রঙিন কাগজ দিয়ে একটি স্নো ম্যান তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি স্নো ম্যান তৈরি করেছি । স্নো ম্যানটি দেখতে কিন্তু ভীষণ চমৎকার হয়েছে। তৈরি করার পর দেখতে বেশ ভালো লাগছিল তাইতো ঝটপট চলে এলাম আপনাদের সঙ্গে শেয়ার করতে। কোন জিনিস তৈরি করব আর আপনাদের সঙ্গে শেয়ার করব না তা তো হয় না ।আপনাদের দেখে নিশ্চয়ই ভালো লাগবে। এটি বানাতে মোটামুটি সময় লেগেছিল। যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে স্নো ম্যান তৈরি।

রঙিন কাগজ দিয়ে একটি স্নো ম্যান তৈরি


20230114_203349.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • কলম
  • আঠা
  • কম্পাস
  • পেনসিল


প্রুস্তুতপ্রণালী



20230114_193636.jpg20230114_193714.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটি মাঝখান থেকে একটি ভাঁজ দেই।

20230114_193822.jpg20230114_193946.jpg

তারপর কোনা করে একটি ভাঁজ দেই। তারপর কাগজটি খুলে একপাশ থেকে একটি ভাঁজ দেই।

20230114_194042.jpg20230114_194129.jpg

তারপর কাগজটির এক প্রান্তে আঠা লাগিয়ে অপর প্রান্ত জোড়া দিয়ে দেই।

20230114_194442.jpg20230114_194945.jpg

তারপর কম্পাসের সাহায্যে একটি বৃত্ত এঁকে নেই ও আরো একটি কাগজ নিয়ে নেই।

20230114_195148.jpg20230114_195526.jpg

তারপর কালো কাগজ টি মাঝখান থেকে একটি ভাঁজ দেই ও পেন্সিলের সাহায্যে এঁকে নেই। তারপর কাঁচি দিয়ে কেটে নেই।

20230114_195814.jpg20230114_195942.jpg

তারপর আরো একটি কাগজ কেটে আঠা দিয়ে লাগিয়ে দেই।

20230114_200103.jpg20230114_200435.jpg

তারপর সাদা কাগজের উপর লাগিয়ে দেই ও অন্য একটি কাগজ কেটে নেই।

20230114_200816.jpg20230114_201020.jpg

তারপর আঠা দিয়ে লাগিয়ে দেই ও চোখমুখ এঁকে নেই।

20230114_202154.jpg20230114_202232.jpg
20230114_202438.jpg20230114_202632.jpg

তারপর আরো একটি কাগজ নেই ও মাঝখান থেকে একটি ভাঁজ দেই। তারপর পেন্সিল দিয়ে এঁকে কাচি দিয়ে কেটে নেই।

20230114_202908.jpg20230114_203349.jpg

তারপর আঠা দিয়ে কাগজটি লাগিয়ে স্নো ম্যানের হাত বানিয়ে নেই। তারপর আরো একটি লাল কাগজ গোল গোল করে কেটে স্নো ম্যানের বুকে লাগিয়ে দেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের স্নো ম্যান ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি স্নো ম্যান তৈরি করেছেন ৷ স্নো ম্যানটি দেখতে ভীষণ সুন্দর হয়েছে ৷ আসলে রঙ্গিন কাগজের এমন ডাই পোস্ট গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি নিখুঁত ভাবে রঙ্গিন কাগজের একটি স্নো ম্যান তৈরি করেছেন ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা রঙিন কাগজের স্নোম্যান আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডাই পোস্ট গুলো সবসময় অনেক সুন্দর হয় আপু। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে স্নো ম্যান বানিয়েছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ডাই পোস্ট গুলি ভালো লাগে এবং আজকের স্নোম্যানটি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। আমার কাছে আপনার এই পোস্ট ইউনিক লেগেছে। রঙিন কাগজের স্নো ম্যান দেখতে অনেক কিউট লাগছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু ইউনিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার রঙিন কাগজের স্নো ম্যান আপনার কাছে ইউনিক লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ,স্নো ম্যানটি বেশ কিউট দেখতে হয়েছে।আসলে এ ধরনের কাগজের তৈরি জিনিসগুলো ভারী ভালো লাগে দেখতে।মনে হচ্ছে শীতকালে স্নো ম্যানটি জমে বরফ হয়ে গেছে।হি হি মজা করলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু স্নো ম্যান টি শীতে জমে বরফ হয়ে আছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে আপু দক্ষতা এবং হাতে সময় থাকলে এ ধরনের রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব। আজকে আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে একটি স্নো ম্যান তৈরি তৈরি করেছেন। আপনার কাগজ দিয়ে তৈরি করা স্নো ম্যান দেখতে বেশ অসাধারণ লাগছে। তৈরি প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা রঙিন কাগজের স্নোম্যান আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

স্নোমেনের ক্যাপ্টা কিন্তু আমার খুব পছন্দ হয়েছে, চমৎকারভাবে আপনি ইউনিক একটা জিনিস তুলে ধরেছেন এটা খুবই ভালো লাগলো, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এটি ইউনিক লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

স্নো ম্যান দেখতে সত্যিই অনেক কিউট হয়েছে। আসলে সুন্দর কিছু তৈরি করার পর সবার মাঝে শেয়ার করতে না পারলে ভালো লাগে না। তাইতো আমরা সব সময় নতুন কিছু তৈরি করে শেয়ার করার চেষ্টা করি। আপু আপনার রঙিন কাগজের ক্রাফ্ট সত্যিই অনেক সুন্দর হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। এই কাজগুলো করতে গেলে অনেক সময় নিয়ে করতে হয় এবং ধৈর্য নিয়ে করতে হয়। যাইহোক আপু দারুন ভাবে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

হ্যা আপু আপনি ঠিকই বলেছেন এই কাজগুলো করতে অনেক সময় ও ধৈর্য নিয়ে করতে হয়। যাই হোক আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ।

 2 years ago 

ভালোই করেছেন সুন্দর একটি স্নোম্যান বানিয়ে তাড়াতাড়ি আমাদের সাথে শেয়ার করতে চলে এসেছেন। এই ধরনের জিনিস বানিয়ে তাড়াতাড়ি শেয়ার করতে হয় রেখে দিলে পুরনো হয়ে যায়। আপনার স্নোম্যানটি কিন্তু দারুন হয়েছে আপু খুব সুন্দর করে আপনি তৈরি করেছেন দেখতে খুবই কিউট লাগছে।

 2 years ago 

আপু আমার স্নোম্যানটি আপনার কাছে কিউট লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো। পুরোনো যাতে না হয়ে যায় এজন্য তো তাড়াতাড়ি শেয়ার করে দিলাম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে স্নো ম্যান খুবই ইউনিক একটি ডাই দেখতে পেলাম আপনার পোস্টের মধ্যে দিয়ে।আপু আপনার ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।এককথায় আপনার ডাই এর কালার কম্বিনেশন দারুন লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার পোস্টের কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার পোষ্ট দেখার আগে স্নো ম্যান নামে কিছু আছে সেটা জানতাম না। স্নো ম্যানের হাত আর পায়ের কথা বাদ দিলাম। নাক দেখে আমি অবাক আপু। তবে টুপিটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনি স্নোম্যানের নাম শুনেন নাই সত্যিই জেনে অবাক হলাম। যাইহোক আপনার কাছে আমার স্নোম্যান এর টুপিটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39