ঢেঁড়স ভাজি রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি। এখন বাজারে প্রচুর পরিমাণে ঢেঁড়স পাওয়া যাচ্ছে। তাই আমি মাঝে মধ্যেই এই ঢেঁড়স দিয়ে ভাজি তৈরি করি। আর আজ আমি আপনাদের সঙ্গে সেই ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লাগবে ।প্রতিদিনের খাবারে মাছ-মাংসের সঙ্গে বিভিন্ন রকমের ভাজি করা হয় ।এর মধ্যে ঢেঁড়স ভাজি অন্যতম একটি ভাজি। এটি আমার কাছে খেতে বেশ ভালোই লাগে ।এই ভাজিটি করতে বেশ সময় লাগে ।একটু বেশি ভাজা ভাজা করে ফেললে খেতে বেশ ভালোই লাগে ।তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি ঢেঁড়স ভাজি রেসিপি।

ঢেঁড়স ভাজি রেসিপি



Polish_20220514_221331556.jpg





Polish_20220514_221051458.jpg



উপকরণপরিমান
ঢেঁড়স৩০০গ্রাম
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৬টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমান মতো


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220514_130730.jpg20220514_133437.jpg

প্রথমে ঢেঁড়স গুলোকে ধুয়ে পরিষ্কার করে কেটে নেই। তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-২

20220514_133457.jpg20220514_133517.jpg

তারপর ঢেঁড়স গুলি দিয়ে দেই ও পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৩

20220514_133558.jpg20220514_133651.jpg

তারপর হলুদ ,লবণ দিয়ে ভালো মতো নেড়েচেড়ে মিশিয়ে নেই।

ধাপ-৪

20220514_133724.jpg20220514_133743.jpg

তারপর কাঁচামরিচ দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৫

20220514_134333.jpg20220514_134725.jpg

তারপর একটু পরপর নাড়তে থাকি যতক্ষণ না ভাজাভাজা হয়ে যায়।

ধাপ-৬

20220514_135337.jpg20220514_135454.jpg

কিছুক্ষণ পরে এভাবেই তৈরি হয়ে গেল আমার ঢেঁড়স ভাজি। এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আমার রেসিপি টি আপনাদের ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু মাছ মাংস রান্না করলেও সাথে একটি ভাজি লাগে। ঢেঁড়স ভাঁজি আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার আজকের ভাজিটি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। আজকে আমিও ঢেঁড়স ভাজি দিয়ে ভাত খেয়েছি। খুব ভালো লেগেছে খেতে। ধন্যবাদ আপনাকে ঢেঁড়স ভাঁজির এত সুন্দর রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমার আজকের ভাজিটি খুবই সুস্বাদু হয়েছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাহ আপু ঢেঁড়স ভাজি আপনি আজ তৈরি করেছেন। আমিও কিছুদিন আগে ঢেঁড়স ভাজি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। ঢেঁড়স ভাজির কালার কম্বিনেশন দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ঢেঁড়স ভাজি তৈরি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। সবচেয়ে ভালো থাকবেন ।এই শুভকামনা রইল।

 2 years ago 

ঢেঁড়স ভাজি বরাবর আমার কাছে ভীষণ ভালো লাগে। ঢেঁড়স ভাজি সাথে আলু কুচি কুচি করে কেটে দিলে সেই রেসিপি আমার সব থেকে বেশি প্রিয়। আপনি খুব সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন।গরম ভাত দিয়ে ঢেঁড়স ভাজি খেতে অনেক মজা। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন গরম ভাত দিয়ে ঢেঁড়স ভাজি খেতে খুবই মজা ।তবে ঢেঁড়স ভাজির সঙ্গে আলু কুচি কুচি দিয়ে তো আমি কখনো খাইনি ।আপনার থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আপনাদের মাঝে ঢেঁড়স ভাজির এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি ঢেঁড়স ভাজি খেতে খুবই পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো। আর হ্যাঁ আমার ভাজিটি সত্যিই খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঢেঁড়স ভাজি অনেক পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ঢেঁড়স আমার খুবই প্রিয়। ঢ়েড়স ভাজি দিয়ে গরম গরম ভাত খেতে আমি খুব পছন্দ করি। আপনি আজ খুব সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি করে রান্না করে দেখিয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রান্নার পদ্ধতি। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে বিশ্লেষণ করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপু ঢেঁড়স ভাজি যে আপনার খুবই প্রিয় জেনে বেশ ভালো লাগলো ।আর হ্যাঁ আপনি ঠিকই বলেছেন গরম ভাত দিয়ে ঢেঁড়স ভাজি খেতে বেশ ভালোই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ঢেঁড়শ ভাজি একটু বেশি করে মুচমুচে করে ভাজি করলে খেতে ভালই লাগে। আপনার বাজির কালারটা অনেক সুন্দর হয়েছে গরম ভাত দিয়ে খেতে এ ধরনের ভাঁজিগুলো খুব ভালো লাগে। আমি এই ভাজি করে থাকি আমার কাছে অনেক ভালো লাগে এই ভাজিটি।

 2 years ago 

আপু আপনি এই ভাজি করে থাকেন এবং আপনার কাছে ভাজিটি ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গতকাল আমি ঢেরস ভাজি দিয়ে ভাত খেয়েছি। ভালই লাগে। আপনি বেশ মজা করে ভাজি করেছেন । দেখতে অনেক চমৎকার লাগছে। ঠান্ডা হওয়ার আগে গরম ভাত দিয়ে খেয়ে নিন। হাহা। ভালবাসা নিবেন।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনার কথা মত গরম ভাত দিয়ে গরম গরম খেয়ে নিয়েছি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আজকে সকালবেলা আমি ঢেঁড়স ভাজি রেসিপি খেয়েছি। যদিও ছোটবেলায় আমি এইটা অনেক অপছন্দ করতাম। তবে এখন খেতে বেশ ভালোই লাগে। আপনার ঢেঁড়স ভাজি রেসিপি টা আমার কাছে একটু ভিন্ন রকম লেগেছে। সেই সাথে খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি সকাল বেলায় ঢেঁড়স ভাজি খেয়েছেন আর আমি আজকে রেসিপিটি শেয়ার করেছি জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সবজি ভাজির মধ্য ঢেঁড়স ভাজি খেতে খুবিই মজা, আপনি অনেক ভালো ভাজি করছেন দেখে বুঝা যাচ্ছে। আর এর স্বাদের কথা কি বলব বরাবরই ঢেঁড়স ভাজির মজার হয়।তবে চিংড়ি দিলে আরো ভালো লাগে , ধন্যবাদ আপু শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য ।তবে ঢেঁড়স ভাজি তে নআমি কখনো চিংড়ি দিয়ে খাইনি ।আপনার কাছ থেকে জেনে ভাল লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57483.55
ETH 3066.62
USDT 1.00
SBD 2.29