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি সূর্য তৈরি করেছেন। রঙ্গিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি অনেক সুন্দর হয়েছে ।রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন এই শুভ কামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি সূর্যটি ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি সূর্যের হাসি প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে। তবে কাগজটি যদি লাল রঙের হতো তাহলে দেখতে আরো বেশি সুন্দর হতো।

 2 years ago 

ভাইয়া সূর্য তো বেশি হলুদ রঙেরই হয় এই জন্য হলুদ কাগজ দিয়ে বানানো ।আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সূর্য তৈরি করেছেন আপু। দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে তৈরি সবগুলো জিনিস আমার কাছে ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি সূর্যটি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু। আর রঙিন কাগজ দিয়ে সব জিনিস তৈরি আপনার কাছে ভালো লাগে জেনেও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারন একটা আইডিয়া শেয়ার করেছেন আপু। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি সূর্য তৈরি করেছেন। আসলেই আইডিয়াটা আমার মাথায় কখনোই আসেনি তাই আপনার আইডিয়াটা সত্যি আমার কাছে অনেক ইউনিক লাগছে। অনেক অনেক দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি সূর্যটি ইউনিক লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

কাগজ দিয়ে খুব সুন্দর একটি সূর্য তৈরি করেছেন আপনি কাগজগুলো চিকন চিকন করে কেটে অনেক সুন্দর ভাবে সূর্যটি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে ডাইপ্রজেক্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। সুর্যটি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ভালো থাকবেন।

 2 years ago 

আসলেই সূর্য টা দেখতে বেশ কিউট হয়েছে।বানানো বেশ সহজ। যদি রঙিন কাগজের জিনিস বেশ ঝামেলার কাজ তবে বানারোর পর বেশ ভালো লাগে দেখতে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমার তৈরি সূর্য টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে দারুণ একটি হাসিখুশি সূর্য তৈরি করেছেন ৷ সত্যি অনেক সুন্দর হয়েছে ৷ আমার কাছে মনে হচ্ছে সূর্য মামা যেনো হেসে উঠছে ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মন্তব্যটি পরিবেশ ভালো লাগলো ভাইয়া। হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন সূর্যটি হাসছে ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সূর্যের হাসি প্রস্তুত করার প্রসেসগুলো পড়ে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি। তবে সূর্য সাধারণত লাল রঙের হয় তাই আপনি যদি লাল রঙের পেপার ব্যবহার করতেন সেক্ষেত্রে সূর্যের হাসিটা দেখতে আরো বেশি সুন্দর লাগতো।

 2 years ago 

ভাইয়া আমার কাছে তো মনে হয়েছে সূর্য সব সময় হলুদ রঙের হয়। তাই আমি হলুদ কাগজ দিয়ে সূর্যটি তৈরি করেছি ।আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50