বোয়াল মাছ রান্নার রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই খুব খুব ভাল আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আর সেটি হচ্ছে বোয়াল মাছ রান্নার রেসিপি ।আমরা অনেকেই বোয়াল মাছ পছন্দ করি আবার অনেকেই পছন্দ করি না।তবে আমার বোয়াল মাছ খুবই পছন্দের। তাই আজকে আমি বোয়াল মাছ রান্নার রেসিপি আপনাদের সামনে তুলে ধরব। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি বোয়াল মাছ রান্নার রেসিপি ।



বোয়াল মাছ রান্নার রেসিপি



Polish_20211101_204134491.jpg

উপকরণপরিমান
বোয়াল মাছ৬পিছ
পেঁয়াজ৩টি
কাঁচা মরিচ৪টি
পেঁয়াজ বাটা৩টেবিল চামচ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুড়া১চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণ মত

Polish_20211101_203947784.jpg

প্রুস্তুতপ্রণালী

১ম ধাপ

20211101_133717.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

২য় ধাপ

20211101_133747.jpg

তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

৩য় ধাপ

20211101_134011.jpg

পেঁয়াজ বাদামি করে ভেজে তার ভিতর পেঁয়াজ বাটা,আদা বাটা, রসুন বাটা দিয়ে দেই।

৪র্থ ধাপ

20211101_134145.jpg

তারপর হলুদ গুঁড়া,ধনিয়া গুঁড়া,লাল মরিচ গুঁড়া ও লবণ দিয়ে দেই।

৫ম ধাপ

20211101_134227.jpg

তারপর একটু নেড়েচেড়ে মসলাটা একটু রান্না করে কষিয়ে নেই।

৬ষ্ঠ ধাপ

20211101_134354.jpg

তারপর মাছ গুলো দিয়ে দেই।

৭ম ধাপ

20211101_134419.jpg

তারপর মাছ গুলি ভালো করে মসলার সাথে মিশিয়ে নেই।তারপর কিছুক্ষণ রান্না করি।

৮ম ধাপ

20211101_134820.jpg

তারপর একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

৯ম ধাপ

20211101_134931.jpg

তারপর কাঁচা মরিচ ও জিরা গুঁড়া দিয়ে দেই।

১০ম ধাপ

20211101_135930.jpg

তারপর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

১১তম ধাপ

20211101_140454.jpg

তারপর পানি শুকিয়ে গেলে হয়ে গেল আমার বোয়াল মাছ রান্না।

১২তম ধাপ

20211101_145237.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।সবাইকে আমার ব্লগ টি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  

আপু অনেক সুন্দর রেসিপি তৈরি করছেন।রেসিপিটা দেখতে চমৎকার হয়েছে্।এমনি সাগরের মাছ অনেক স্বাদময় যুক্ত হয়।অনেক পুষ্টিগুনে ভরপুর থাকে।সব মিলে অনেক সুন্দর হয়েছে ।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

বোয়াল মাছের উপকারিতা ও পুষ্টিগুণ রয়েছে যতেষ্ট। বোয়াল মাছ খেতে অত্যান্ত সুস্বাদু। তবে এটি যদি কোন নদীর বড় মাছ হয় তাহলে তো স্বাদের শেষ নেয়। বোয়াল মাছের পুষ্টিগুণ থাকায় এর চাহিদা ব্যপক রয়েছে।আপনার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে।প্রতিটা ধাপ সুন্দর করে উপস্থাপনাকরেছেন।
শুভকামনা রইলো আপু

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

বোয়াল মাছ আমার খুবই প্রিয় একটি খাবার। এটা আমার অনেক ভালো লাগে।ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার বোয়াল মাছগুলো দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে।মনে হচ্ছে এই টেস্টটা আমার অনেক চেনা।রংটাও খুব সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।অনেক শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আমি বোয়াল মাছ খুব একটা খাই না। তবে পছন্দ করি না তা ন, কম খাই এটা বলা চলে। আর রান্না করলে খাই কারণ আম্মু খুব মজা করে রান্না করে। তবে মজার বিষয় হচ্ছে আমার আম্মু একেবারেই আপনার রেসিপিটির মতোই রান্না করে। আর ভালই রান্না করে, মজাই হয়। অনেক ধন্যবাদ আপু, আপনার রেসিপি গুলো খুব সুন্দর হয়।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

ওয়াও অত্যন্ত লোভনীয় হয়েছে বোয়াল মাছের রেসিপি টি। আপু খুব সুন্দর এবং মজাদার হয়েছে দেখেই খেয়ে মন চাচ্ছে। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপু আপনার বোয়াল মাছের রেসিপিটি খুব সুস্বাদু এবং লোভনীয় লাগছে। দেখে খেতে মন চাচ্ছে ।ধন্যবাদ আপনাকে সুন্দর এবং মজাদার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

এই তো কিছু দিন আগে বোয়াল মাছ খেয়েছি। নদীর মাছ এমনিতেই অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপি দেখে তো জিবেই জল চলে আসচ্ছে। অথবা সুন্দর হয়েছে আপনার রেসিপি তার সাথে উপস্থাপনাও।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

বোয়াল মাছ খেতে খুবই ভালো লাগে আর আপনি এত সুন্দর ভাবে রান্না করেছেন। আপনি প্রতিনিয়ত ভাল রান্না করে থাকেন। এটা খুবই ভালো লাগে এবং এত সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন। প্রয়োজন উপকরণগুলো আমাদের মাঝে ভালোভাবে দিয়েছেন। খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল আপু। অনেক ভালো লাগলো

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

বোয়াল মাছ আমার খুব পছন্দের মাছ।
মাঝেমধ্যে খাওয়া হয়। খেতে খুব মজা লাগে।
আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হবে। ধাপ গুলো সুন্দর আলোচনা করেছে।
শুভকামনা রইল

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65809.08
ETH 3604.05
USDT 1.00
SBD 2.54