টমেটো, ধনেপাতা দিয়ে গজার মাছ ভুনা||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি ।আলহামদুলিল্লাহ।



আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে এসেছি। আর আমার আজকের রেসিপিটি হচ্ছে টমেটো ,ধনেপাতা দিয়ে সুস্বাদু গজার মাছ ভুনা ।এই গজার মাছ ভুনা করে খেতে খুবই সুস্বাদু লাগে ।আর সঙ্গে যদি টমেটো, ধনেপাতা দেওয়া হয় তাহলে তো এর স্বাদ আরো বহুগুণে বেড়ে যায় ।আমার কাছে এই মাছটি খুবই ভালো লাগে । আপনাদের কারো কাছে হয়তো ভালো লাগে আবার কারো কাছে নাও লাগতে পারে ।কারন সবার টেস্ট তো একরকম নয় ।কিন্তু আমি আজকে যেভাবে রান্না করেছি সেভাবে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।আপনাদের ভাল লাগলে আপনারা বাসায় এভাবে করে দেখবেন। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি টমেটো, ধনেপাতা দিয়ে সুস্বাদু গজার মাছ ভুনা।

টমেটো ধনেপাতা দিয়ে সুস্বাদু গজার মাছ ভুনা



Polish_20220224_195510894.jpg

উপকরণপরিমাণ
গজার মাছছোট ছোট টুকরো করা ১২পিছ
টমেটো৩টি
ধনেপাতাপরিমাণমত
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৪টি
পেঁয়াজ বাটা৩টেবিল চামচ
রসুন বাটা১টেবিল চামচ
আদা বাটা১টেবিল চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
লবণস্বাদ মতো
তেলপরিমান মত

Polish_20220224_200211463.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220222_133903.jpg20220222_134136.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা ,রসুন বাটা দিয়ে দেই।

ধাপ-২

20220222_134254.jpg20220222_134413.jpg
তারপর একটু নেড়েচেড়ে সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে মশলাটা কিছুক্ষণ কষিয়ে মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-৩

20220222_134504.jpg20220222_134606.jpg
মাছগুলো একটু নেড়েচেড়ে মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নেই।

ধাপ-৪

20220222_135000.jpg20220222_135008.jpg
তারপর সামান্য একটু পানি ও টমেটো দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220222_135044.jpg20220222_135127.jpg
কিছুক্ষণ রান্না করার পর কাঁচামরিচ গুলি দিয়ে দেই।

ধাপ-৬

20220222_135217.jpg20220222_135340.jpg
তারপর একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করে ধনিয়াপাতা গুলি দিয়ে দেই ও আরও কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৭

20220222_135404.jpg20220222_140021.jpg
তারপর জিরার গুঁড়ো দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আমার গজার মাছ ভুনা।

ধাপ-৮

20220222_140218.jpg

এখন একটি বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমাদের রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

গজার মাছ ভুনা করে খেলে এমনিতেই অনেক সুন্দর লাগে। আপনি গজার মাছের যার ভুনার মধ্যে টমেটো এবং ধনেপাতা দেয়ার কারণে এর স্বাদ অনেক বেশি হবে মনে হচ্ছে। আপনি গজার মাছ ভুনার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া গজার মাছে টমেটো ও ধনেপাতা দেওয়ার জন্য এর স্বাদ আরও বেড়ে গিয়েছে ।খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে ভুনা জাতীয় যে কোন খাবার খেতে খুবই ভালো লাগে । আপনি গজার মাছের খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন। বিশেষ করে শীতকালীন সবজি দিয়ে এ ধরনের রেসিপি করলে বেশী সুস্বাদু লাগে। আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এই মাছের ভুনা খুবই সুস্বাদু হয়েছিল ।সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

টমেটো, ধনেপাতা দিয়ে গজার মাছ ভুনা রেসিপি দেখে খুবি সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করছেন।আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া টমেটো, ধনেপাতা দেওয়াতে মাছের স্বাদ আরো বহুগুণে বৃদ্ধি পেয়েছে ।দেখে তো খেতে ইচ্ছে হবারই কথা ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গজার মাছ খুব একটা খাওয়া হয়নি, আর এমন রেসিপি প্রথম দেখলাম অনেক লোভনীয় লাগছে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে।অনেক সুন্দর গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া গজার মাছ এভাবে একবার খেয়ে দেখবেন ।নিশ্চয়ই আপনার কাছে ভালো লাগবে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

টমেটো, ধনেপাতা দিয়ে গজার মাছ রান্না খেতে আমার খুবই ভালো লাগে। আপনার রেসিপি টি দেখে আমার এখনই খেতে মন চাইছে। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে যে আপনার খেতে মন চাইছে জেনে খুবই ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

গজার মাছ রেসিপিটা তো একেবারে অসাধারণ দেখাচ্ছে। টমেটো ধনেপাতা দিয়ে খুব চমৎকারভাবে পুরো রেসিপি টা তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলে। রেসিপির কালারটা একেবারে দুর্দান্ত দেখাচ্ছে। গজার মাছ আমি তেমন একটা খাই না। কিন্তু আপনার রেসিপিটা দেখে আমার কাছে একেবারে দুর্দান্ত লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপু রেসিপিটি দেখতে যেমন হয়েছে স্বাদেও তেমন ।খুবই সুস্বাদু হয়েছে ।আপনি এভাবে একবার খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার কাছে ভালো লাগবে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো, ধনেপাতা দিয়ে গজার মাছ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না। আমি খেতে ইচ্ছা করছে আপু। ইউনিক রেসিপি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপি টি দেখে যে আপনার লোভ লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হব ।আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো ধনেপাতা দিয়ে গজার মাছ ভুনা দেখে আর লোভ সামলাতে পারছিনা। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি দেখতে অনেক লোভনীয় হয়েছে এবং প্রতিরোধ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া টমেটো ধনেপাতা দিয়ে গজার মাছ এভাবে ভুনা করলে খুবই সুস্বাদু লাগে। আপনি একবার খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
টমেটো ধনেপাতা দিয়ে গজার মাছ ভুনা অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন আপু। দেখতে অনেক লোভনীয় লাগতাছে, মনে হয় খেতেও অনেক মজা হবে এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি অনেক সুন্দর ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

আমি যতটুকু জানি গজার মাছের মধ্যে প্রচুর ভিটামিন রয়েছে। এমাছ খেয়ে ছিলাম ছোটবেলায়। এখনতো এই মাছ দেখিও না কোথাও। খুব আনকমন একটি মাছের রেসিপি করেছেন আপনি। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এ মাছ খুব একটা পাওয়া যায় না ।আমিও হঠাৎই একদিন পেয়েছিলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74