সূর্যাস্তের ফটোগ্রাফি🌄

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর সেটি হচ্ছে সূর্যাস্তের ফটোগ্রাফি। সূর্যাস্তের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে এবং সূর্যাস্ত দেখতেও চমৎকার লাগে । আমার মত যারা ঘুমকাতুরে তাদের জন্য তো সূর্য উদয় হওয়া দেখা খুবই কঠিন।আমি সূর্য উদয় হওয়া কবে দেখেছি তা ভালো করে মনেও করতে পারছিনা। কিন্তু সূর্যাস্ত মাঝে মাঝেই দেখে থাকি। সূর্য অস্ত যাওয়া দেখতে সত্যিই ভীষণ চমৎকার লাগে । যদিও ফটোগ্রাফির মাধ্যমে সেই সৌন্দর্য ফুটিয়ে তোলা সম্ভব হয়ে ওঠেনি , তারপরেও কিছুটা চেষ্টা করেছি । আশা করছি আপনাদের ভালো লাগবে ।

সূর্যাস্তের ফটোগ্রাফি


Polish_20221105_194659225.jpg


কিছুদিন আগে শহর থেকে একটু দূরে গ্রামের দিকে ঘুরতে গিয়েছিলাম। মাঝে মাঝে আমার মনে হয় শহরের কোলাহল ছেড়ে একটু নিরিবিলি গ্রামের দিকে ঘুরে আসি , তাই তো ঘুরতে যাওয়া। সেখানে বেশ খানিকটা সময় পার হবার পর যখন বিকেল গড়িয়ে সূর্য অস্ত যাচ্ছিল তখন আকাশটা সত্যিই চমৎকার দেখাচ্ছিলো। লাল টুকটুকে সূর্যটা দেখতে যেমন চমৎকার লেগেছিল, তার আভাও তেমনি চারিদিকে ছড়িয়ে পড়েছিল ।সত্যি এক অসাধারণ দৃশ্য হয়েছিল।

20221028_170334.jpg


এই রাস্তা ধরে বেশ কিছুদূর যাচ্ছিলাম আর সূর্যাস্ত দেখছিলাম। সত্যিই সূর্যটাকে যখনই দেখছিলাম তখনই মনে হচ্ছিল হয়তো আরও একটু সামনে গেলে আরেকটু পরিষ্কার করে দেখা যাবে। কিন্তু যতই সামনে এগোচ্ছিলাম একই রকমই যেন লাগছিল।

20221028_170031.jpg


গাছ গাছালির ভেতর দিয়ে সূর্যটাকে দেখতে কি চমৎকারই না লাগছিল। একদিকে প্রকৃতির সৌন্দর্য অন্যদিকে সূর্যাস্তের সৌন্দর্য সত্যি মুগ্ধ করার মত দৃশ্য।

20221028_170552.jpg


সূর্যাস্ত দেখতে দেখতে একদম নদীর পাড়ে চলে এলাম। নদীর পাড়ে দাড়িয়ে সূর্যাস্ত দেখতে সে এক অন্যরকম অনুভূতি। সূর্যটা যেন তারা আভা চারিদিকে ছড়িয়ে দিয়েছে। দেখতে ভীষণ ভালো লাগছিল ।বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে দাঁড়িয়ে সেই সৌন্দর্য উপলব্ধি করলাম আর কিছু ফটোগ্রাফ তুললাম।

20221028_170027.jpg

20221028_170603.jpg

20221028_164951.jpg


সূর্য অস্ত যাবার সময় সূর্যের আভা পানির মধ্যে পড়েছিল ।সে দৃশ্যটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাই সঙ্গে সঙ্গে সেই ফটোগ্রাফটি তুলে ফেললাম আর আপনাদের সঙ্গে শেয়ার করলাম। যাতে আপনারাও সূর্যাস্তের সেই সুন্দর দৃশ্যটি উপভোগ করতে পারেন।

20221028_170557.jpg

20221028_164947.jpg

20221028_164939.jpg


আসলে সূর্যাস্তের সময় নদীর পাড়ে থাকতে পারলে সেই সূর্যাস্তটা বেশ ভালোভাবে উপভোগ করা যায়। সেদিন নদীর পারে আমি সূর্য অস্ত যাবার মুহূর্ত দারুন ভাবে উপভোগ করেছিলাম। বেশ ভালো লেগেছিল সেই সময়টা ।এটি যেন এক অন্যরকম সৌন্দর্যের দৃশ্য যা চোখে না দেখলে বোঝা যায় না ।ধীরে ধীরে সূর্য অস্ত যাবার পর সন্ধ্যে নেমে আসতে থাকলো ।তারপর বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 
আপনার তোলা সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।বিশেষ করে সূর্যাস্তের সময় নদীর পাড়ের যে ফটোগ্রাফি গুলো আপনি উঠেছেন এই ফটোগ্রাফি গুলো খুব বেশি মনোমুগ্ধকর হয়েছে।সূর্য যখন অস্ত যায় তখন নদীর পাড়ের প্রকৃতি অনেক সুন্দর দেখায় যা আপনার এই ফটোগ্রাফির মধ্যে ভেসে উঠেছে।সূর্য যখন অস্ত যায় তখন সূর্যের আলো চারদিকে আভা সৃষ্টি করে এবং এটা দেখতে অনেক মনোমু মুগ্ধকর লাগে।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া সূর্য যখন অস্ত যায় তখন প্রকৃতি দেখতে সত্যি ভীষণ মনমুগ্ধকর হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

ভাইয়া সূর্যাস্তের অসাধাণ ক্যাপচার করেছেন ।অনেক নিখুঁত হয়েছে ফটোগ্রাফি গুলো।নদীর পাড় নৌকা রাস্তা সব কিছুই অনেক দারুন লাগছে।এই সময় টা আমার অনেক ভালো লাগে।আর নদীর পার হলে তো অসাধারণ হয়।আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন ।ধন্যবাদ সূর্যাস্তের অসাধারণ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

সূর্যাস্তের অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফটোগ্রাফি সত্যি আমাকে মুগ্ধ করেছে। দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অসম্ভব ভালো লাগছে। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার ছবি গুলো সত্যিই সুন্দর। আকাশের ছটা তো অনবদ্য। নদীর তীরের দৃশ্যগুলিও খুব ভালো লাগছে। সব মিলিয়ে একদম মনোমুগ্ধ করা পরিবেশ। এমন দৃশ্য দেখলে ছবি না তুলে থাকা যায় না।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এরকম দৃশ্য দেখলে ছবি না তুলে থাকাটা অসম্ভব। ধন্যবাদ আপনার জন্য । ভালো থাকবেন।

 2 years ago 

আপু আমি শেষ বার কবে সূর্য উদয় দেখেছিলাম সেটা আমার মনে নেই। খুব সম্ভবত এক থেকে দেড় বছর তো হবেই। আর সূর্যাস্তও মাসে একবার দেখতে পারি কি না সেটাও সন্দেহ আছে। আপনাকে দেখলাম শহরের কোলাহল ছেড়ে গ্রামের একটি রাস্তা দিয়ে হাটতে হাটতে নদীর কিনারা পর্যন্ত চলে গেছেন। যেতে যেতে সূর্যাস্তের অনেক গুলো ফটোগ্রাফি করে আমাদের সাথে সেয়ার করলেন। সাথে সবুজ প্রকৃতি আর বর্ণনা পড়ে ভালই লাগলো ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার মত আমারও মিল আছে সূর্য উদয় দেখা হয় না ।তবে সূর্যাস্ত কোথাও ঘুরতে গেলে দেখা হয় ।আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা সূর্য উদয় দেখাই হয় না। কিন্তু সূর্যাস্ত মাঝেমধ্যেই দেখা হয়। সূর্যাস্ত হওয়ার সময় চারপাশে যে লাল আভা পরে এই সময় প্রকৃতি দেখতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর সূর্যাস্তের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে মনে হচ্ছে যে সূর্যটি দূর থেকে লাইট দিচ্ছে। তাছাড়া নদীর পানিতে যে সূর্যের আলো পরেছে তার জন্য আরও বেশি চমৎকার লাগছে। গ্রামের দিকে, নদীর পাড়ে এবং সমুদ্রের ধারে সূর্যাস্ত দেখতে অনেক বেশি ভালো লাগে। খুব ভালো লেগেছে আপনার প্রতিটি ফটোগ্রাফি।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন সূর্যাস্ত হওয়ার সময় প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।ভাল থাকবেন।

 2 years ago 

সূর্য অস্তের ফটোগ্রাফি আমার খুবই পছন্দের। তেল যেমন ভালো লাগে ফটোগ্রাফি করতেও তেমন ভালো লাগে। আমি যখন এরকম সুন্দর এবং আকর্ষণীয় কিছু দেখি তখনই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। আপনি সূর্য অস্ত যাওয়ার অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে মনটা ভালো হয়ে যায়।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। সব সময় ভালো থাকবেন।

 2 years ago 

সূর্যাস্তের ফটোগ্রাফিগুলো এক কথায় দারুণ হয়েছে আপু। আসলে সূর্যাস্তের এই সময়টা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি বিভিন্নভাবে সূর্যাস্তের ছবিগুলো অনেক সুন্দর করে ক্যাপচার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সূর্যাস্তের এই সময়টা দেখতে সত্যি ভীষণ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65