রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরি। রঙিন কাগজ কেটে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। এগুলো তৈরি করা বেশ জটিল। কেননা রঙিন কাগজ কেটে কোন কিছু তৈরি করার ক্ষেত্রে কাটার ক্ষেত্রে খুবই সাবধানতা অবলম্বন করতে হয় ।সামান্য একটু ভুলের কারণে পুরো জিনিসটি নষ্ট হয়ে যায়। তাই খুব সময় ও ধৈর্য নিয়ে আস্তে আস্তে করে পুরো জিনিসটি কাটতে হয় ।তবেই না সুন্দর একটি জিনিস পাওয়া যায় ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরি।


রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরি



20220830_213039.jpg





  • রঙিন কাগজ
  • পেনসিল
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী



ধাপ -১

20220830_205929.jpg20220830_210039.jpg

প্রথমে একটি কাগজ এভাবে সমান করে কেটে নেই।

ধাপ -২

20220830_210113.jpg20220830_210213.jpg

তারপর মাঝখান থেকে একটি ভাঁজ দেই ও ভাঁজ দেওয়া কাগজের উপর লাভের অর্ধেক অংশ এঁকে নেই।

ধাপ -৩

20220830_210253.jpg20220830_210543.jpg

তারপর আরো একটি অর্ধেক লাভ ও অন্য অংশ এঁকে নেই।

ধাপ -৪

20220830_210830.jpg20220830_211213.jpg

তারপর বাকি অংশটুকুও এঁকে নেই।

ধাপ -৫

20220830_211328.jpg20220830_211611.jpg

তারপর আস্তে আস্তে করে কাচি দিয়ে কেটে নেই।

ধাপ -৬

20220830_212626.jpg20220830_212744.jpg

তারপর পুরো অংশটি কেটে নেই।

ধাপ -৭

20220830_212802.jpg

20220830_212927.jpg

ব্যাস তৈরি হয়ে গেল আমার দুটি লাভ বার্ড ।এখন আস্তে আস্তে করে কাগজটি খুলে নেই এবং একটি কালো কাগজের উপর রাখি। আশা করছি আপনাদের কাছে আমার লাভ বার্ড দুটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি লাভ বার্ড তৈরি করেছেন। অনেক ভালো লাগলো আপনার তৈরি লাভ বার্ড দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা লাভ বার্ড আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড পাখি বানিয়েছেন যা দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার এই ডিজাইন অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।আমার কাছে আপনার এই লাভ বার্ড পাখি অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।আমার লাভ বার্ড টি আপনার পছন্দ হয়েছে জেনে বেশ ভালো লাগলো ।ভালো থাকবেন।

 2 years ago 

কাগজ কেটে খুব সুন্দর করে দুটি লাভ বার্ড বানিয়েছেন। অনেক বেশি ভালো লেগেছে আপনার লাভ বার্ড বানানোর প্রক্রিয়াটি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে দুটি লাভ বার্ড পাখি তৈরি করেছেন। দেখতে একদম অসাধারণ লাগছে। কাগজের তৈরি জিনিস গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। তৈরি করার প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনি উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর কাগজের তৈরি দুটি লাভ বার্ড শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার কাগজের তৈরি লাভ বার্ড অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সবসময় মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরি খুবই সুন্দর হয়েছে দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। সব সময় ভাল থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

আসলে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায় খুব চমৎকার ভাবে লাভ বার্ড তৈরি করেছেন। খুবই দক্ষতার সাথে সম্পন্ন কাজটি শেষ করেছেন তাছাড়া আপনার উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সব সময় ভালো থাকবেন ।পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

জি আপু আপনি ঠিক বলেছেন যে কোন কাজই আমরা যদি সময় এবং ধৈর্য নিয়ে ধীরে ধীরে কাজ করি তাহলে তার সুন্দর একটি ফলাফল পাওয়া যায়। আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে দুটি লাভ বার্ড বানিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। সেজন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ করে আপনি খুবই চমৎকারভাবে দুটি লাভ বার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু আপনার এই তৈরি কৃত লাভ বার্ড দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে মাঝখানের লাভ দেখতে অনেক বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

আপনি আমার লাভ বার্ড দেখে মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে সুন্দর ডিজাইন করেছেন । দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে কাগজের ডিজাইন দেখতে বেশ সুন্দর লাগছে। এত দুর্দান্ত পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ইউনিক একটা আইডিয়া শেয়ার করেছেন।রঙিন কাগজ কেটে দুটি লাভ বার্ড তৈরী করাটা বেশ ভালো লেগেছে। বানানোর স্টেপ গুলো অনেক ভালো ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন সবসময় এই শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90