রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারও একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার যেহেতু বেশ ভালোই লাগে, তাই তো মাঝে মাঝেই রঙিন কাগজ দিয়ে নতুন নতুন জিনিস বানিয়ে সেগুলো নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই। আজও তেমনি রঙিন কাগজ দিয়ে একটি ইঁদুর তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের তৈরি ইঁদুর টি ভাল লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি ।



রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি



20220521_204018.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220521_200821.jpg20220521_200947.jpg

ধাপ-২

20220521_201159.jpg20220521_201323.jpg

প্রথমে দুটি কাগজ গোল করে ছোট বড় করে কেটে নেই। তারপর একটির সঙ্গে আরেকটি আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৩

20220521_201557.jpg20220521_201910.jpg

তারপর আরো চারটি কাগজ গোল করে কেটে নেই।

ধাপ-৪

20220521_202027.jpg20220521_202221.jpg

তারপর হলুদ কাগজটির উপর লাল কাগজ আঠা দিয়ে লাগিয়ে দেই ও ইঁদুরের মাথায় আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৫

20220521_202422.jpg20220521_202537.jpg

তারপর দুটি সাদা কাগজ গোল করে কেটে নেই ও আঠা দিয়ে লাগিয়ে ইঁদুরের চোখ বানিয়ে নেই।

ধাপ-৬

20220521_202757.jpg20220521_203019.jpg

তারপর ইঁদুরের চোখ, নাক, মুখ কলম দিয়ে এঁকে নেই ও কয়েকটি কালো কাগজ চিকন করে কেটে নেই।

ধাপ-৭

20220521_203438.jpg20220521_203625.jpg

তারপর কালো কাগজগুলো ইঁদুরের মুখে লাগিয়ে দেই।

ধাপ-৮

20220521_204125.jpg

তারপর আরো একটি কাগজ কেটে লেজ বানিয়ে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি।আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের ইঁদুরটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

বাহ আপু আপনি তো রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ইদুর বানিয়েছেন। আপনার ইদুর দেখতে অনেক কিউট দেখাচ্ছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই ইদুর দেখতে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার তৈরি করা ইঁদুরের কালার কম্বিনেশন এবং ইঁদুরটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এমনিতেই আমি ইঁদুর খুব ভয় পাই, তবে আপনার তৈরি করা ইঁদুরটি দেখতে বেশ কিউট লাগছে আপু । কি সুন্দর করে তাকিয়ে আছে ইঁদুরটি। রঙিন কাগজ ব্যবহার করে সত্যি দারুন একটি জিনিস তৈরি করেছেন আপনি, আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার তৈরি করা ইঁদুরটি কিউট লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে ইদুর তৈরি করেছেন ।আপনার তৈরি করা ইঁদুর আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ইদুর তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন ।এত সুন্দর একটি ইঁদুর তৈরি অরিগামি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি ইঁদুরটি ভাল লেগেছে জেনে সত্যি খুব ভাল লাগলো ।এভাবে সুন্দর মন্তব্য পেলে কাজের উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু দেখে তো মনে হচ্ছে আপনার রঙিন কাগজের ইঁদুর হেঁটে চলে যাচ্ছে,হাহাহা। এটা মনে হয় আপনি বিলেতি ইঁদুর তৈরি করেছেন। দেখতে বেশ দারুন লাগছে, অসাধারণ ছিল রঙিন কাগজের অরগেমি টা। আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমার তৈরি করা ইঁদুর টি আপনার কাছে বিলেতি ইঁদুরের মতো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। মজা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

সুন্দর ছিল আপু🖤।আইটেম একটু হলেও ভিন্ন,দেখে ভালো লাগলো।
আরো ভালো কিছু দেখান সামনের দিনগুলোতে। শুভ কামনা রইলো 💕

 2 years ago 

নিশ্চয়ই পরবর্তীতে আরো নতুন নতুন জিনিস তৈরি করে আপনাদের উপহার দেব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ইঁদুর তৈরি করেছেন। সত্যি আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। আপনার প্রতিটা ধাপ আমার ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আমার উপস্থাপনা আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপু ইদুরের জ্বালায় আমি অতিষ্ট। যাই হোক খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কিউট একটি ইঁদুর তৈরি করেছেন।দেখে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনি ইঁদুরের জ্বালায় অতিষ্ঠ হলে ইঁদুরের ওষুধ দিন ।ঝামেলা দূর হয়ে যাবে।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালোথাকবেন।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে ইদুর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে রঙিন কাগজ দিয়ে ইদুর তৈরির DIY পোস্টটি খুব ভালো লেগেছে। তাছাড়া আপনি খুব সুন্দর করে ইদুর তৈরির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ইঁদুরটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ও কিউট একটি ইঁদুর তৈরি করেছেন আপু।যা দেখতে খুবই সুন্দর এবং কিউট লাগছে। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি ইঁদুরের অরিগামি তৈরি করে আমদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ইঁদুর টি আপনার কাছে কিউট লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে ইঁদুরটি অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার খুবই ভালো লাগলো।আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74