ঝিঙে ভাজি রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম



বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করি সবাই যে যেখানে আছেন ভালো আছেন ,সুস্থ আছেন।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে একটা রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে ঝিঙে ভাজি রেসিপি। ঝিঙে খুবই পুষ্টিগুণ সম্পন্ন একটি সবজি।আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।নিয়মিত ঝিঙে খেলে যাদের হজমের সমস্যা আছে সেটা সমাধান হয়ে যায় ।এতে প্রচুর পরিমাণে পানি ও থাকে। নিয়মিত ঝিঙে খেলে যারা ওজন কমাতে চান তাদের জন্য খুবই উপকারী ।নিয়মিত ঝিঙে খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয় ।কারো হজমের সমস্যা থাকলে সে নিয়মিত ঝিঙে খেলে তার সমস্যা সমাধান হয়ে যাবে।এর জন্য আমাদের সকলের উচিত বেশি বেশি ঝিঙে খাওয়া।ঝিঙের এত গুনাগুন আছে যে বলে শেষ করা যাবে না।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি"ঝিঙে ভাজি রেসিপি।"

ঝিঙে ভাজি রেসিপি

Polish_20211109_230151652.jpg

উপকরণপরিমান
ঝিঙে১ কেজি
কাঁচা মরিচ৭টি
পেঁয়াজ কুচি৩টি
ধনিয়া পাতা২০গ্রাম
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমান মতো

Polish_20211109_224602350.jpg

প্রুস্তুতপ্রণালী



১ম ধাপ

20211107_132545.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

২য় ধাপ

20211107_132718.jpg

তেল গরম হলে ঝিঙে দিয়ে দেই।

৩য় ধাপ

20211107_132730.jpg

৪র্থ ধাপ

20211107_132748.jpg

তারপর পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

৫ম ধাপ

20211107_132811.jpg

৬ষ্ঠ ধাপ

20211107_132857.jpg

তারপর লবন ও হলুদ দিয়ে দিয়ে দেই।

৭ম ধাপ

20211107_133001.jpg

তারপর নেড়েচেড়ে ভালো করে মসলাটা সবজির সাথে মিশিয়ে নেই।

৮ম ধাপ

20211107_133116.jpg

তারপর ধনেপাতা দিয়ে দেই।

৯ম ধাপ

20211107_133604.jpg

তারপর বেশ কিছুক্ষণ রান্না করি।এতে পানি দেওয়ার কোন প্রয়োজন নেই।এমনিতেই অনেক পানি বের হবে।

১০ম ধাপ

20211107_134454.jpg

১১তম ধাপ

20211107_134958.jpg

পানি একদম শুকিয়ে এলে হয়ে গেল আমার ঝিঙে ভাজি রান্না।

১২তম ধাপ

20211107_135240.jpg

এখন একটি বাটিতে তুলে গরম গরম পরিবেশন করতে হবে ভাতের সঙ্গে এটি খেতে খুবই ভালো লাগে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  

সাধারণ যখন সেজে গুজে অসাধারণ হয়েছে। অসাধারণ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ঝিঙে ভাজি রেসিপি খুবই সুন্দর হয়েছে। আমার ঝিঙে ভাজি খুবই ভালো লাগে। অনেক দিন হলো খাওয়া হয় না। আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। বাজার থেকে ঝিঙে কিনে খাবো।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু তোমার ঝিঙে ভাজার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে, এই ভাজিটি আমার খুবই পছন্দের, এটি গরম ভাতের সাথে খেতে দারুন মজা,কবে যে লাস্ট খেয়েছি তাও মনে নেই, তোমার রেসিপিটি দেখে মনে পড়ে গেল।ধাপগুলো সুন্দরভাবে দেখিয়েছি, শুভকামনা রইল তোমার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

আপু আপনার ঝিঙ্গে ভাজি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। ঝিঙ্গে আমার একটা প্রিয় সবজি। এটা খেতে অনেক সুস্বাদু। তবে আপনার রেসিপির প্রতিটি ধাপ দেখে মনে হচ্ছে খেতে অনেক টেস্টটি হয়েছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

রেসিপি টি অনেক সুন্দর হয়েছে আপু। ঝিঙে ভাজি প্রায়ই খাওয়া হয়ে থাকে। বেশ ভালোই লাগে আমার। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago (edited)

আমার এটি খুব পছন্দের খাবার।আপনার রেসিপিটি দেখে খাওয়ার ইচ্ছা পোষন করছি😛😛

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার তৈরি করা ঝিঙে ভাজির রেসিপি অনেক সুন্দর হয়েছে।ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে যে,খেতে খুবই সুস্বাদু হবে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ঝিঙে ভাজিটা আমি বাসায় কম রান্না করি। আমার ভাজিটি বেশি মজা হয় না। কিন্তু আপনার ভাজিটি দেখে মনে হচ্ছিল যে খুবই মজা হয়েছে । খেয়ে দেখলে আরো ভালোভাবে বুঝতে পারতাম । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ভাজির রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

খুব সুন্দর রেসিপি দিয়েছেন তবে আমি খাই না 😁😁

আপনার রেসিপি দেয়ার স্টাইল টা মাশাল্লাহ আপু।

আপনি যা বলেছেন হজমে সমস্যা থাকলে খাওয়া উচিত তাহলে তো আমার খেতে হবে আপু😁😁

 3 years ago 

খাবেন উপকার পাবেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ঝিঙে ভাজির রেসিপি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার উপস্থাপনা পরে বুঝতে পারলাম যে আপনি যেভাবে তৈরি করেছেন খেতে খুবই সুস্বাদু হবে শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37