রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি নতুন আরো একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি পাতা তৈরি করেছি। আর এই পাতাটি নিয়ে আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি। রঙিন কাগজের তৈরি জিনিস বানাতে ও শেয়ার করতে আমার কাছে খুবই ভালো লাগে ।আশা করছি আপনাদের কাছেও আমার রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ভালো লাগে ।তাহলে আর কথা না বলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি পাতা তৈরি।

রঙিন কাগজ দিয়ে একটি পাতা তৈরি



20220414_122005.jpg

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220414_114530.jpg20220414_114634.jpg

প্রথমে একটি কাগজ কেটে তারপর এভাবে ভাজ করে নেই।

ধাপ-২

20220414_114719.jpg20220414_114807.jpg

তারপর দুই পাশে এভাবে ভাজ করে নেই।

ধাপ-৩

20220414_114837.jpg20220414_114902.jpg

তারপর নিচের দিকে ভাজ দিয়ে ভিতরে দিয়ে দেই।

ধাপ-৪

20220414_114933.jpg20220414_114948.jpg

তারপর দুই কোনায় ভাজ করি।

ধাপ-৫

20220414_115156.jpg20220414_115348.jpg

তারপর কাগজটি খুলে ভাঁজে ভাঁজে এভাবে করে নেই।

ধাপ-৬

20220414_115759.jpg20220414_121026.jpg

তারপর আরো চারটি কাগজ নিয়ে একই রকমভাবে করে নেই।

ধাপ-৭

20220414_121342.jpg20220414_121357.jpg

তারপর আঠা দিয়ে একটির সঙ্গে আরেকটি লাগিয়ে নেই।

ধাপ-৮

20220414_121433.jpg20220414_121609.jpg

তারপর আরো একটি কাগজ এভাবে চিকন করে কেটে নেই।

ধাপ-৯

20220414_121753.jpg

তারপর আঠা দিয়ে লাগিয়ে দেই। ব্যাস এভাবেই হয়ে গেল আমার পাতা তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের পাতাটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাতা তৈরি করেছেন‌। দেখে খুব ভালো লাগলো । পাতা তৈরির ধাপ সমূহ দুর্দান্তভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। এভাবে মন্তব্যগুলো পেলে সত্যিই খুবই ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

খুব অসাধারণ একটি পাতা তৈরি করেছেন আপনি। পাতা তৈরি আইডিয়াটা আমার বেশ ভাল লেগেছে। খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে এটি উপস্থাপন করেছেন। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার পাতা তৈরির আইডিয়াটা ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সবসময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি দক্ষতা সম্পন্ন ড্রাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রঙিন কাগজের পাতা তৈরি প্রতিটি ধাপ আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার পাতা তৈরির প্রতিটি ধাপ আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি পাতা তৈরি করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এরকম পাতা আমি তৈরি করতে পারিনা। আজ আপনার মাধ্যমে সুন্দর একটি পাতা তৈরি করা শিখে নিলাম। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি পাতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এই পাতাটি তৈরি করা খুবই সহজ। আপনিও চেষ্টা করে দেখবেন অবশ্যই পেরে যাবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুব ভালই লাগে। আপনার আজকের রঙিন কাগজের তৈরি পাতাটি দেখতে খুব ভালো লাগছে। আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে আমার কাছেও বেশ ভালই লাগে ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন সবসময়।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রঙ্গিন কাগজের পাতা তৈরি করেছেন। আপনি খুব সুন্দর ভাবে পাতা তৈরি করেছেন যা দেখে আমি খুব অবাক হলাম।পাতা তৈরি র প্রতিটি ধাপ তুলে ধরেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনাকে অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্যটি পড়ে আমিও মুগ্ধ হয়ে গেলাম ।ধন্যবাদ আপনাকে। সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি দারুন হয়েছে। এরকম একটা পাতা আমিও একবার তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু সর্বোপরি পরে আর তৈরি করা হয়নি। এটা তৈরি করো কিন্তু অতটাও সোজা নয়। আপনি খুব সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনিও একবার তৈরি করে দেখবেন বেশ ভালই লাগবে। এটি তৈরি করা খুব একটা কঠিনও নয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাতা বানিয়েছেন আপনি, এবং যথাযথ বর্ণনার মাধ্যমে পাতার বিস্তারিত আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি সামনে আরও ভাল ভাল কাজ আমাদের উপহার দিবেন ভাল থাকবেন।

 2 years ago 

এই ভাবে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করলে আমিও আরো সুন্দর সুন্দর কাজ নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারবো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

অবশ্যই সেই কামনাই করি সামনে আরও ভাল ভাল কাজ আমাদের উপহার দিবেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপু, রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি টি দেখে সত্যিই আমার খুব ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে আপনি পাতা তৈরি করেছেন। আপু,রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর এবং নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপু আপনাদের কাছে ভাল লাগলেই আমার কাজ করা সার্থক ।এভাবে সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আমি তো প্রথমে পাতাটিকে ফুল ভেবেছিলাম। এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি করেছেন যা সত্যিই আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এটি একটি ভিন্ন ধরনের পাতা যা দেখা মাত্রই সকলেরই ভালো লেগে যাবে। অত্যন্ত সুন্দর এই পাতাটি কিভাবে তৈরি করেছেন তার প্রত্যেকটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই খুবই ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74