🎆ঈদের আগের রাতের ঘোরাঘুরি🎆

in আমার বাংলা ব্লগ2 years ago

ঈদ মোবারক



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে ঈদের আগের রাতের ঘুরাঘুরির গল্প নিয়ে এসেছি।ঈদের আগের দিন রাত আট টার সময় আমি, আমার মেয়ে ও মেয়ের ফুপি আমরা তিন জন বাসা থেকে বের হলাম বাজি কেনার উদ্দেশ্যে।এলাকার সব গুলো দোকান খোঁজা খুজির পরও কোথাও বাজি পেলাম না।ভেবেছিলাম দীর্ঘ দিন পর সবাই মিলে বাজি ফুটাবো।তারপর হতাশ হয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকার পর আমার ননদ বললো আমরা রিকশায় করে ঘুরলে কেমন হয়?আমি প্রথমে রাজি হইনি তার কারণ আমার বাসায় অনেক কাজ ছিল।তবুও তার জোরাজুরিতে পরে রাজি হয়ে গেলাম।তারপর আমরা আধা ঘন্টার জন্য রিক্সা ঠিক করলাম।ঘুরে ঘুরে শহরের বেশ কয়েক জায়গায় গেলাম।বেশ ভালো লাগছিল।ঈদের আগের রাত তাই শহর টা কে খুব সুন্দর করে সাজিয়েছিল।সেই ফটোগ্রাফি গুলোই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব।আশা করছি আপনাদের ভালো লাগবে।


ঈদের আগের রাতের ঘুরাঘুরি



Polish_20220710_011450711.jpg

ফটোগ্রাফি-১

20220709_205041.jpg

ফটোগ্রাফি-২

20220709_205036.jpg

রিক্সা নিয়ে কিছুদূর যাবার পর দেখি রাস্তায় বেশ সুন্দর করে আলোকসজ্জা করা হয়েছিল। সেটি দেখতে খুবই চমৎকার লাগছিল। বিভিন্ন কালারের আলো রাতের বেলায় যেন চমৎকার আভা ছড়াচ্ছিল ।চারপাশটা রঙিন হয়েছিল, দেখতে বেশ ভালো লাগছিল। আমি রিকশায় বসে বসে কয়েকটি ফটোগ্রাফি করলাম।

ফটোগ্রাফি-৩

20220709_204952.jpg

ফটোগ্রাফি-৪

20220709_204949.jpg

এই ফটোগ্রাফি গুলো আমাদের শহরের লেকপাড় এলাকা থেকে তোলা হয়েছিল। দারুণভাবে লাইটিং করা হয়েছিল। দেখতে বেশ চমৎকার লাগছিল। সেখানে আমি রিক্সায় বসে বসে বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছি। সত্যি রাতের বেলায় এভাবে লাইটিং দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সঙ্গে আবার মিউজিক ছিল, দারুন একটা পরিবেশের সৃষ্টি হয়েছিল।

ফটোগ্রাফি-৫

20220709_205247.jpg

ফটোগ্রাফি-৬

20220709_205242.jpg

এই ফটোগ্রাফি দুটি লেকপার এলাকার। একটি গাছকে এভাবে লাইটিং করা হয়েছিল। গাছটি দেখতে এত চমৎকার লাগছিল যে রিকশায় বসে ফটোগ্রাফি করতে ভালো লাগছিল না।তাই কাছে যেয়ে ফটোগ্রাফি করেছি। মনে হচ্ছিল যেন রাতের বেলায় গাছে থোকা থোকা আগুন জ্বলে আছে । সত্যিই অসম্ভব সুন্দর এক দৃশ্য।

ফটোগ্রাফি-৭

20220709_210156.jpg

ফটোগ্রাফি-৮

20220709_210143.jpg

ফটোগ্রাফি-৯

20220709_210200.jpg

ফটোগ্রাফি-১০

20220709_210204.jpg

ফটোগ্রাফি-১১

20220709_210209.jpg

এই ফটোগ্রাফি গুলি নেওয়া হয়েছে আমাদের শহরের পৌরসভার অফিস থেকে ।রাস্তার পাশ দিয়ে যেতে যেতে দেখি পৌরসভা অফিসটাকে এত সুন্দর করে সাজিয়েছে যে কাছে যেয়ে দেখতে ইচ্ছে করছিল। তাই রিকশা থেকে নেমে একটু কাছে গেলাম। দেখলাম পৌরসভার সামনে বিশাল একটি ফুলের বাগান। যেখানে বিভিন্ন ধরনের ফুল ফুটেছিল ।রাস্তার পাশ থেকে আমি এই ফটোগ্রাফি গুলো করেছি। রাতের বেলাও ফুল গুলো লাইটের আলোতে এত চমৎকার লাগছিল যে দেখে ফটোগ্রাফি করার লোভ সামলাতে পারলাম না। সত্যি রাতের বেলায় রিক্সায় করে ঘুরে বেড়ানোর আনন্দ অন্যরকম ।তাও যদি আবার ঈদের আগের দিন-রাত হয় তাহলে তো কথাই নেই। তবে একটা কথা বলে রাখি, যে বাজি কেনার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েছিলাম, অবশেষে মেয়ের বাবাকে দিয়ে বাজি আনিয়ে সেই বাজি ছাদে ফুটিয়েছি এবং ডিজের গান শুনেছি, আর টিপস পেয়েছি। সত্যি সবকিছু মিলিয়ে ঈদের আগের রাতটা বেশ ভালো কেটেছিল ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

এই লাইটিং দিয়ে সাজানো রাস্তায় ঘোরাঘুরি করতে ভালোই লাগে। যাক ননদের জন্য রিকশায় ঘুরে বেশ আনন্দ পেলেন।অবশেষে বাজি কিনতে পারলেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদের আগের রাতে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বন্ধুদের সঙ্গে প্রায় প্রতি ঈদের চাঁদ রাত্রে সুন্দর মুহূর্ত অতিবাহিত করে থাকি। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ছেলেরা সাধারণত তাই করে । আগের দিন রাতে ঘুরতে বেরিয়ে যায় এ বিষয়টি আমার কাছে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মনোমুগ্ধকর ছিলো আপনার প্রতিটি ফটোগ্রাফি। আমার এই টাইপের ফটোগ্রাফি অনেক ভালো লাগে। আপনি প্রতিটি ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপু।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনার জন্য রইল শুভেচ্ছা।

 2 years ago 

ঈদের আগের রাতে তো দেখছি বেশ সুন্দর সময় কাটিয়েছেন। ঘুরার সময় খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফিও করেছেন দেখছি। খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে উপস্থাপনা করে তুলে ধরেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঈদের আগের দিন রাতে বেশ ভালই সময় কাটিয়েছিলাম। ঘোরাঘুরিটাও বেশ ভালো লেগেছিল ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবে।

 2 years ago 

আমার কাছে সবচেয়ে আনন্দদায়ক দিন হচ্ছে ঈদের আগেরদিন এবং পরিষ্কার শেষের দিন। এবার আমিও ঈদের আগেরদিন রাতে ঘুরতে বের হয়েছিলাম। আগে রাতের বেলা কখনোই এভাবে ঘুরি নাই তবে এবার ঘুরে দারুণ লাগছিল। আপনার ঘোরাঘুরির ছবিগুলো বেশ চমৎকার হয়েছে।।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ।আপনার কাছে ঘুরতে ভালো লাগে যেনে ভীষণ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাতের বেলা রিকশা দিয়ে ঘুরতে সত্যিই দারুন লাগে। কাজের ফাঁকে যে বেরিয়েছেন এটা কিন্তু এক দিক দিয়ে ভালোই হয়েছে। তানাহলে এই চমৎকার মুহূর্ত গুলো আপনিও মিস করতেন আর আমাদেরও মিস হয়ে যেত। ভালো লাগলো খুব পোস্টা টা আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এভাবে হুট করে বেরিয়েছিলাম বলেই এত সুন্দর রাত্রিটাকে উপভোগ করতে পারলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

ঈদের আগের দিন ঘুরা ঘুরি হচ্ছে সবচেয়ে মজার। বন্ধু দের সাথে আড্ডা মানেই আনন্দময়। আপনি সুন্দর কিছু মূহূর্ত সময় আমাদের মাঝে শেয়ার করেছেন এই জন্য আন্তরিক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি তো অনেক মজারই হওয়ার কথা। ঈদের আগের রাতে আমার খুব একটা ঘোড়া হয়নি। দীর্ঘদিন পর এবার ঘুরে ছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি মুগ্ধ হয়ে গেলাম আলোকসজ্জাতে সাজানো আপনাদের এলাকা দেখে। অসাধারন এক অনুভুতি। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য৷

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাই ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63491.36
ETH 3082.44
USDT 1.00
SBD 3.86