ঈদের একদিন আগের রাতের ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।আজ আমি ঈদের একদিন আগের রাতের ঘোরাঘুরির মুহূর্ত নিয়ে হাজির হয়েছি।গতকাল মূলত শেয়ার করেছিলাম ঈদের একদিন আগের রাতে ঘুরে বেড়ানো ও কবুতরের চপ খাওয়ার অনুভূতি নিয়ে। আসলে প্রতিবার ঈদের আগের রাত অর্থাৎ চাঁদ রাতে ঘোরা হয়। কিন্তু এবার চাঁদ রাতের আগের রাতে ঘুরতে বেরিয়েছিলাম ।বেশ ভালো সময় কাটিয়েছিলাম সবাই মিলে ।তবে রাতের বেলায় রিকশায় করে ঘুরে বেড়াতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এবার অটোতে ঘুরেছিলাম ।তার পরেও খুব একটা খারাপ লাগেনি, বেশ ভালোই লেগেছিল। কেননা পুরো শহর দুদিন আগে থেকেই ঈদ উপলক্ষে লাইটিং করা ছিল ।মনে হচ্ছিল যেন পুরো শহর ঝলমল করছিল ।যার কারণে দেখতে অনেক বেশি ভালো লাগছিল ।যদিও সব জায়গায় আলোকসজ্জার ফটোগ্রাফি করা সম্ভব হয়নি। কেননা তাহলে একটু পরপরই অটো থামাতে হয়। যদিও আমি দু এক জায়গায় থেমেছিলাম ।যাইহোক সেই ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করব আশা করছি আপনাদের ভালো লাগবে।


ঈদের একদিন আগের রাতের ঘোরাঘুরি


IMG20240411203657.jpg

IMG20240411203700.jpg

এটি হচ্ছে আমাদের শহরের লেকপাড় এলাকা ।যেকোনো অকেশনেই এই লেকপাড় এলাকা কে আলোকসজ্জায় আলোকিত করা হয়। দেখতে চমৎকার লাগে। এমনিতেও এই জায়গাটা খুবই চমৎকার ।শহরের মধ্যে এই একটা লেকই যেন অবশিষ্ট আছে ।আর সবগুলোই ভরাট করা হয়েছে ।যার কারণে এখানে মানুষ এমনিতেই বিকেল বেলায় ঘুরতে আসে। আর এভাবে রাতের বেলায় লাইটিং করা দেখতে সত্যি চমৎকার লাগছিল। যার কারণে আমি অটো থেকে নেমে একটু ফটোগ্রাফি করেছিলাম। যদিও সেখানে অনেক লোকজনের উপস্থিতি ছিল।


IMG20240411203712.jpg

IMG20240411203716.jpg

ঈদের আগের রাতে ঘুরতে আমার কাছে এর জন্য বেশ ভালই লাগে ।কেননা পুরো শহর লাইটিং করা থাকে। দেখতে অন্যরকম সুন্দর লাগে ।এমনি সময় তো আর এমন লাগে না ।যদিও দুদিন আগে বেরিয়েছিলাম তার পরেও দেখলাম লাইটিং আগে থেকেই করা ।সত্যি ভীষণ চমৎকার লাগছিল দেখতে ।শহরটা যেন নতুন রূপে সেজে উঠেছিল।


IMG20240409214549.jpg

IMG20240409214543.jpg

তারপর আমরা লেকপাড় এলাকা থেকে শহরের আরো কিছু জায়গায় ঘুরে বেড়ালাম ।তার মধ্যে আমাদের কলেজ প্রাঙ্গনও ছিল। সেখানেও বেশ সুন্দর করে লাইটিং করা ছিল। কলেজের পুরো মাঠ যেন লোকজনে ভরপুর ছিল। বেশ ভালো লাগছিল এভাবে পুরো শহর ঘুরে বেড়াতে ।তবে এভাবে ঘুরতে গেলে এক ঘন্টা চোখের নিমিষেই শেষ হয়ে যায় ।এক ঘন্টা সময় যেন অনেক কম মনে হয়। রাত দশটা বেজে গিয়েছিল যার কারণে এক ঘন্টা সময়ের বেশি ঘোরা হয়ে ওঠেনি ।হয়তো সন্ধ্যার পর পর বের হলে আরো কিছু সময় ঘুরতে পারতাম।


IMG20240409214535.jpg

IMG20240411203654.jpg

এভাবে পুরো শহর ঘোরা দিয়ে অবশেষে বাসায় চলে এলাম ।এবার আর ঈদের আগের রাত অর্থাৎ চাঁদ রাতে আর বের হওয়া হয়নি ।তবে ঈদের দিন কিন্তু আবারো ঘুরতে বেরিয়েছিলাম রাতের বেলায়। সেদিনও এক ঘন্টা ঘুরে ছিলাম। সত্যি ভীষণ ভালো লাগে এই মুহূর্তগুলো সবার সঙ্গে উপভোগ করতে ।আশা করছি আপনাদের কাছেও আমার ঘোরাঘুরির
পর্ব ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

চিরচেনা সেই শহর। কত বছর হয়েছে ঈদের সময় এরকম ভাবে সাজানো দেখি না। আপনার এদিক দিয়ে অবশ্য সুবিধা নিজের শহর ছাড়তে হয়নি। ঈদের দিনে রিকশায় ঘুরার অনুভূতির কথাগুলো মনে পড়ে গেল। যাই হোক সবাই মিলে অটোতে ঘুরতে বেশ মজা লাগে। খুব ভালোই ঘোরাফেরা করেছেন দেখছি। তাছাড়া লাইটিংও আগে থেকে অনেক বেশি উন্নত হয়েছে মনে হচ্ছে।

 2 months ago 

আপনি তো অনেক বছর হল ঈদ এখানে করেন না । সময় করে কোন একবার ঈদ আমাদের সঙ্গে করেন। সবাই মিলে একসঙ্গে ঘুরবো বেশ মজা হবে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

ঈদের আগের দিন রাতে বাইরে ঘোরাঘুরি করতে আমার ভীষণ ভালো লাগে। চারিদিকে শুধু লাইটিং করে রঙিন আলোকিত করা থাকে চেনা শহরগুলোৱ যেন অচেনা মনে হয়। আর রাত যখন আরেকটু গভীর হতে থাকে তখন ওই লাইটিংয়ের রাস্তা দিয়ে হাঁটতে অনেক ভালো লাগে। আমি এবার চাঁদ রাতে শপিং করে রাস্তায় হেঁটেছি। আপনার পোস্টটি পড়ে বুঝা যাচ্ছে খুবই উপভোগ করেছিলেন আপনি। ধন্যবাদ ঈদের আগের রাতের ঘোরাঘুরি সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

ঈদের আগের দিন রাতে বাইরে ঘুরতে আপনার কাছেও ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনাদের চপ খাওয়ার মুহূর্তের পোস্টটা আমি করেছিলাম। আর আজকে ছাদ রাতের আগের দিনের ঘুরাঘুরি করার মুহূর্তটা আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন যেটা ভালোই উপভোগ করলাম। শহরে দেখছি রাস্তার দুই পাশে অনেক সুন্দর ভাবেই লাইটিং করা হয়েছে। এরকম লাইটিং করা থাকলে রাতের বেলায় ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। আপনাদের রাতের বেলার ঘুরাঘুরি করার মুহূর্তটা এত সুন্দর করে শেয়ার করে দিয়েছেন এটার জন্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ আপু এরকম লাইটিং করা থাকলে ঘুরতে আরো বেশি ভালো লাগে।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলে আপু ঘুরাঘুরি করা খুব ভালো। ঘুরাঘুরি করলে মন ভালো থাকে। তবে ঈদের আগের দিন রাত্রে তাহলে খুব ভালোই ঘুরাঘুরি করলেন। শহরে ঈদের জন্য লাইটিং করার কারণে পরিবেশ দেখতে অন্যরকম লাগতেছে। আর এরকম পরিবেশে রিক্সা বা অটো করে ঘুরলে এমনিতে ভালো লাগে। আমি তো আপনার পোষ্টের ফটোগ্রাফি দেখে মনে করলাম হয়তো বাইরে কোন কান্ট্রি হবে। যাইহোক খুব সুন্দর করে ঘুরাঘুরি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাইয়া আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে বাইরের দেশ মনে করেছেন জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি তো দেখতেছি ঈদের আগের দিন রাতে খুব ঘুরাঘুরি করলেন ঢাকা শহরে। তবে ঘুরাঘুরি করতে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে রিক্সা করে। যদিও আমি শহরে কখনো এভাবে ঈদের সময় ঘুরাঘুরি করি নাই। তবে আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম ঈদের জন্য ঢাকা শহরকে ভিন্ন রকম সাজিয়েছে। আসলে এরকম পরিবেশ সামনে থেকে দেখলে নিজের কাছে ভালো লাগে। আর রাতের বেলা লাইটিং এর মধ্যে ঘুরাঘুরির মজাই আলাদা। তবে খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

আপু আপনার একটা বিষয় একটু ভুল হয়েছে আমি ঢাকা শহরে ঘোরাঘুরি করিনি। আমি ফরিদপুর শহরে ঘোরাঘুরি করেছি। যাইহোক বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ।ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

রাতে রিক্সায় ঘুরতে আমার অনেক ভালো লাগে আপু। আপনার পোষ্টটি পড়ে বোঝা যাচ্ছে আপনি অনেক ভালো সময় পার করেছেন। সাথে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপু ঈদের আগের রাতে ঘোরাঘুরির সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু রাতে রিক্সায় ঘুরতে আপনার কাছেও ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 months ago 

এখন সব জায়গায় ঈদের আগে থেকে লাইটিং করে পুরো শহর টা আসলে দেখতে ভালোই লাগে । আপনি তো এবার দেখছি ঈদের আগে থেকে ঘোরাঘুরি শুরু করে দিয়েছেন। আগে থেকে ঘোরাঘুরি করাই ভালো ঈদের দিন তো তেমন একটা ঘোরা হয়না কাজের ব্যস্ততার কারণে । আর ফরিদপুরের লেক পারটা গেলে এমনিতেই ভালো লাগে । তারপরে দেখছি এত সুন্দর লাইটিং করেছে । আর রাত দশটার পরে এরকম অত দূরের রাস্তা ঘুরাঘুরি না করাই ভালো বাসায় চলে এসে ভালোই করেছেন ।

 2 months ago 

হ্যাঁ আপু এবার ঈদের আগে থেকেই ঘোরাঘুরি শুরু করেছিলাম ।ঈদের দিনও ঘুরেছি ।বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি তো দেখছি আপু, ঈদের আগের দিন রাতে বেশ ভালই ঘোরাঘুরি করেছেন। বিশেষ করে লেকপাড় এলাকার লাইটিং গুলো অনেক বেশি সুন্দর লেগেছে আমার কাছে। তাছাড়া, আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি দুর্দান্ত ছিল। আসলে ঈদের দুই দিন আগে থেকেই বিভিন্ন জায়গা এরকম সাজানো হয়, এজন্য দেখতে অনেক সুন্দর লাগে। ভালো লাগলো আপু, আপনার এই পোস্ট টি পড়ে।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া ঈদের দুদিন আগে থেকেই মূলত পুরো শহর সাজানো হয়েছিল এবং বেশ ভালই ঘোরাঘুরি করেছিলাম ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

মোটামুটি ভাবে সব জায়গাতেই ঈদের ২-৩ দিন আগে মূলত সাজানো হয় । ঈদের আগে আগে শহর নতুনভাবে সেজে ওঠে তখন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65216.94
ETH 3531.61
USDT 1.00
SBD 2.44