||একগুচ্ছ অনুকবিতা||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একগুচ্ছ অনু কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে আমার বাংলা ব্লগে আসার আগে আমি জানতামই না যে অনু কবিতা বলে কিছু হয় । আমার বাংলা ব্লগে এসেই প্রথম জানতে পেরেছি ছোট ছোট কবিতা গুলোকে অনুকবিতা বলে । মূলত এই অনুকবিতা আমি প্রথম দাদার পোস্টে দেখেছিলাম । ছোট ছোট কবিতার মধ্যে মনের সম্পূর্ণ ভাব প্রকাশিত হয় যেটি পড়তে সত্যি ভীষণ ভালো লাগে । আর @rme দাদা চমৎকারভাবে অনুকবিতা লিখেন যা পড়ে আমি অনুকবিতা লেখার প্রতি আগ্রহী হয়েছি এবং চেষ্টা করেছি । জানিনা কেমন হয়েছে । আজকে আমার লেখা প্রথম অনু কবিতা আপনাদের সঙ্গে শেয়ার করছি । আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। যেহেতু প্রথম লিখছি সেহেতু ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।



writing-923882_1280.jpg

source

একগুচ্ছ অনুকবিতা


(১)

যখন বিস্তীর্ণ নদীর পাড় দিয়ে
হেঁটে চলেছি তোমার হাতটি ধরে ।
চমৎকার শীতল হাওয়া গায়ে লাগছিল,
ভালোবাসার অনুভূতি তখন জেগে উঠছিল।

(২)

জীবন বড়ই যন্ত্রণাময়
কখনো সেখানে সুখের দেখা পাই ।
আবার কখনো বা বিষাদে ভরে উঠে,
জীবন তখন হয়ে ওঠে বড়ই তিক্তময় ।

(৩)

ভালোবাসাহীন বেঁচে আছি আমি
তোমার অপেক্ষায় শুধু প্রহর গুনে,
জানি এ অপেক্ষা কভু শেষ হবে না ।
তবুও তোমার পথের পানে
চেয়ে থাকা ফুরোবে না।
জানি তোমায় কখনো পাবোনা
তবুও তোমায় ভালোবেসে যাবো,
ভালবাসায় দেনা পাওনা বলে কিছু নেই
তাই তো তোমায় নির্দ্বিধায় ভালোবেসেছি।

(৪)

তুমি নীল আকাশের মতো বিশাল
নীল সাগরের মত গভীর ।
তোমার ভালোবাসা জানি মসৃণ,
তাই তো তোমার ভালোবাসায়
হয়েছি আমি রঙিন ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপু আপনি খুব সুন্দর কিছু অনুকবিতা শেয়ার করলেন। আমার কাছে খুব ভালো লেগেছে। কবিতা লিখতে যেমন ভালো লাগে তেমনি পড়তেও খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দর কিছু অনুকবিতা শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কাছে আমার অনু কবিতা গুলো ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার মত আমারও একই অবস্থা। কবিতা আমি বুঝতাম না সেখানে তো অনু কবিতা। দাদার অনু কবিতাগুলো দেখে অনু কবিতার প্রতি একটা ভালো লাগা তৈরি হয়েছে। আপনিও আজকে খুব চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। এর আগে আপনার লেখা কবিতা পড়েছি। আজকে অনু কবিতা পড়েও খুব ভালো লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কাছে আমার অনুকবিতাগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 last year 

আপনার লেখা প্রথম অনু কবিতা আমার কাছে খুব ভালো লেগেছে পড়তে। আসলে কবিতা লিখতে আমরা কেউই জানতাম না, কিন্তু এই প্লাটফর্মে আসার পর সবাই অনেক কিছুই শিখতে পেরেছি। সাজিয়ে গুছিয়ে অনেক সুন্দর করে আপনি অনু কবিতা গুলো লিখেছেন। মনটা ভরে গেল আপু আপনার লেখা এই একগুচ্ছ কবিতা পড়ে। আপনি কিন্তু অনেক সুন্দর করে কবিতার লিখেছেন। আপনার লেখা কবিতা পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এই কমিউটিতে এসেই আমরা অনেক কিছু শিখতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

অনু কবিতাগুলো যতই পড়ি ততই ভালো লেগে যায়। আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা পোস্ট উপহারস্বরূপ দিয়েছেন। কবিতার প্রতিটি চরণ এর সঙ্গে প্রতিটি চরণের অপরূপ মিল রয়েছে। শুভকামনা রইল এত সুন্দর একটি কবিতা পোস্ট আমাদের মাঝে উপহার স্বরূপ দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি আমার কাছে কবিতা পড়তেও খুবই ভালো লাগে। আর যদি হয় অনু কবিতা তাহলে তো কোন কথাই নেই। আপনি অনেক সুন্দর করে এই অনু কবিতাগুলো লিখেছেন। প্রত্যেকটা অনু কবিতা ভিন্ন ভিন্ন বিষয় তুলে ধরে লিখেছেন যা পড়েই বুঝতে পেরেছি। আপনার লেখা কবিতা আমার এর আগেও পড়া হয়েছিল, তবে অনু কবিতাটি পড়ে খুব ভালো লেগেছে। সত্যি পুরোটা খুব ভালো লেগেছে এটা বলতে হয়।

 last year 

ভাই আপনি আমার কবিতাগুলো পড়েছেন জেনে ভালো লাগলো ।আসলে কবিতা পড়তেও আমার কাছে ইদানিং বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

ঠিক বলেছেন দাদার অনু কবিতা গুলো পড়ে আমরা সবাই অনুপানিত হয় কবিতা লেখার জন্য। আজকে আপনি খুব চমৎকার করে চারটি অনু কবিতা রেখেছেন। আপনার অনু কবিতাগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগলো। আশা করি সামনে আরো চমৎকার চমৎকার অণু কবিতা লিখবেন আমাদের মাঝে।

 last year 

আসলে আপু ঠিকই বলেছেন দাদার অনু কবিতা গুলো পড়েই আমরা মূলত অনুপ্রাণিত হয়েছি কবিতা লেখার জন্য । আপনার কাছে আমার কবিতা ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

জীবন বড়ই যন্ত্রণাময়
কখনো সেখানে সুখের দেখা পাই ।
আবার কখনো বা বিষাদে ভরে উঠে,
জীবন তখন হয়ে ওঠে বড়ই তিক্তময় ।

জীবনটা সত্যিই এক অদ্ভুত চাদরে মোড়ানো
হয়তো বিষন্নতা কিংবা তিক্ততা। তবুও জীবন চলছে জীবনের মত। আপু আপনার লেখা অনু কবিতাগুলো অসাধারণ হয়েছে। দাদার লেখা অনু কবিতা গুলো পড়ে পড়ে আপনি অনুপ্রেরণা পেয়েছেন জেনে ভালো লাগলো। দারুন সব অনু কবিতা গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আপু আপনি কবিতার অর্থ বেশ সুন্দরভাবে লিখলেন। ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

ভালো লাগার মত বেশ কিছু অনু কবিতা নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আপনার প্রত্যেকটি অনু কবিতা আমার ভালো লেগেছে। যেখানে আমি খুজে পেয়েছি ভালোলাগা এবং ভালোবাসার দারুন অনুভূতি।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ।ভাল থাকবেন শুভকামনা রইল।

 last year 

আপু আপনি খুব চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন এই প্লাটফর্মে কাজ করে আমরা এখন দাদার থেকে সুন্দর সুন্দর অনু কবিতা শিখতে পেলাম। এবং উৎসাহিত হয়ে সবাই কম বেশি অনু কবিতা লিখতেছে। আপনার অনু কবিতাগুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া আমার অনুকবিতা পড়ে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।

 last year 

খুব সুন্দর অনু কবিতা লিখেছেন আপু। আপনার লেখা অনু কবিতা পড়ে খুব ভালো লাগলো। সত্যিই ভালোবাসার প্রিয় মানুষ ছাড়া বেঁচে থাকা খুবই কষ্টকর। ভালোবাসার দেনা পাওনা কিছুই নেই শুধু রয়েছে হৃদয়ের আবেগ অনুভূতি।

জীবন বড়ই যন্ত্রণাময়
কখনো সেখানে সুখের দেখা পাই ।
আবার কখনো বা বিষাদে ভরে উঠে,
জীবন তখন হয়ে ওঠে বড়ই তিক্তময় ।

এত চমৎকার অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করার জন্য ।সব সময় ভালো থাকবেন ।শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67059.35
ETH 2672.35
USDT 1.00
SBD 2.72